বাংলা নিউজ > বায়োস্কোপ > আসছে 'ইন্ডিয়ানা জোনস ৫', স্পিলবার্গের দেখভালে হ্যারিসন ফোর্ডের পাশে এবার ‘জোরো’!
'ইন্ডিয়ানা জোনস' এর পাঁচ নম্বর ছবিতে স্ক্রিন শেয়ার করবেন হ্যারিসন ফোর্ড এবং আন্তোনিও বান্দেরাস। (ছবি সৌজন্যে-হিন্দুস্তান টাইমস)
'ইন্ডিয়ানা জোনস' এর পাঁচ নম্বর ছবিতে স্ক্রিন শেয়ার করবেন হ্যারিসন ফোর্ড এবং আন্তোনিও বান্দেরাস। (ছবি সৌজন্যে-হিন্দুস্তান টাইমস)

আসছে 'ইন্ডিয়ানা জোনস ৫', স্পিলবার্গের দেখভালে হ্যারিসন ফোর্ডের পাশে এবার ‘জোরো’!

  • বড়পর্দায় একবার ফের ফিরছেন 'ইন্ডিয়ানা জোনস'। মুখ্যভূমিকায় থাকছেন সেই হ্যারিসন ফোর্ড-ই। তবে এবারে তাঁর সঙ্গে ছবিতে দেখা যাবে 'জোরো' ছবি খ্যাত বিখ্যাত হলি-তারকা আন্তোনিও বান্দেরাসকেও।

পর্দায় 'সে' যতবারই এসেছে দর্শকদের মুখে ফুটেছে হাসি আর বক্স অফিসে ঝড়। শেষবার তাঁকে বড়পর্দায় দেখা গেছিল ২০০৮ সালে। এরপর দীর্ঘ বিরতি। এবারে ফের একবার 'কামব্যাক' করতে চলেছে 'সে' বড়পর্দাতেই। কথা হচ্ছে 'ইন্ডিয়ানা জোনস'-কে নিয়েই। অস্কারজয়ী বিশ্ব বিখ্যাত পরিচালক স্টিভেন স্পিলবার্গ পরিচালিত ও হ্যারিসন ফোর্ড অভিনীত এই চরিত্রটি আটের দশক থেকে ধাপে ধাপে হাজির হয়েছেন দর্শকদের সামনে। একে 'পিরিয়ড পিস' তার ওপর টানটান গল্প, রোমহর্ষক অ্যাডভেঞ্চার আর থ্রিলিং উপাদানে ভরা এই ছবির সিরিজের আবেদন আজও অক্ষুণ্ন। এবার আসছে এই সিরিজের পাঁচ নম্বর ছবি 'ইন্ডিয়ানা জোনস ৫'। নামভূমিকায় থাকছেন সেই হ্যারিসন ফোর্ড-ই।

তবে এবারের এই ছবির ক্যানভাস আরও বড়। এই প্রথমবার ছবির পরিচালকের আসনে থাকছেন না স্পিলবার্গ। তবে তাতে ভেঙে পড়ার মোটেই কোনও কারণ নেই। পরিচালকের তুপি তিনি যাঁর হাতে তুলে দিয়েছেন সেই জেমস ম্যানগোল্ড হলিউডের বর্তমানে প্রথম সারির পরিচালকদের একজন। তাঁর পরিচালিত 'লোগান',' ফোর্ড ভার্সেস ফারারি',' ৩:১০ ট্রেন তো ইয়ুমা' ইত্যাদি ছবি জায়গা করে নিয়েছে হলিউডের সর্বকালের সেরা ছবির তালিকায়। তবে পরিচালকের আসনে না বসলেও এ ছবির প্রযোজকের দায়িত্ব সামলাচ্ছেন স্পিলবার্গ। পাশাপাশি ছবির 'ক্রিয়েটিভ' দিকেও সতর্ক নজর রয়েছে তাঁর।

এই ছবিতেও বিখ্যাত প্রত্নতত্ববিদ ইন্ডিয়ানা জোনস-এর ভূমিকায় দর্শকের সামনে আরও একবার হাজির হবেন ৮০ ছুঁইছুঁই হলি-তারকা হ্যারিসন। সঙ্গে থাকছেন আরও এক বিখ্যাত হলি-অভিনেতা আন্তোনিও বান্দেরাস। 'জোরো', 'দ্য এক্সপেন্ডেবলস', 'ডেসপারেডো'-র মতো সুপারহিট ছবির এই নায়ককে প্রথমবার দেখা যাবে 'ইন্ডিয়ানা জোনস' ছবির সিরিজে। এর আগে ' দ্য এক্সপেন্ডেবলস ৩'-এ হ্যারিসন ফোর্ডের সঙ্গে কয়েক মুহূর্তের জন্য স্ক্রিন ভাগ করলেও তাতে দর্শকের মন ভরেনি। তবে ইন্ডিয়ানা জোনস ৫'-এ আন্তোনিওর চরিত্রের ব্যাপারে মুখে কুলুপ এঁটেছেন পরিচালক থেকে শুরু করে ছবির গোটা টিম। এই ছবিতে তাঁর যোগদানের খবর নিজেই নেটমাধ্যমে শেয়ার করে নিয়েছেন 'জোরো'।

ইতিমধ্যেই জোরকদমে শুটিং শুরু হয়ে গেছে এই ছবির। সবকিছু ঠিকঠাক থাকলে ২০২২ এর ২৯ জুলাই বড়পর্দায় মুক্তি পাবে এই ছবি।

 

বন্ধ করুন