বাংলা নিউজ > বায়োস্কোপ > Brahmastra: উজ্জয়িনী মন্দিরে রণবীর-আলিয়াকে ঢুকতে বাধা, বজরং দলের এই প্রতিবাদের কারণ কী
উজ্জয়িনী মন্দিরের সামনে বজরং দলের প্রতিবাদ। 

Brahmastra: উজ্জয়িনী মন্দিরে রণবীর-আলিয়াকে ঢুকতে বাধা, বজরং দলের এই প্রতিবাদের কারণ কী

  • Ranbir Kapoor, Alia Bhatt Stopped by Bajrang Dal Activists: ‘ব্রহ্মাস্ত্র’ ছবি প্রচারের জন্য উজ্জয়িনী মন্দিরে গিয়েছিলেন রণবীর-আলিয়া। সেখানেই প্রতিবাদ করেন বজরং দের সদস্যরা। 

‘ব্রহ্মাস্ত্র’ নিয়ে নতুন করে বিতর্ক। এবার অবশ্য ছবির কোনও বিষয় নয়, এবার বিতর্কের কারণ বহু বছর আগে রণবীর কাপুরের করা একটি মন্তব্য। তার জেরেই মঙ্গলবার উতপ্ত হয়ে উঠল উজ্জয়িনী মন্দির চত্বর।

কী হয়েছে এখানে?

‘ব্রহ্মাস্ত্র’-এ প্রচারের মাঝে উজ্জয়িনী মন্দিরে যাওয়ার কথা ছিল রণবীর কাপুর এবং আলিয়া ভাটের। সঙ্গে থাকার কথা ছিল পরিচালক অয়ন মুখোপাধ্যায়েরও। সেই খবর ছড়িয়ে পড়তেই বজরং দলের সদস্যরা মন্দির চত্বরে প্রতিবাদ দেখাতে হাজির হন।

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে, সেখানে দেখা গিয়েছে, বজরং দলের এক নেতা বলছেন, তাঁরা রণবীর এবং আলিয়াকে মন্দিরে ঢুকে দিতে চান না। এর কারণ গোমাংস নিয়ে রণবীরের একটি মন্তব্য। তাঁদের দাবি অনুযায়ী, তাঁরা এই কারণে শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করছিলেন। কালো কাপড় হাতে তাঁরা প্রতিবাদ করার পরিকল্পনা নিয়েছিলেন। কিন্তু তাঁদের এই শান্তিপূর্ণ প্রতিবাদে পুলিশ এসে লাঠিচার্জ করে বলে অভিযোগ করা হয়েছে তাঁদের তরফে।

বজরং দলের সমর্থকদের উপর পুলিশের লাঠিচার্জের ঘটনা নিয়ে রীতিমতো উত্তেজনা সৃষ্টি হয় উজ্জয়িনী মন্দির চত্বরে। পুলিশের তরফে বলা হয়েছে, দেশের কয়েক জন নামজাদা শিল্পী উজ্জয়িনী মন্দির আসছেন, সেই খবর পেয়ে বজরং দলের সদস্যরা সেখানে প্রতিবাদ দেখাতে যান। সেই প্রতিবাদের সূত্র ধরেই উত্তেজনার সৃষ্টি হয় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করতে বাধ্য় হয়।

তবে এদিন শেষ পর্যন্ত পরিচালক অয়ন মুখোপাধ্যায় বিগ্রহ দর্শন করার সুযোগ পান বলে জানা গিয়েছে।

কী বলেছিলেন রণবীর, যা নিয়ে এত জলঘোলা?

২০১১ সালে ‘রকস্টার’ ছবির প্রচারের সময় একটি মন্তব্য করেন রণবীর। তা নিয়েই এই জটিলতা। সেই সময়ে রণবীর বলেছিলেন, তাঁদের পরিবার পেশোয়ার থেকে এসেছে। এবং তাঁরা গোমাংসের বিভিন্ন পদ খান। এর পরে তিনি বলেছিলেন, গোমাংস খেতে তাঁরা ভালো লাগে। আর সেই মন্তব্যকে কেন্দ্র করেই এই সমস্যা।

বন্ধ করুন