বাংলা নিউজ > বায়োস্কোপ > Jawan Box Office Collection: শাহরুখের ‘জওয়ান’ যেন অশ্বমেধের ঘোড়া! বক্স অফিসে ৫০ দিন পার করে ছবির আয় কত?

Jawan Box Office Collection: শাহরুখের ‘জওয়ান’ যেন অশ্বমেধের ঘোড়া! বক্স অফিসে ৫০ দিন পার করে ছবির আয় কত?

শাহরুখের 'জওয়ান'

৭ সেপ্টেম্বর হিন্দি, তামিল, তেলুগুতে মুক্তি পেয়েছে ‘জওয়ান’। এখনও পর্যন্ত দেশীয় বক্স অফিসে ছবির মোট আয় ৭৫৯ কোটি টাকা, আর নেট আয় (খরচ বাদে আয়) এখনও পর্যন্ত প্রায় ৬৪০ কোটি টাকা। এই ছবিটি মুক্তির দিন শুধুমাত্র হিন্দিতে নেট প্রায় ৬৫ কোটি টাকা আয় করেছিল। সপ্তাহন্তে ছবির নেট আয় দাঁড়িয়েছিল ২৫২ কোটি টাকা। 

শাহরুখের 'জওয়ান' যেন ‘রক্তবীজ’। যার মৃত্যু নেই, রোজই নতুন করে জন্ম হচ্ছে, শাহরুখের ‘জওয়ান’-এর আয়ু শেষ হয়েও যেন হচ্ছে না। দেখতে দেখতে Box Office-এ ৫০ দিন পার করে ফেলল কিং খানের ছবি। এই মুহূর্তে বিশ্বব্যাপী এই ছবির আয় ১,১৪৬ কোটি টাকা। চলতি বছর (২০২৩)-এ সর্বোচ্চ আয়কারী ছবি এটি।

বক্স অফিসে ৫০ দিন পার করার পরও এই ছবি মানুষের ভালোবাসা পাচ্ছে। গত ৭ সেপ্টেম্বর হিন্দি, তামিল ও তেলুগুতে মুক্তি পেয়েছিল ‘জওয়ান’। এখনও পর্যন্ত দেশীয় বক্স অফিসে এই ছবির মোট আয় ৭৫৯ কোটি টাকা, আর নেট আয় (খরচ বাদে আয়) এখনও পর্যন্ত প্রায় ৬৪০ কোটি টাকা। এই ছবিটি মুক্তির দিন শুধুমাত্র হিন্দিতে নেট প্রায় ৬৫ কোটি টাকা আয় করেছিল। সপ্তাহন্তে ছবির নেট আয় দাঁড়িয়েছিল ২৫২ কোটি টাকায়। প্রথম সপ্তাহ শেষে এই ছবির নেট আয় ছিল ৩৪৮ কোটি টাকা।

আরও পড়ুন-১০-এ ১০! বক্স অফিসের লড়াইয়ে বাকি ছবিকে হারিয়ে দিল দশম অবতার, কী বলছেন সৃজিত-প্রসেনজিৎ?

শাহরুখের ‘জওয়ান’ সবথেকে দ্রুততম হিন্দি ছবি হিসাবে ১০০ কোটি টাকা আয় করে, মাত্র ২দিনে। মাত্র ৪ দিনে এই ছবি ২০০ কোটির গণ্ডি পার করে। মাত্র ৬ দিনে 'জওয়ান' ৩০০ কোটি আর ৯ দিনে ৪০০ কোটির ব্যবসা করে ফেলে। ৫০০ কোটির ব্যবসা করতে ছবিটির লেগেছিল ১৮দিন। ‘জওয়ান’ প্রথম বলিউড ছবি হিসেবে শুধুমাত্র দেশীয় বক্স অফিসে ৬০০ কোটি টাকার মাইলফলক অতিক্রম করে।

ফিল্ম বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শের দেওয়া তথ্য অনুযায়ী, ‘জওয়ান’ শুধুমাত্র ভারতে ৬ সপ্তাহের শেষে মোট ৬৪০.৪২ কোটি টাকা আয় করেছে। তিনি এই ছবিকে 'অল টাইম ব্লকব্লাস্টার' বলেও ঘোষণা করেন। এই প্রথম কোনও হিন্দি ছবি এত বিপুল আয় করল।

'জওয়ান'-এ শাহরুখ ছাড়াও রয়েছেন,নয়নতারা, বিজয় সেতুপতি, প্রিয়ামণি, সানিয়া মালহোত্রা, সুনীল গ্রোভার, রিধি ডোগরা, সঞ্জিতা ভট্টাচার্য, গিরিজা ওক, লেহার খান এবং আলিয়া কুরেশি। ছবিতে দীপিকা পাড়ুকোন এবং সঞ্জয় দত্তের ক্যামিও চরিত্রে রয়েছেন।

 

বায়োস্কোপ খবর

Latest News

হাবাসের 'মিডাস টাচ'কে কৃতিত্ব পেত্রাতোসের, ট্রিপলের ভাবনায় ডুবে কামিন্স এবার ভোট প্রচারে মমতার মুখে 'ডিএ বাণী', রাজ্য সরকারি কর্মীদের দিলেন 'খুশির খবর' বলিউড অভিনেতা সলমন খানের বাড়ির সামনে গুলি, গ্রেফতার দুই ‘বন্দুকবাজ’ গঙ্গার নীচ দিয়ে হাওড়া-এসপ্ল্যানেড মেট্রোর ১ মাস পূর্তি,এখনও কতজন চড়েছেন জানেন? ভূটানিজ মডেলের সঙ্গে ৯ বছর প্রেম, শেষে খেলোয়াড়কে বিয়ে বলি নায়িকার, বলুন তো কে? SRH-এর ইনিংসে ২২টি ছক্কা, ১১ বছর আগের RCB-র নজির ভেঙে ইতিহাস হায়দরাবাদের মানসিক নিরাপত্তাহীনতা কাদের মধ্যে ফাটল ধরাতে পারে? দেখুন আজকের প্রেম রাশিফল টানা হার আত্মবিশ্বাসে ধাক্কা দেয়-দলের মানসিক চাপের কথা স্বীকার করলেন RCB অধিনায়ক প্রথমবার ভোটে জিতে মেয়র, শতবর্ষ আগে আজকের দিনে কলকাতার মহানাগরিক হন চিত্তরঞ্জন বেগুনি টুপির লড়াইয়ে বড় লাফ কামিন্সের, অরেঞ্জ ক্যাপের প্রথম দশে হল একাধিক রদবদল

Latest IPL News

টানা হার আত্মবিশ্বাসে ধাক্কা দেয়-দলের মানসিক চাপের কথা স্বীকার করলেন RCB অধিনায়ক IPL-এর দ্বিতীয় ইনিংসে ব্যাট করে সর্বনিম্ন এবং সর্বোচ্চ রানের নজিরের মালিক RCB-ই গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.