বাংলা নিউজ > বায়োস্কোপ > যিশু সেনগুপ্তর উদ্যোগে তৈরি হল সেফ হোম, করোনা আক্রান্তদের পাশে অভিনেতা
যিশু সেনগুপ্ত (ছবি-ফেসবুক)
যিশু সেনগুপ্ত (ছবি-ফেসবুক)

যিশু সেনগুপ্তর উদ্যোগে তৈরি হল সেফ হোম, করোনা আক্রান্তদের পাশে অভিনেতা

  • রাসবিহারীর তৃণমূল বিধায়ক দেবাশিস কুমারের সঙ্গে হাত মিলেয়ে এই নিভৃতবাস চালুর ব্যবস্থা করলেন যিশু। 

করোনার বিরুদ্ধে লড়াইয়ে শুরু থেকেই রাজ্যবাসীর পাশে দাঁড়িয়েছেন টলি তারকারা। নিজেদের মতো করে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তাঁরা। এবার কোভিড আক্রান্তদের জন্য ‘সেফ হোম’ চালু করতে চলেছেন অভিনেতা যিশু সেনগুপ্ত। আর মহৎ উদ্যোগে অভিনেতার পাশে দাঁড়িয়েছেন রাসবিহারীর তৃণমূল বিধায়ক দেবাশিস কুমার। 

দেবাশিস কুমারের সঙ্গে যোগাযোগ করে করোনা আক্রান্তদের জন্য নিভৃতবাসের ব্যবস্থা করবার ইচ্ছা প্রকাশ করেন ‘এক যে ছিল রাজা’ অভিনেতা। এরপরই দেবাশিসবাবু অভিনেতাকে জানান, করোনার জেরে দক্ষিণ কলকাতার সংস্কৃতি চর্চাকেন্দ্র বাণীচক্র ফাঁকা পড়ে আছে। সেখানে নিভৃতবাস তৈরি করা সম্ভব। 

ইতিমধ্যে বাণীচক্রের চেহারা পালটে ফেলেছেন যিশু। দিন-রাত এক করে চলছে প্রস্তুতি, সেখানে এসে গিয়েছে ২০টি বেড, রয়েছে ৭টি অক্সিজেন কনসেনট্রেটর এবং ২০টি অক্সিজেন সিলেন্ডার। সব মিলিয়ে ২৫ জন করোনা রোগীর থাকবার ব্যবস্থা করা হচ্ছে এখানে। 

এপ্রিলের মাঝামাঝি সময়েই সেফ হোম গড়বার ভাবনা মাথায় এসেছিল যিশুর। অভিনেতা জানান, ‘আমিও অনেক ধরেই কিছু করার কথা ভাবছিলাম। দেবাশিস কুমারের সঙ্গে যোগাযোগ করতেই তিনি এই ব্যবস্থা করে দিলেন’। 

বিধায়ক দেবাশিস কুমার জানান, মেয়ে দেবলীনার মুখে প্রথম তিনি যিশুর ভাবনার কথা জানতে পারেন। তিনি জানান, ‘এই অতিমারীর সময়ে সবাই সবার পাশে না দাঁড়ালে আমরা এই যুদ্ধে জিততে পারব না’। 

এই সেফ হোমে শুধু মাত্র ওষুধের খরচই রোগীর পরিবারকে বহন করতে হবে। খাওয়াদাওয়াসহ বাকি সব পরিষেবা মিলবে বিনামূল্যে।  শুধু দক্ষিণ কলকাতার বাসিন্দারাই নন, বেড ফাঁকা থাকলে শহরের যে কোনও প্রান্তের মানুষই এই নিভৃতবাসে থাকতে পারবেন। সব ঠিকঠাক থাকলে, মঙ্গলবার থেকেই চালু হবে এই সেফ হোম। 

বন্ধ করুন