বাংলা নিউজ > বায়োস্কোপ > Gurmeet-CPR: অসুস্থ পথচারী, গাড়ি থেকে নেমে রাস্তায় বসেই CPR দিলেন অভিনেতা গুরমিত চৌধুরী

Gurmeet-CPR: অসুস্থ পথচারী, গাড়ি থেকে নেমে রাস্তায় বসেই CPR দিলেন অভিনেতা গুরমিত চৌধুরী

অসুস্থ পথচারীকে CPR দিলেন গুরমিত

সোশ্যাল মিডিয়ায় হাত ধরে উঠে এসেছে অভিনেতা গুরমিত চৌধুরীর ওই পথচারীকে সাহায্য করার ভিডিয়ো। যেখানে অভিনেতাকে ওই ব্যক্তির বুকে পাম্প করতে দেখা যাচ্ছে। স্থানীয়দের নিকটবর্তী ডাক্তার ডাকার কখা বলছিলেন গুরমিত। এরপর ওই ব্যক্তিকে দ্রুত হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন গুরমিত চৌধুরী।

মুম্বইয়ের রাস্তায় অসুস্থ হয়ে পড়়েন এক পথচারী। ঘটনাটি আন্ধেরির। সেসময় সেখান দিয়েই যাচ্ছিলেন অভিনেতা গুরমিত চৌধুরী। পথচারীকে অসুস্থ হয়ে পড়ে যেতে দেখেই গাড়ি থেকে নেমে আসেন গুরমিত। ফুটপাতের উপর বসেই তাঁকে দ্রুত CPR (কার্ডিওপালমোনারি রিসাসিটেশন) দিতে শুরু করেন অভিনেতা। ওই ব্যক্তিকে যাতে দ্রুত হাসপাতালে পৌঁছে দেওয়া যায় সেদিকেও নজর ছিল গুরমিতের।

সোশ্যাল মিডিয়ায় হাত ধরে উঠে এসেছে অভিনেতা গুরমিত চৌধুরীর ওই পথচারীকে সাহায্য করার ভিডিয়ো। যেখানে অভিনেতাকে ওই ব্যক্তির বুকে পাম্প করতে দেখা যাচ্ছে। আরও একজন ব্যক্তি তাঁর হাত-পা ঘষে দিচ্ছিলেন। স্থানীয়দের নিকটবর্তী ডাক্তার ডাকার কখা বলছিলেন গুরমিত। এরপর আরও অন্যান্য পথচারীদের সঙ্গে আলোচনা করে ওই ব্যক্তিকে দ্রুত হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন গুরমিত চৌধুরী। অভিনেতা নিজেও সকলের সঙ্গে ওই ব্যক্তিকে ধরে গাড়িতে তুলতে সাহায্য করেন। এই উদ্যোগের জন্য এক ব্যক্তি গুরমিতকে ধন্যবাদও জানান।

আরও পড়ুন-একজন ৫৭ অন্যজন ৬১, তবে বোঝার উপায় কই, ‘প্রসেনজিৎই টলিপাড়ার শাহরুখ’! কী বলছেন ‘বুম্বাদা’

আরও পড়ুন-সেদিন বারদুয়ারীতে যাঁরা মদ খাচ্ছিলেন, তাঁরা প্রসেনজিতকে দেখে ভাবেন নেশা হয়েছে, আর তারপরই…: সৃজিত

আরও পড়ুন-‘জওয়ান’এ ভেবেচিন্তে ভোটদানের পরামর্শ শাহরুখের, কংগ্রেস নাকি বিজেপি কার দিকে ইঙ্গিত? মুখ খুললেন অ্যাটলি

এই ভিডিয়ো দেখে গুরমিতের প্রশংসায় পঞ্চমুখ হয়েছে নেটপাড়া। এক নেটনাগরিক লিখেছেন, ‘গুরমিত প্রকৃতপক্ষেই হিরো’। আরও একজন CPR ঠিক কীভাবে দেওয়া উচিত জানিয়ে লিখেছেন, ‘সঠিকটা হল সিপিআর নিরবচ্ছিন্ন 30 কম্প্রেশন সহ হওয়া উচিত অর্থাৎ ২ শ্বাস। আর যতক্ষণ না  রোগীর চেতনা ফিরছে বা হৃদস্পন্দন স্থিতিশীল হচ্ছে, এটা চালিয়ে যাওয়া উচিত। তবে গুরমিত যা করেছেন তা সত্যিই প্রশংসনীয়। এটা সকলেরই এখন জানা উচিত। সমাজে গুরমিতের মতো আরও লোকের প্রয়োজন। আমি মনে করি প্রত্যেকেরই বেসিক CPR দেওয়ার পদ্ধতি জানা উচিত কার দিন দিন কার্ডিয়াক অ্যারেস্টের ঘটনা বাড়ছে। কেউ আবার যিনি ভিডিয়োটি তুলেছেন তার সমালোচনা করে লিখেছেন, ’আপনি সাহায্যের বদলে ভিডিয়ো করছিলেন!' কারোর আবার দাবি, ‘এধরনের ভিডিয়ো শেয়ার করা উচিত, যাতে মানুষের মধ্যে মানবিকতা ছড়ানো যায়।’ কারোর কথায়, 'গুরমিত চৌধুরী সত্যিই একজন ভালো মানুষ।  অন্য অভিনেতা হলে হয়ত পাশ কাটিয়ে চলে যেতেন, বা শুধু হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েই ক্ষান্ত হতেন।'

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

ছক্কা মারতেই বদলে গেল চেনা ছবি! মেজাজ গরম করলেন অ্যান্ডারসন, জবাব দিলেন রোহিত Cholesterol Prevention: কোলেস্টেরল কমাতে চান? আপনি এই পানীয় থেকে উপকার পেতে পারেন মুসলিম পক্ষের আবেদন খারিজ HC-র, জ্ঞানবাপীর বেসমেন্টে জারি থাকবে হিন্দুদের পুজো শনি আর শুক্রের বিরাট যোগ, এত দিন অপেক্ষার পরে এবার ভাগ্য উজ্জ্বল এই সব রাশির ‘ফিরে আসতে বলার উপায় নেই, স্বপ্নে এসো’, মায়ের জন্য পোস্ট টলি গায়িকার, বলুন তো কে IND vs ENG: জুরেল তো পরবর্তী ধোনি! গাভাসকরের প্রশংসায় কী বলছেন ভারতের নয়া তারকা সব থেকে কম বয়সে টেস্টে পাঁচ উইকেট নেওয়া ব্রিটিশ বোলারদের তালিকায় শোয়েব বশির করোনার পরে নতুন উদ্বেগের নাম জম্বি ডিয়ার ডিজিজ! কতটা বিপজ্জনক এই রোগ, কী হয় এতে মঙ্গলে দেখা দিতে পারে অমঙ্গলের মেঘ, বৃষ্টি হবে জেলায় জেলায়, জারি সতর্কতা 'রোজা'র সাফল্য আমায় অহংকারী করে তুলেছিল, মণিরত্নমকেও কৃতিত্ব দিইনি', অকপট মধু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.