বাংলা নিউজ > বায়োস্কোপ > Jawan Box Office Collection Day 27: মঙ্গলে ন্যূনতম আয় জওয়ান-এর! আমিরের দঙ্গল-এর কাছে হার মানছে শাহরুখের ছবি, কোন হিসেবে?

Jawan Box Office Collection Day 27: মঙ্গলে ন্যূনতম আয় জওয়ান-এর! আমিরের দঙ্গল-এর কাছে হার মানছে শাহরুখের ছবি, কোন হিসেবে?

১১০০ কোটি আয় করেও কেন দঙ্গলের পিছনেই পরে থাকতে হল জওয়ানকে?

জওয়ান-এর আয় বিশ্বব্যপী ১১০০ কোটি। ভারতেও ছবি ৬৫০ কোটি থেকে সামান্য দূরে। তাহলেও এখনও কোন হিসেবে এগিয়ে আছে আমিরের দঙ্গল?

আপনাকে যদি বলি, জওয়ান নয় বলিউড থেকে সেরা আমির খানের দঙ্গল, পারবেন কি বিশ্বাস করতে? ভারতে আয়ের ভিত্তিতে অনেক আগেই জওয়ান টক্কর দিয়ে গিয়েছে দঙ্গলকে। কিন্তু পিছিয়ে পড়েছে অন্য দিকে! আর যা মনে হচ্ছে, জওয়ান দিয়ে অন্তত এখনই শাহরুখ ভাঙতে পারবেন না দঙ্গলের রেকর্ড। তার আগে দেখে নেওয়া যাক চতুর্থ মঙ্গলবারে কত আয় করল শাহরুখের সিনেমা। 

sacnilk.com-এর রিপোর্ট অনুসারে, চতুর্থ মঙ্গলবার অর্থাৎ ২৭ নম্বর দিনে এসে জওয়ান ব্যবসা করেছে দেশব্যপী মাত্র ২.৫০ কোটির। যা ইঙ্গিত করছে এবার ইতির দিকে। অক্টোবরের মাঝামাঝিই হয়তো সিনেমা হলগুলিকে বিদায় জানাতে হতে পারে জওয়ান-এর। 

আরও পড়ুন: 'ইন্ডাস্ট্রি নই, আমি এখনও জ্যেষ্ঠপুত্র', বলছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

জওয়ান বক্স অফিস রিপোর্ট:

অ্যাটলি কুমারের এই অ্যাকশন থ্রিলার যখন মুক্তি পায় তখন বলিউডে একা রাজত্ব করছিল সানি দেওলের গদর ২। তবে জওয়ান আসার সপ্তাহখানেকের ভিতরেই টাটা-বাই-বাই করে দেয় ছবিখানা। তবে যাওয়ার আগে অবশ্য, পাঠানকে দুই নম্বর থেকে হটিয়ে নিজে বসেছিল সেই স্থানে। ভারতে আয়ের ভিত্তিতে বলিউডের সর্বাধিক উপার্জিতের তালিকায়া ২ নম্বরে এখন গদর ২। 

পয়লা স্থান জওয়ান দখলে রেখেছে বহু আগে থেকেই। ১৩ দিনে ঢুকে পড়েছিল ৫০০ কোটির ঘরে। তারপর একেএকে টপকেছিল গদর ২ আর পাঠানকে। তবে বক্স অফিসের পরিসংখ্যান বলছে, এবার বোধহয় জওয়ানেরও বিদায় নেওয়ার সময় এসে গিয়েছে। খুব বেশি হলে, মেরেকেটে ২ সপ্তাহ। ২৭ দিনের আয় মিলিয়ে বর্তমানে জওয়ানের মোট আয় ৬১৪.১৭ কোটি। 

কোন দিকে জওয়ান পিছিয়ে দঙ্গলের থেকে?

বিশ্বব্যপী হিসেব ধরলে কিন্তু বলিউডের ১ নম্বর ছবি এখনও দঙ্গল-ই। ২০১৬ সালের আমির খানের এই ব্লকবাস্টারকে এখনও টপকাতে পারেনি জওয়ান। আর টপকে যাওয়ার খুব একটা সম্ভাবনাও নেই। আমিরের ছবি ২ হাজার কোটি টাকার বেশি ব্যবসা করেছিল। সেখানে ১১০০ কোটি তুলতে পেরেছে জওয়ান। আসলে দঙ্গল-এর এই পাহার প্রমাণ আয়ের বেশিরভাগটাই এসেছিল চিন থেকে। চিনে মুক্তি পেয়েছিল দঙ্গল। আর সেখানে তুমুল সাফল্য পায়। তবে আপাতত জওয়ান-এর চিনে যাওয়ার কোনও খবর নেই। 

জওয়ান-এর পর শাহরুখের সামনে রয়েছে আরও বড় চ্যালেঞ্জ। ২০২৩ সালে কিং খানের তৃতীয় ছবি আসছে ডিসেম্বরে। রাজকুমার হিরানির ডাঙ্কি মুক্তি পাচ্ছে ২২ ডিসেম্বর। আপাতত ছবির গল্প নিয়ে ধোঁয়াশা রয়েছে লোকের মনে। কারও দাবি ভারত-কানার উদ্বাস্তু সমস্যা নিয়ে এই ছবি, তো কেউ বলছে উদ্বাস্তুদের কথা থাকলেও সেটাই ছবির ফোকাস নয়। বরং এক পরিশ্রমী মানুষের আরও উন্নত জীবনের লক্ষ্যে স্বপ্ন পূরণের লড়াই, ও তা নিয়ে হওয়া বাস্তব অভিজ্ঞতাই এই ছবিতে উঠে আসবে হাস্যরসের মোড়কে। ছবিতে বাদশার বিপরীতে রয়েছেন তাপসী পান্নু। এই ছবি বক্স অফিসে সংঘর্ষ করবে প্রভাসের সালার-এর সঙ্গে। 

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

আমাদের বাঁচান! গাড়ি দাঁড় করিয়ে উপজাতি কমিশনের পায়ে লুটিয়ে পড়লেন গ্রামবাসীরা 'লাভ সেক্স অউর ধোকা ২'-এ ক্যামিও রোলে দেখা যাবে মৌনিকে, কবে বড় পর্দায় আসছে ছবি তিন বিয়ে টেকেনি! লাল বেনারসিতে বাঙালি কনের সাজে অন্যতম বিতর্কিত বাঙালি, চিনলেন? হিরানন্দানি গোষ্ঠীর বাড়িতে তল্লাশি ইডির, ব্যাপারটা কী? শুরুতেই গম্ভীর বনাম বিরাট! IPL-এ কবে, কোথায় ও কখন খেলবে KKR? রইল সূচি সিভিক ভলান্টিয়ারের আত্মহত্যায় স্ত্রীর বিরুদ্ধে মানসিক নির্যাতনের অভিযোগ পরিবারের কালো নাকি সবুজ, কোন আঙুর বেশি উপকারী জানেন আসছে মহাশিবরাত্রির ব্রত, তিথি ও পুজোর শুভ সময় জেনে নিন বার বার কেন ঐশ্বর্য রাইকে অপমান করেন? রাহুল গান্ধীকে ‘জোকার’ বলে কটাক্ষ বিজেপির IPL 2024: প্রথম ১৫ দিনে ২১টি ম্যাচের সূচি ঘোষণা করল BCCI, শুরুতেই CSK বনাম RCB

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.