বাংলা নিউজ > বায়োস্কোপ > Income Tax Raid: ইউটিউবে ভিডিয়ো পোস্ট করে কোটি টাকা আয়, বাড়িতে হানা দিল ইনকাম ট্যাক্স অফিসাররা

Income Tax Raid: ইউটিউবে ভিডিয়ো পোস্ট করে কোটি টাকা আয়, বাড়িতে হানা দিল ইনকাম ট্যাক্স অফিসাররা

কোটি টাকার মালিক ইউটিউবারের বাড়িতে আয়কর দফতরের হানা

Income Tax Raid at Youtuber's House: ইউটিউবে ভিডিয়ো পোস্ট করে ১ কোটির বেশি উপার্জন করেছিলেন এই ইউপির ইউটিউবার। তাঁরই বাড়িতে আচমকা হানা দিল আয়কর দফতর।

সোশ্যাল মিডিয়া মূলত ইনস্টাগ্রাম, ফেসবুক এবং ইউটিউবে ভিডিয়ো, রিলস পোস্ট করে জনপ্রিয় হওয়া যায়, প্রচুর ভিউজ পাওয়া যায় এমনটা মোটেই নয়। একই সঙ্গে বিপুল পরিমাণে অর্থও রোজগার করা সম্ভব। কিন্তু এই বিপুল পরিমাণ বলতে ঠিক কতটা? কোনও আন্দাজ? ২-৩ লাখ ভাবছেন? ধুস! এই ইউটিউবার ১ কোটি টাকার মতো আয় করছে কেবল ইউটিউবে ভিডিয়ো পোস্ট করে। কী চমকে উঠলেন? সম্প্রতি ইউপির এই ইউটিউবারের বাড়িতে হানা দিয়েছিল আয়কর দফতর।

NDTV এর রিপোর্ট অনুযায়ী তসলিম নামক এই ব্যক্তি নাকি অসৎ উপায়ে ১ কোটির বেশি টাকা আয় করছিলেন। যদিও এই দাবি মোটেই মানতে চাননি এই ইউটিউবারের বাড়ির লোকজন।

তসলিম আদতে উত্তর প্রদেশের বরেলির বাসিন্দা। তাঁর একটি ইউটিউব চ্যানেল আছে যেখানে তিনি মূলত শেয়ার মার্কেট সংক্রান্ত ভিডিয়ো পোস্ট করে থাকেন। তাঁর এই চ্যানেলের নাম ট্রেডিং হাব ৩.০।

তসলিমের ভাই ফিরোজ জানিয়েছেন তাঁর দাদা ইউটিউবে ভিডিয়ো পোস্ট করে যে ১.২ কোটি টাকা আয় করেছে সেটার জন্য তিনি ৪ লাখ টাকা কর দিয়েছেন। তাঁর বক্তব্য অনুযায়ী, 'আমরা কোনও অসৎ উপায়ে অর্থ রোজগার করি না। আমরা একটি ইউটিউব চ্যানেল চালাই, আর সেখান থেকেই আমরা ভালো অর্থ রোজগার করি। এই রেইড আদতে একটি সুপরিকল্পিত ষড়যন্ত্র।'

একই দাবি এই ইউটিউবারের মায়ের। ছেলের উপর মিথ্যে অভিযোগ আনা হচ্ছে বলেই তিনি জানান। যদিও আয়কর আধিকারিকরা জানিয়েছেন সেই ব্যক্তির বাড়ি থেকে নগদ ২৪ লাখ টাকা উদ্ধার করা হয়েছে। আর এই টাকা বেআইনি পথেই রোজগার করা হয়েছে বলে তাঁদের কাছে খবর আছে বলেও জানান।

প্রসঙ্গত, সাম্প্রতিককালে একাধিক সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার এবং কনটেন্ট ক্রিয়েটরের বাড়িতে এভাবে হানা দিয়েছে আয়কর দফতর। পিটিআই এর তরফে জানানো হয়েছে একাধিক এই ইউটিউবাররা তাঁদের যে আয় সেটার খতিয়ান জমা দিচ্ছেন না সঠিক ভাবে। অনেকেই আসল আয়ের থেকে অনেক কম আয় দেখাচ্ছে IT ফাইল করার সময়।

তবে এই ইউটিউবার বলুন বা সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার বলুন এঁদের সবার আয় কী বেসিসে ধরা হবে সেটা নিয়ে দ্বিমত আছে। কারও মতে এঁরা উদ্যোগপতি সেক্ষেত্রে ১ কোটি পেরোলে তবেই তাঁরা ট্যাক্স বা কর দিতে বাধ্য। কেউ কেউ আবার এই গোটা বিষয়ের অ আ ক খ কিছুই জানেন না। ফলে একটা সমস্যা কোথাও তৈরি হচ্ছে যে সেটা স্পষ্ট।

বায়োস্কোপ খবর

Latest News

একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ‘তিনি যে-সে ব্যক্তি নন…',ইয়েদুরাপ্পাকে যৌন হেনস্থা কেস-এ রক্ষাকবচ দিয়ে বলল কোর্ট বিশ্বকাপ থেকে ছিটকে গেল পাকিস্তান, ‘মাঠে না নেমেই’ সুপার এইটে USA- পয়েন্ট তালিকা ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা মা দীপিকা নন, হবু বাবা রণবীর বলছেন, 'সন্তান আসার আগে ১৫ কেজি ওজন বাড়াতে চাই'! তিনটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রার্থী দিল বামেরা, হাত শিবিরে এল একটি আসন বাংলার সরকারি কর্মীদের লক্ষ্মীলাভ! কেন্দ্রের পথে হেঁটে বিজ্ঞপ্তি জারি রাজ্যের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো থেকে টনি ক্রুস, কোন পাঁচ ফুটবলারের এটাই শেষ UEFA Euro 2024 'স্ত্রীজি আমার জামাকাপ খুলে নেবেন না প্লিজ', কাচুমাচু হয়ে বললেন রাজকুমার, তারপর? গুঁড়িয়ে দেবে শত্রুঘাঁটি! 'মেড ইন ইন্ডিয়া' ঘাতক ড্রোন 'নাগাস্ত্র ১' পেল সেনা

T20 WC 2024

একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.