বাংলা নিউজ > বায়োস্কোপ > Kingshuk Chatterjee: ৪৫-এই প্রয়াত কবি, গীতিকার কিংশুক চট্টপাধ্যায়, শোকের আবহ সঙ্গীতজগতে

Kingshuk Chatterjee: ৪৫-এই প্রয়াত কবি, গীতিকার কিংশুক চট্টপাধ্যায়, শোকের আবহ সঙ্গীতজগতে

প্রয়াত গীতিকার কিংশুক চট্টোপাধ্যায়

কিংশুক চট্টোপাধ্যায়ের মৃত্যুর খবর ফেসবুকে শেয়ার করেন সৌম্য বসু। নিজের ফেসবুক পেজে তিনি লেখেন, ‘চলে গেলেন এই সময়ের একজন শ্রেষ্ঠ লেখক, গীতিকার কিংশুক চট্টোপাধ্যায়। সৌম্য’স একাডেমি পরিবারের ঘনিষ্ট একজন মানুষ তথা স্বভাব বাউল। তাঁর পরিবারের প্রতি রইলো আমাদের গভীর সমবেদনা। ওপারেও লিখতে থাকুন কবি।' 

ফের খারাপ খবর। প্রয়াত গীতিকার কিংশুক চট্টোপাধ্যায়। বুধবার, সকালে দক্ষিণ কলকাতার সোনারপুরের এক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কিংশুক। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪৫ বছর। জানা যাচ্ছে, দীর্ঘদিন ধরে লিভারের সমস্যায় ভুগছিলেন তিনি।

কিংশুক চট্টোপাধ্যায়ের মৃত্যুর খবর ফেসবুকে শেয়ার করেন সৌম্য বসু। নিজের ফেসবুক পেজে তিনি লেখেন, ‘চলে গেলেন এই সময়ের একজন শ্রেষ্ঠ লেখক, গীতিকার কিংশুক চট্টোপাধ্যায়। সৌম্য’স একাডেমি পরিবারের ঘনিষ্ট একজন মানুষ তথা স্বভাব বাউল। তাঁর পরিবারের প্রতি রইলো আমাদের গভীর সমবেদনা। ওপারেও লিখতে থাকুন কবি।' এই পোস্টই আবার ব্যক্তিগত ফেসবুকের পাতায় শেয়ার করে সৌম্য বসু লেখেন, 'ক্ষমা করিস কিংশুক তোকে আমরা তোর যোগ্য সম্মান দিতে পারলাম না’।

আরও পড়ুন-'জওয়ান' আসছে, তার আগে ফের একবার মুখ ঢেকে বৈষ্ণোদেবী মন্দিরে শাহরুখ

প্রসঙ্গত, হৈমন্তী শুক্লা, শিলাজিৎ, নচিকেতা, রূপঙ্কর বাগচী, সিধু সহ একাধিক শিল্পীর সঙ্গে কাজ করেছেন কিংশুক। 

গীতিকার কিংশুক চট্টোপাধ্যায়ের বাড়ি বারাসতে। তাঁর পরিবার সূত্রে খবর গত ১ মাস ধরেই তিনি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। মাঝে অসুস্থ হয়ে বাড়ি ফেরেন কিংশুক চট্টোপাধ্যায়। তবে সোমবার ফের তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালে ভর্তি করা হয় গীতিকারকে। 

আনন্দবাজারকে সঙ্গীতশিল্পী সৌম্য বসু জানান, দীর্ঘদিন ধরে অসুস্থতার কারণেই গান লেখা বন্ধ রেখেছিলেন কিংশুক চট্টোপাধ্যায়। ২০১৬ সালে তিনি ফের গান কবিতা লিখতে শুরু করেন। সৌম্য বসু জানান, তাঁর মেয়ে প্রথম গানের অ্যালবামের মাধ্যমে ছবিতেও কাজ করেছেন কিংশুক। 

বন্ধ করুন