বাংলা নিউজ > বায়োস্কোপ > Miss Universe Pageants : মিস ইউনিভার্সের মঞ্চে ইতিহাসের পুনরাবৃত্তি, ১৯৯৫-এর স্মৃতি ফিরে আসে ২০২২-এ…

Miss Universe Pageants : মিস ইউনিভার্সের মঞ্চে ইতিহাসের পুনরাবৃত্তি, ১৯৯৫-এর স্মৃতি ফিরে আসে ২০২২-এ…

মিস ইউনিভার্সের মঞ্চে ইতিহাসের পুনরাবৃত্তি

১৯৯৫-এ মিস ইউনিভার্স প্রতিযোগিতার মঞ্চে সুস্মিতা সেবার উপস্থিত হয়েছিলেন একেবারে দেশিয় পোশাকে। পরেছিলেন আনারকলি ড্রেস, ম্যাচিং দোপাট্টা, মাথা থেকে ঘোমটার মতো করে ঝোলানো ছিল ওড়না। উত্তরসূরির মাথায় মুকুট পরানোর আগেও বেশ আত্মবিশ্বাসী দেখিয়েছিল সুস্মিতাকে। 

সালটা ১৯৯৪, সুস্মিতা সেনের কাছে ওই বছরটা কোনওদিনই ভোলার মতো নয়। তাঁর বয় তখন মাত্র ১৮। আর সেই বয়সেই দেশের হয়ে মিস ইউনিভার্সের খেতাব জিতে নিয়েছিলেন সুস্মিতা। ১৯৯৫-এ আবারও তিনি মিস ইউনিভার্স প্রতিযোগিতার মঞ্চে ফিরে আসেন, সেবছর মিস ইউনিভার্সের খেতাব জিতে নিয়েছিলেন মার্কিন মুলুকের চেলসি স্মিথ। সুস্মিতা চেলসির মাথায় মুকুট পরিয়ে দেন।

১৯৯৫-এ মিস ইউনিভার্স প্রতিযোগিতার মঞ্চে সুস্মিতা সেবার উপস্থিত হয়েছিলেন একেবারে দেশিয় পোশাকে। পরেছিলেন আনারকলি ড্রেস, ম্যাচিং দোপাট্টা, মাথা থেকে ঘোমটার মতো করে ঝোলানো ছিল ওড়না। উত্তরসূরির মাথায় মুকুট পরানোর আগেও বেশ আত্মবিশ্বাসী দেখিয়েছিল সুস্মিতাকে। শুধুমাত্র দেশের মানুষদের কাছেই নয়, গোটা বিশ্বের কাছে নিজের ব্যক্তিত্বের জন্য প্রশংসা জিতে নিয়েছিলেন সুস্মিতা।

কথায় বলে ইতিহাসের পুনরাবৃত্তি হয়। সাম্প্রতিক সময়ে এসে ২০২২-এ মিস ইউনিভার্সের খেতাব জিতে নিয়েছেন আর'বনি গ্যাব্রিয়েল, যিনিও কিনা মার্কিন যুক্তরাষ্ট্রের হয়ে এই খেতায় জিতেছেন। তাঁর মাথায় মুকুট পরিয়েছেন ২০২১-এর মিস ইউনিভার্স, হারনাজ কৌর সান্ধু, যিনি কিনা আবার ভারতীয়। তৃতীয় ভারতীয় হিসাবে মিস ইউনিভার্সের খেতাব জিতে নিয়েছিলেন হারনাজ। ২০২২-এর মঞ্চে ১৯৯৫-এর ঘটনারই যেন পুনরাবৃত্তি ঘটেছে। হারনাজ মিস ইউনিভার্সের মুকুট পরিয়ে দেন বনি গ্যাব্রিয়েলকে। সম্প্রতি দুই ভিডিয়ো পাশাপাশি জুড়ে 'পেজেন্টস অ্যান্ড পারপাস'-এ। ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়েছে। ভিডিয়োর নিজে বহু ভারতীয় কমেন্টে লিখেছেন, ‘ভারতীয় হিসাবে গর্ব হচ্ছে।’ অনেকে আবার সুস্মিতা সেনের নাম নিয়ে পাশে লভ ইমোজি বসিয়েছেন।

 

১৯৯৫-এ মিস ইউনিভার্সের মুকুট চেলসির মাথায় পরিয়ে দেওয়ার আগে বিদায়ী মিস ইউনিভার্স হিসাবে মঞ্চে হেঁটেছিলেন সুস্মিতা সেন। পুরনো সেই ভিডিয়ো উঠে এসেছে ইউটিউব চ্যানেলে। ব্যাকগ্রাউন্ড ভয়েসওভারে সেখানে সুস্মিতার গলা শোনা গিয়েছে। সুস্মিতাকে বলতে শোনা যাচ্ছে, ‘আমি আজ যেটা সেটা শুধুমাত্র আমার মুকুট। তবে এটা আমি সারাজীবন আমার সঙ্গে বয়ে নিয়ে যাব। সুন্দর স্মৃতি, হৃদয়ভর্তি ভালোবাসা, যাকিছু আমি আমার সময়ে পেয়েছি,সবই থেকে যাবে। এই গৌরবময় মুহূর্তের জন্য আমি আমার মাতৃভূমি ভারত, ভারতবাসী, আমার বাবা-মা, ভাই, আমার শিক্ষত, বন্ধু, সকলকেই ধন্যবাদ জানাতে চাই। যে মানুষগুলি আমার এই সর্বশ্রেষ্ঠ সম্ভবনাকে বুঝিয়েছে। আজ রাতে আমি ফিরে গেলেও আমি বিদায় নেব না। কারণ, সবশেষেই নতুন কিছুর শুরু হয়। পৃথিবী যাকে একটি শুঁয়োপোকার শেষ বলে, ঈশ্বর একে প্রজাপতি বলেন। তাই গোটা বিশ্ব দেখুক, এখানে আমি এসেছি, ঈশ্বরের আশীর্বাদে এবং শান্তি নিয়ে, জয় হিন্দ।'

সুস্মিতা সেনের এই ভিডিয়োর নিচেও কমেন্টের বন্যা বয়ে গিয়েছে।

 

বায়োস্কোপ খবর

Latest News

অনিলের Bigg Boss Ott 2 জনপ্রিয়তায় টপকে গেল সলমনের সিজন ২-কে, টিভিতেও হোস্ট বদল? Budget 2024 Live: মোদী ৩.০-র প্রথম বাজেট আজ, রেকর্ড গড়বেন নির্মলা ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল 11 ওভার শেষে Washington Freedom-র স্কোর 111/1 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.