বাংলা নিউজ > বায়োস্কোপ > প্রমাণিত! বলিউডের বাজার এখন দক্ষিণী ছবির দখলে,RRR-এর হিন্দি ভার্সন গড়ল নয়া নজির

প্রমাণিত! বলিউডের বাজার এখন দক্ষিণী ছবির দখলে,RRR-এর হিন্দি ভার্সন গড়ল নয়া নজির

নতুন কীর্তি (HT_PRINT)

দক্ষিণী ছবি জুজু দেখাচ্ছে বলিউডকে। পুষ্পা,আরআরআর, কেজিএফ ২-এর হিন্দি ভার্সনের সাফল্য এর প্রমাণ। 

বলিউডকে জুজু দেখাচ্ছে দক্ষিণী ছবি। সংকটে বলিউডের ভবিষ্যত, বলছেন বক্স অফিস বিশেষজ্ঞরা। উত্তর ভারতের বাজার যে দ্রুত গতিতে দখল করছে দক্ষিণের ছবি, তাতে কপালে ভাঁজ বলিউড প্রযোজকদের। শনিবার এসএস রাজামৌলির ম্যাগনাম ওপাস RRR বিরল নজির গড়ল। করোনা-পরবর্তী সময়ে হিন্দির ছবির মধ্যে আয়ের নিরিখে এক নম্বরে চলে গেল RRR-এর হিন্দি ভার্সন। রবিবার পর্যন্ত পর্যন্ত হিন্দি বলয়ে এই ছবির টিকিট বিক্রির পরিমাণ ২৪৯.৪৫ কোটি টাকা! বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মীর ফাইলস’কে (২৪২ কোটি টাকা) পিছনে ফেলল রামচরণ ও জুনিয়র এনটিআরের ছবি। 

গত ২৫শে মার্চ মুক্তি পেয়েছে আরআরআর। বিংশ শতাব্দীর গোড়ার দিকের দুই স্বাধীনতা সংগ্রামী আল্লুরি সীতারাম রাজু এবং কুমারম ভীমের বীরগাথা উঠে এসেছে এই ছবি। রামচরণ ও জুনিয়র এনটিআর ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন আলিয়া ভাট ও অজয় দেবগণ। সম্প্রতি আরও একটি রেকর্ড গড়েছে এই ছবি। সলমন খানের ‘বজরঙ্গি ভাইজান’ ও আমির খানের ‘সিক্রেট সুপারস্টার’-এর আয়ের রেকর্ড ভেঙেছে এই ছবি। 

বর্তমানে আয়ের নিরিখে তৃতীয় সর্বোচ্চ ভারতীয় ছবি আরআরআর। সামনে রয়েছে কেবলমাত্র, রাজামৌলিরই অপর ছবি ‘বাহুবলী: দ্য কনক্লিউশন (১,৮১০ কোটি টাকা) এবং মিস্টার পারফেকশানিস্টের ‘দঙ্গল’ (২.০২৪ কোটি টাকা)। বিশ্বব্যাপী বক্স অফিসে এখনও পর্যন্ত ১০৭৩ কোটি টাকা আয় করে নিয়েছে এই ছবি। 

সোমবার আরআরআরের হিন্দি ভার্সন ২৫০ কোটির গণ্ডি পার করে ফেলবে। বর্তমানে প্রেক্ষাগৃহ কাঁপাচ্ছে দুই দক্ষিণী ছবি, একটি ‘RRR’ অন্যটি যশের ‘KGF চ্যাপ্টার ২’। এই দুটি ছবির টিকিট রমরমিয়ে বিকোচ্ছে।  আপতত মুক্তির অপেক্ষায় রয়েছে শাহিদের ‘জার্সি’, অজয়-অমিতাভের ‘রানওয়ে ৩৪'। কোন হিন্দি ছবি পারবে দক্ষিণী ছবির বিজয় রথ থামাতে? এটাই এখন লাখ টাকার প্রশ্ন। 

 

বন্ধ করুন