বাংলা নিউজ > বায়োস্কোপ > Income Tax Raid: ইউটিউবে ভিডিয়ো পোস্ট করে কোটি টাকা আয়, বাড়িতে হানা দিল ইনকাম ট্যাক্স অফিসাররা

Income Tax Raid: ইউটিউবে ভিডিয়ো পোস্ট করে কোটি টাকা আয়, বাড়িতে হানা দিল ইনকাম ট্যাক্স অফিসাররা

কোটি টাকার মালিক ইউটিউবারের বাড়িতে আয়কর দফতরের হানা

Income Tax Raid at Youtuber's House: ইউটিউবে ভিডিয়ো পোস্ট করে ১ কোটির বেশি উপার্জন করেছিলেন এই ইউপির ইউটিউবার। তাঁরই বাড়িতে আচমকা হানা দিল আয়কর দফতর।

সোশ্যাল মিডিয়া মূলত ইনস্টাগ্রাম, ফেসবুক এবং ইউটিউবে ভিডিয়ো, রিলস পোস্ট করে জনপ্রিয় হওয়া যায়, প্রচুর ভিউজ পাওয়া যায় এমনটা মোটেই নয়। একই সঙ্গে বিপুল পরিমাণে অর্থও রোজগার করা সম্ভব। কিন্তু এই বিপুল পরিমাণ বলতে ঠিক কতটা? কোনও আন্দাজ? ২-৩ লাখ ভাবছেন? ধুস! এই ইউটিউবার ১ কোটি টাকার মতো আয় করছে কেবল ইউটিউবে ভিডিয়ো পোস্ট করে। কী চমকে উঠলেন? সম্প্রতি ইউপির এই ইউটিউবারের বাড়িতে হানা দিয়েছিল আয়কর দফতর।

NDTV এর রিপোর্ট অনুযায়ী তসলিম নামক এই ব্যক্তি নাকি অসৎ উপায়ে ১ কোটির বেশি টাকা আয় করছিলেন। যদিও এই দাবি মোটেই মানতে চাননি এই ইউটিউবারের বাড়ির লোকজন।

তসলিম আদতে উত্তর প্রদেশের বরেলির বাসিন্দা। তাঁর একটি ইউটিউব চ্যানেল আছে যেখানে তিনি মূলত শেয়ার মার্কেট সংক্রান্ত ভিডিয়ো পোস্ট করে থাকেন। তাঁর এই চ্যানেলের নাম ট্রেডিং হাব ৩.০।

তসলিমের ভাই ফিরোজ জানিয়েছেন তাঁর দাদা ইউটিউবে ভিডিয়ো পোস্ট করে যে ১.২ কোটি টাকা আয় করেছে সেটার জন্য তিনি ৪ লাখ টাকা কর দিয়েছেন। তাঁর বক্তব্য অনুযায়ী, 'আমরা কোনও অসৎ উপায়ে অর্থ রোজগার করি না। আমরা একটি ইউটিউব চ্যানেল চালাই, আর সেখান থেকেই আমরা ভালো অর্থ রোজগার করি। এই রেইড আদতে একটি সুপরিকল্পিত ষড়যন্ত্র।'

একই দাবি এই ইউটিউবারের মায়ের। ছেলের উপর মিথ্যে অভিযোগ আনা হচ্ছে বলেই তিনি জানান। যদিও আয়কর আধিকারিকরা জানিয়েছেন সেই ব্যক্তির বাড়ি থেকে নগদ ২৪ লাখ টাকা উদ্ধার করা হয়েছে। আর এই টাকা বেআইনি পথেই রোজগার করা হয়েছে বলে তাঁদের কাছে খবর আছে বলেও জানান।

প্রসঙ্গত, সাম্প্রতিককালে একাধিক সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার এবং কনটেন্ট ক্রিয়েটরের বাড়িতে এভাবে হানা দিয়েছে আয়কর দফতর। পিটিআই এর তরফে জানানো হয়েছে একাধিক এই ইউটিউবাররা তাঁদের যে আয় সেটার খতিয়ান জমা দিচ্ছেন না সঠিক ভাবে। অনেকেই আসল আয়ের থেকে অনেক কম আয় দেখাচ্ছে IT ফাইল করার সময়।

তবে এই ইউটিউবার বলুন বা সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার বলুন এঁদের সবার আয় কী বেসিসে ধরা হবে সেটা নিয়ে দ্বিমত আছে। কারও মতে এঁরা উদ্যোগপতি সেক্ষেত্রে ১ কোটি পেরোলে তবেই তাঁরা ট্যাক্স বা কর দিতে বাধ্য। কেউ কেউ আবার এই গোটা বিষয়ের অ আ ক খ কিছুই জানেন না। ফলে একটা সমস্যা কোথাও তৈরি হচ্ছে যে সেটা স্পষ্ট।

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

ধ্বংস হয় ১৯টি গির্জা… 'ওদের হাত রক্তে রাঙানো', পাকিস্তানকে 'ধুয়ে দিল' ভারত পেয়ারা পাতা দাঁতের যত্ন ছাড়াও মেদ ঝরানোর মোক্ষম অস্ত্র! উপকার পেতে কীভাবে খাবেন WPL 2024: হেরেও লিগ টেবিলের ২য় স্থানে মুম্বই ইন্ডিয়ান্স, পয়েন্টের খাতা খুলল ইউপি গ্রেফতার শেখ শাহজাহান, ৫৫ দিন কোথায় 'লুকিয়ে' ছিলেন 'সন্দেশখালির বাঘ'? বোনে বোনে ভাব নেই! পরিণীতির বিয়েতে আসেননি, মার্চে মীরার বিয়ে, প্রিয়াঙ্কা ফিরবেন? ধনু, মকর, কুম্ভ, মীন এই ৪ রাশির ভাগ্যে আজ কী রয়েছে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফলে ৯০ বছর বয়সে সবচেয়ে বড় কনসার্ট আশা ভোঁসলের, পারবেন তো গাইতে আগের মতো গান! শুধু শ্রেয়স ও ইশানই নন, BCCI-এর চুক্তি থেকে বাদ পড়লেন পূজারা-সহ এই সাত তারকা মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.