বাংলা নিউজ > বায়োস্কোপ > ফাইটারের পর বালাকোট এয়ার স্ট্রাইকের ঘটনা ফের পর্দায়! পাকিস্তানের বিরুদ্ধে হুঙ্কার জিমি-লারার

ফাইটারের পর বালাকোট এয়ার স্ট্রাইকের ঘটনা ফের পর্দায়! পাকিস্তানের বিরুদ্ধে হুঙ্কার জিমি-লারার

সিরিজের একটি দৃশ্যে জিমি শেরগিল 

Ranneeti: Balakot and Beyond: বালাকোট বিমান হামলার উপর ভিত্তি করে ফের এক কাহিনি আসছে পর্দায়। তবে এবার রুপোলি পর্দায় নয়, ওটিটি প্ল্যাটফর্মে। 

২০১৯ সালের ২৬শে ফেব্রুয়ারি পাক অধিকৃত কাশ্মীরের বালাকোটে অবস্থিত জঙ্গি প্রশিক্ষণ শিবিরে আকাশপথে হামলা চালিয়েছিল ভারত সেনা। উরি, পুলওয়ামা হামলার পর পাকিস্তানকে ‘অওকাত’ দেখিয়ে দেন ইন্ডিয়ান আর্মি। সেই ঘটনার পর কেটেছে চার বছর। বালাকোট এয়ার স্ট্রাইকের বর্ষপূর্তির দিন সামনে এল 'রণনীতি: বালাকোট অ্যান্ড বিয়ন্ড'-এর ঝলক। 

সন্তোষ সিং পরিচালিত এই সিরিজে লিড রোলে অভিনয় করছেন জিমি শেরগিল, লারা দত্ত। দেখা মিলবে আশুতোষ রানা, আশিস বিদ্যার্থী, প্রসন্নসহ আরও অনেকের। 

লারা তার ইনস্টাগ্রাম হ্যান্ডেলে সিরিজের রোমহর্ষক টিজার শেয়ার করেছেন। টিজারের শুরুতেই ভেসে উঠে পুলওয়ামা হামলার তারিখ। ২০১৯ সালের ১৪ই ফেব্রুয়ারি গোটা বিশ্ব যখন প্রেম দিবস উদযাপনে মজে, পুলওয়ামা হামলায় শহীদ হন সিআরপিএফের ৭৬তম ব্যাটালিয়নের ৪০ জন জওয়ান। হামলা চালিয়েছিল জইশ-ই-মহম্মদ। তার ১২ দিন পর পাক অধিকৃত কাশ্মীর থেকে জঙ্গি ঘাঁটি উচ্ছেদ করতে মরিয়া ভারত পালটা এয়ার স্ট্রাইক চালায়। নেপথ্য কন্ঠে শোনা যায়, ‘তারিখ বদলায়, ইতিহাস তৈরি হয়। কিন্তু কিছু তারিখ ইতিহাস তৈরি করে দেয়’। 

টিজারে জিমি শেরগিলকে বলতে শোনা গেল, ‘এই এত জোরে আঘাত করব যে চোট লাগবে এবং আর সেই চোটের চিহ্নও দেখা যাবে’। টিজার শেয়ার করে লারা লিখেছেন, ‘২৬ ফেব্রুয়ারি ২০১৯ ইতিহাসে চিরকাল অমলিন হয়ে থাকবে। যেদিন বালাকোট এয়ারস্ট্রাইকের সফল প্রতিশোধ নেওয়ার পর প্রত্যেক ভারতবাসীর হৃদয় গর্বে ফুলে উঠেছিল। আমাদের নায়কদের স্যালুট জানাচ্ছি’। 

জিমির জানান,  ‘পাঁচ বছর আগে ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় আমাদের সাহসী জওয়ানরা কর্তব্য পালন করতে গিয়ে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেছিলেন। যদিও আমরা আমাদের শহীদদের আত্মত্যাগ কখনই ভুলব না, আমরা যখন প্রথমবারের মতো আমাদের দেশকে লড়াই করতে দেখলাম তখন আমরা গর্বিত হওয়া থামাতে পারিনি! বালাকোট এয়ারস্ট্রাইক, আমাদের দেশ এবং সশস্ত্র বাহিনীর দৃঢ়তা এবং সাহসের একটি কঠোর বার্তা। ভারত দৃঢ় অবস্থান নিয়েছিল এবং এই তারিখটি জাতির হৃদয়ে চিরকাল গেঁথে থাকবে – ভারতবাসী কখনই ভুলবে না। এই সিরিজের অংশ হতে পেরে জওয়ানদের প্রতি আমার শ্রদ্ধা আরও বেড়েছে কারণ আমি আমাদের দেশের ইতিহাসে একটি স্মরণীয় মুহূর্তের পর্দায় হলেও অংশ হতে পেরেছি।' 

এক বিবৃতিতে লারা বলেন, ‘পাঁচ বছর আগে পুলওয়ামার শহিদরা চূড়ান্ত আত্মত্যাগ করেছিলেন, তবে বালাকোট এয়ার স্ট্রাইক আমাদের জাতীয় গর্বে ভরিয়ে দিয়েছে। এই ঐতিহাসিক প্রতিরক্ষা অভিযানের বার্ষিকীতে, এই গোপন উঁকির লক্ষ্য ইউনিফর্ম সহ বা ইউনিফর্ম ছাড়াই প্রত্যেক সৈনিককে সম্মান জানানো, যারা আমাদের দেশের প্রতিরক্ষার আখ্যানকে নতুন রূপ দিয়েছে’।

হৃতিক রোশন, দীপিকা পাড়ুকোন এবং অনিল কাপুর অভিনীত সিদ্ধার্থ আনন্দের সাম্প্রতিক এরিয়াল অ্যাকশন এন্টারটেইনার ফাইটারও একই ঘটনার উপর ভিত্তি করে তৈরি হয়েছিল। রণণীতি: বালাকোট অ্যান্ড বিয়ন্ড শীঘ্রই জিও সিনেমায় মুক্তি পাবে।

 

বায়োস্কোপ খবর

Latest News

মৃত্যুর মুখে উপস্থিত বুদ্ধিতে ৯ মাসের সন্তানের প্রাণরক্ষা মায়ের,সিডনিতে যা ঘটেছে KKR জিততেই শাহরুখের সঙ্গে মাঠে আব্রাম, কিন্তু গম্ভীর হয়ে কেন বসে অনন্যা-সুহানা ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক ‘আমাকে কম দেখা গেলেও নিখোঁজ ছিলাম না’ ভোটের আগে সাফাই দেবের আবারও দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের ঠিকানা বদল, একে অপরকে কটাক্ষ BJP-তৃণমূলের অসমে বিহু উদযাপন, দেখুন উৎসবমুখর রাজ্যের খণ্ডচিত্র পাকিস্তানে ভেঙে ফেলা হল ঐতিহাসিক হিন্দু মন্দির, তৈরি হচ্ছে বাণিজ্যিক কমপ্লেক্স লোকসভার আগে গোষ্ঠীকোন্দল মেটাতে মঞ্চেই দুই নেতার হাত মিলিয়ে দিলেন শতাব্দী

Latest IPL News

ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.