বাংলা নিউজ > বায়োস্কোপ > ঢুকতে বাধার পর মঙ্গলবার নন্দনে শো বাতিল ঋত্বিক-জয়ার ‘বিনিসুতোয়'-এর!
ছবির দৃশ্যে ঋত্বিক-জয়া  
ছবির দৃশ্যে ঋত্বিক-জয়া  

ঢুকতে বাধার পর মঙ্গলবার নন্দনে শো বাতিল ঋত্বিক-জয়ার ‘বিনিসুতোয়'-এর!

  • ব্যাপারটা কী? কেন বাতিল হল বিনিসুতোয়-এর স্ক্রিনিং?

করোনার জেরে দীর্ঘ সময় মুক্তি আটকে থাকার পর অবশেষে গত সপ্তাহে একটি মাত্র প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ঋত্বিক চক্রবর্তী ও জয়া আহসান অভিনীত ‘বিনিসুতোয়’। পরিচালক অতনু ঘোষের এই ছবিকে ভালোবাসায় ভরিয়ে দিচ্ছেন দর্শকরা, নন্দন হাউজফুল। সমালোচকদের কাছেও সমাদৃত এই ছবি। রবিবার এই ছবির স্ক্রিনিংয়ে দর্শকদের সঙ্গে দেখা করতে পৌঁছেছিলেন ঋত্বিক-অতনু ঘোষেরা। কিন্তু নিরাপত্তারক্ষীরা তাঁদের গেটে আটকে দেন। নন্দন ১-এ বিনিসুতোয়-এর স্ক্রিনিং চললেও, ঢুকতে দেওয়া হয়নি ছবির পরিচালক ও প্রধান অভিনেতাকে। পরিচালকের কথায়, 'নানান নিয়মবিধির প্রসঙ্গ তুলে' নিরাপত্তরক্ষীরা তাঁদের আটকে দেন। সেই বিতর্কের আঁচ ঠাণ্ডা হতে না হতেই ফের বিপত্তি!

মঙ্গলবার নন্দনে বাতিল হল বিনিসুতোয়-এর শো। তবে নেহাতই গোলযোগের কারণেই এই বিপত্তি ঘটে বলে ফেসবুকে জানান অতনু ঘোষ। এদিন পরিচালক ফেসবুক পোস্টে লেখেন, ‘আজ নন্দন প্রায় হাউসফুল ছিল। দুর্ভাগ্যবশত সার্ভার কানেকশন সংক্রান্ত যান্ত্রিক সমস্যার জন্যে বিনিসুতোয়-এর শো ক্যান্সেল করা হয়েছে। কিন্তু নন্দন কর্তৃপক্ষ আশ্বস্ত করেছেন কাল থেকে নিয়মিত শো চালু থাকবে দুপুর তিনটের সময়’।

নন্দনের ভিতর গত রবিবার 'ঢুকতে না দেওয়া' প্রসঙ্গে ক্ষোভ উগড়ে দিয়েছিলেন অভিনেতা ঋত্বিক চক্রবর্তীও। তিনি জানান, ‘দুঃখিত। আজ নন্দন ঠিক পৌঁছে ও আপনাদের সঙ্গে সেভাবে দেখা করতে পারলাম কই! কোভিড স্বাস্থ্যবিধির কারণে নন্দনে প্রবেশ নিয়ন্ত্রিত। কিন্তু গেটে দায়িত্বপ্রাপ্ত জনৈক মুখার্জি (আমি ওনার নাম জানি,তবে অযথা ওনাকে বিখ্যাত করবোনা তাই নাম নিলাম না) এই কাজের উপযুক্ত কিনা জানি না,কিন্তু অতি অভদ্র তা দেখতেই পেলাম।কি সব নিয়ম উল্লেখ করে, আমাদের কয়েকজন কে নন্দনে ঢুকতে দিলেননা, আর পুরোটাই উনি যাকে বলে পুলিশি রোয়াবেই বোঝালেন। অথচ আমাদেরই ছবি চলছে, আমরা দর্শকের সঙ্গে একটু কথাই বলতে গিয়েছিলাম। পরে একাডেমির সামনে আপনাদের কয়েকজনের সঙ্গে কথা হয়েছে। উনি নিশ্চয়ই একদিন ডিউটির পাশাপাশি নন্দন এর গেটে দাঁড়ানোর মত ভদ্রতাটুকু শিখে নেবেন’।

মঙ্গলবার নন্দনে প্রায় ৯০ শতাংশ সিট ভর্তি ছিল, সেই টিকিটের টাকা ফিরত দিয়েছে কর্তৃপক্ষ। বুধবার নির্দিষ্ট সময়েই শো হবে, আশ্বাস দেওয়া হয়েছে তাঁদের তরফে।


বন্ধ করুন