বাংলা নিউজ > বায়োস্কোপ > Hrithik-Jodhaa Akbar: 'যোধা আকবর'-এ খ্যাপা হাতির সঙ্গে লড়াই, বডি ডাবল নেননি, নিজেই নাকি করেছিলেন হৃত্বিক!

Hrithik-Jodhaa Akbar: 'যোধা আকবর'-এ খ্যাপা হাতির সঙ্গে লড়াই, বডি ডাবল নেননি, নিজেই নাকি করেছিলেন হৃত্বিক!

'যোধা আকবর'

'হৃতিক ভীষণই পেশাদার। সেই হাতির দৃশ্যের জন্য কোনো বডি ডাবল ব্যবহার করা হয়নি। ওটা একটা মহিলা হাতি ছিল। আর ওকে আমরা শুটিংয়ের চার-পাঁচ মাস আগে থেকে স্টুডিওতে নিয়ে এসেছি, যাতে সে শুটিংয়ে বন্ধুত্ব পূর্ণ আচরণ করে।

পরিচালক আশুতোষ গোয়ারিকরের 'যোধা আকবর' দেখেছেন নিশ্চয়। ঐশ্বর্য রাই বচ্চন ও হৃত্বিক রোশন অভিনীত এই ছবি বলিউডের ইতিহাসে বিশেষ ছাপ রেখে গিয়েছে। ছবির সেই দৃশ্যটি মনে পড়ে? যেখানে একটি খ্যাপা হাতির সঙ্গে লড়াই করে, পরে তারই পিঠে চড়ে তাঁকে বস মানিয়েছিলেন 'আকবর' হৃত্বিক। সিনেমায় টানটান উত্তেজনায় পূর্ণ আকবরের সঙ্গে হাতির সেই লড়াইয়ে ভয়ানক দৃশ্য দেখে অনেকেরই বুক কেঁপেছিল। তবে সম্প্রতি সে প্রসঙ্গেই অজানা তথ্য ফাঁস করেছেন স্টান্ট ডিরেক্টর রবি দেওয়ান।

ঠিক কী বলেছেন স্টান্ট ডিরেক্টর রবি দেওয়ান?

রবি দেওয়ান জানিয়েছে হাতির সঙ্গে ছবির ভয়ানক সেই স্টান্টগুলি করতে হৃত্বিক নাকি কোনও বডি ডাবল নেননি, নিজেই সেই স্টান্টগুলি করেছেন। হ্যাঁ, ঠিকই শুনছেন। রবি দেওয়ান বলেন, ‘হৃতিক ভীষণই পেশাদার। সেই হাতির দৃশ্যের জন্য কোনো বডি ডাবল ব্যবহার করা হয়নি। ওটা একটা মহিলা হাতি ছিল। আর ওকে আমরা শুটিংয়ের চার-পাঁচ মাস আগে থেকে স্টুডিওতে নিয়ে এসেছি, যাতে সে শুটিংয়ে বন্ধুত্ব পূর্ণ আচরণ করে।’

আরও পড়ুন-প্রযোজক দেব, এদিকে রামকমল বলছেন ‘কলকাতায় পরিকাঠামো নেই, এখানে ‘দ্রৌপদী’র শ্যুটিং সম্ভব নয়’, কেন?

আরও পড়ুন-Rocky Aur Rani Kii Prem Kahaani Review: বাঙালি বুদ্ধির কাছে হেরে ভূত পঞ্জাবির রক্ষণশীলতা! কতটা জমল রকি অউর রানির প্রেম?

<p>হৃত্বিকের সঙ্গে হাতির লড়াই</p>

হৃত্বিকের সঙ্গে হাতির লড়াই

রবি দেওয়ান জানান, ‘প্রতিদিন যখন হৃতিক ছবির বাকি অংশের শ্যুটিং শেষ করতেন, তারপর তিনি ওই হাতির সঙ্গে বন্ধুত্ব করতে তাঁকে কলা খাওয়াতেন। হাতিকে নিয়ে যখন শ্যুটিং করছিল, তখন গ্রীষ্মকার, প্রতি শটের পর আমরা হাতির গায়ে জল ঢেলে দিতাম। হৃতিক নিজেই সেই দৃশ্যগুলির শ্যুট করেছিলেন যেখানে ওঁকে হাতিটিকে বশ করতে দেখা গিয়েছিল।’

স্টান্ট ডিরেক্টর রবি দেওয়ান প্রশংসা করেছেন 'যোধা' ওরফে ঐশ্বর্য রাই বচ্চনেরও। জানিয়েছেন ঐশ্বর্যও তলোয়ার বিভিন্ন সিকোয়েন্সগুলির শ্যুটিং নিজেই করেছেন, কোনও বডি ডাবল নেননি। যদিও ওই দৃশ্যে ঐশ্বর্যের যেহেতু মুখ ঢাকা ছিল, তাই অনেকে ভাবতে পারেন ওঁর হয়ে অন্য কেউ শ্যুট করেছেন। তবে আদপে বডি ডাবল নেওয়া হয়নি। রবি দেওয়ান জানান, 'আমরা মেহবুব স্টুডিও বুক করে রেখেছিলাম। ওখানেই সবাইকে প্রশিক্ষণ দিতাম। যোধা আকবরের পরে এধরনের অনেক ছবি হয়েছে, কিন্তু যোধা আকবরের জাঁকজমক এবং অ্যাকশনের ধারেকাছেও আসতে পারেনি।

বায়োস্কোপ খবর

Latest News

অর্ধেক কমে যেতে পারে কলকাতার বেসরকারি বাস, অফিস যাবেন কীভাবে? মাথায় হাত! ঝড়-বৃষ্টি হবে জেলায়-জেলায়, ৫০ কিমিতে বইবে হাওয়া, শনিতে ভিজবেও বাংলা, কোথায়? এই ছবিতে লুকিয়ে থাকা মাছকে খুঁজে ফেলুন ৯ সেকেন্ডে! রইল অপটিক্যাল ইলিউশনের মজা হিন্দু ব্রাহ্মণ কন্যেকে গোপনে বিয়ে! কেন সুখবর চেপে রেখেছিলেন? জবাব দিলেন আরেফিন দূষণ বাড়ছে টাইগার হিলে, পরিবেশ নষ্ট হচ্ছে বলে অভিযোগ, মামলা গড়াল আদালতে ‘উল্টে ঝুলিয়ে দেব! শোভা পায়?’ শাহর মন্তব্যকে নিশানা মমতার, কটাক্ষ উচ্চারণ নিয়েও অন্নপূর্ণা পুজোর আগেই শুরু হয়েছে ৩ রাশির সুসময়! মিলবে মনের মতো চাকরি থেকে রোজগার কাস্তে হাতে গমের ক্ষেতে, মথুরায় কৃষকদের সঙ্গে হেমা বোনাসে বৈষম্য? সিভিক ভলান্টিয়ারদের জন্য মন কাঁদছে বিজেপির, কী লিখলেন শুভেন্দু? ১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.