বাংলা নিউজ > বায়োস্কোপ > চুমুর দৃৃশ্যে আপত্তি কোয়েলের! টলি নায়িকার একটা ‘না’ ভাগ্য বদলে দিয়েছে কঙ্গনার
গ্যাংস্টার ছবির জন্য অনুরাগ বসু বেছে নিয়েছেন কোয়েলকে
গ্যাংস্টার ছবির জন্য অনুরাগ বসু বেছে নিয়েছেন কোয়েলকে

চুমুর দৃৃশ্যে আপত্তি কোয়েলের! টলি নায়িকার একটা ‘না’ ভাগ্য বদলে দিয়েছে কঙ্গনার

  • কঙ্গনা রানাওয়াত নয়, গ্যাংস্টার ছবিতে অভিনয় করবার কথা ছিল কোয়েল মল্লিকের। চুমুর দৃশ্যে আপত্তি থাকায় অফার ফেরান নায়িকা।

গ্যাংস্টার ছবির সঙ্গে বলিউডে ধামাকেদার কেরিয়ার শুরু করেছিলেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। সালটা ২০০৬, তবে জানেন কি এই ছবির জন্য কঙ্গনা নন, পরিচালক অনুরাগ বসুর প্রথম পছন্দ ছিলেন কোয়েল মল্লিক। কোনওরকম অডিশন ছাড়াই এই ছবির জন্য কোয়েলকে বেছে নিয়েছিলেন বাঙালি পরিচালক। ছবির চিত্রনাট্যও দারুণ পছন্দ ছিল রঞ্জিত মল্লিক কন্যার। তবুও শেষমেষ এই ছবি থেকে বেঁকে বসেন কোয়েল।

শোবিজের দুনিয়াতে একদম শুরুর দিকেও নিজের তৈরি নীতি ভাঙতে রাজি ছিলেন না মল্লিক পরিবারের এই মেয়ে। সেই কারণেই বলিউডে কাজ করবার সুবর্ণ সুযোগ হেলায় হাতছাড়া করেছিলেন। এর জন্য কোনওদিনও আফসোস করেননি নায়িকা। যদিও এর জেরে কোয়েল-অনুরাগ বসুর সম্পর্কে কোনওরকম চিড় ধরেনি। আজ থেকে প্রায় এক দশক আগে পরিচালকের টক শো ‘কে হবে বিগেস্ট ফ্যান’-এ যোগ দিয়েছিলেন কোয়েল।সেখানেই গ্যাংস্টার-এ অভিনয়ে না করবার কারণ নিয়ে বিস্তারিতভাবে মুখ খোলেন কোয়েল, বাখ্যা দেন অনুরাগও। 

গ্যাংস্টারে চুমুর দৃশ্যে ইমরান হাশমি ও কঙ্গনা রানাওয়াত (ছবি-ইউটিউব)
গ্যাংস্টারে চুমুর দৃশ্যে ইমরান হাশমি ও কঙ্গনা রানাওয়াত (ছবি-ইউটিউব)

শো-তে কোয়েলের ফ্যানের কাছে জানতে চাওয়া হয়েছিল কী কারণে গ্যাংস্টার ছবিতে অভিনয় করেননি কোয়েল। তিনটে অপশনের মধ্যে, কস্টিউম নিয়ে আপত্তি বেছে নেয় সে। তাঁকে পুরো নম্বর দিয়েই পরিচালক বলেন, গ্যাংস্টারের গল্প বলবার সময় আমি কোয়েলকে একটা দৃশ্য বলেছিলাম, সেটা চুম্বনের দৃশ্য। কঙ্গনাকেও আমরা ওই দৃশ্যে দেখেছি। এটা ওর এথিকস আর মোরালস-এর প্রশ্ন। সেই জন্যই আমি কোয়েলকে এত সম্মান করি। অন্য কোনও অভিনেত্রী হলে সেইসময় হ্যাঁ, বলে দিত। ওতো বড় ছবি, মুম্বইয়ের মতো জায়গায় বড় ব্যানারের ছবি, যে কেউ হ্যাঁ বলে দিত। তবে ও নিজে খুব পরিষ্কার ছিল, ও বলেছিল এই সিনটা আমি করব না'। অনুরাগের সঙ্গে সহমত পোষণ করেন কোয়েলও। তবে কোয়েলের সঙ্গে খুনসুটির সুযোগও হাতছাড়া করেননি অনুরাগ। তিনি বলেন, ও হয়ত ভেবেছিল এই পরিচালক মার্ডার বানিয়েছিল, বোধহয় এই লোকটা আরেকটা মল্লিকাট শেরাওয়াত খুঁজছে। হেসে গড়িয়ে পড়েন কোয়েল। জানান, ‘তুমি আমায় আর লজ্জায় ফেল না দয়া করে’।

বর্তমানে বলিউডের অন্যতম সফল নায়িকা কঙ্গনা রানাওয়াত। তবে যে ছবির হাত ধরে কঙ্গনার এই সফর শুরু হয়েছিল, সেটি আসলে কোয়েল মল্লিকের ভাগ্যে প্রথমে লেখা হয়েছিল। কিন্তু অভিনেত্রী নিজের সীমারেখা সম্পর্কে সচেতন কোয়েল কোনওভাবেই খোলামেলা দৃশ্যে, বিশেষত চুমুর দৃশ্যে অভিনয়ে রাজি ছিলেন না। সেই জন্যই পরবর্তীতে গ্যাংস্টারের নায়িকা হওয়ার সুযোগ পান কঙ্গনা। পরবর্তী সময়ে আর কোনওদিন বলিউড ছবিতে কাজ করেননি কোয়েল। তবে দীর্ঘ দেড় দশক ধরে টলিগঞ্জের কুইন তিনি। ভাট ব্যানারে তৈরি গ্যাংস্টার ছবিতে দেখা মিলেছিল সাইনি আহুজা এবং ইমরান হাশমির। বলা হয়, গ্যাংস্টার ছবির গল্প নাকি আন্ডারওয়ার্ল্ড মাফিয়া আবু সালেম ও অভিনেত্রী মনিকা বেদীর প্রেমের কাহিনির উপর নির্ভরশীল, যদিও সেই দাবি একাধিকবার উড়িয়ে দিয়েছেন পরিচালক অনুরাগ বসু। 

 

বন্ধ করুন