বাংলা নিউজ > বায়োস্কোপ > আত্মজীবনী লেখার সিদ্ধান্ত থেকে আচমকাই বেঁকে বসলেন সইফ! কিন্তু কেন?
সইফের বড় সিদ্ধান্ত (ছবি-ফেসবুক)
সইফের বড় সিদ্ধান্ত (ছবি-ফেসবুক)

আত্মজীবনী লেখার সিদ্ধান্ত থেকে আচমকাই বেঁকে বসলেন সইফ! কিন্তু কেন?

  • 'জনতার একটা নির্দিষ্ট অংশ ভারতে খুব বেশি পরিমাণে নেতিবাচক যাঁদের সঙ্গে আমি নিজের জীবন ভাগ করে নিতে চাই না’, বিস্ফোরক সইফ আলি খান!

নবাব পরিবারের জন্ম, বাবা দেশের অন্যতম সেরা ক্রিকেটার, মা অভিনেত্রী। দুবার বিয়ে, তারকা স্ত্রী, জনপ্রিয় সন্তান- নিজেও দেশের অন্যতম প্রতিষ্ঠিত ফিল্মস্টার। সইফ আলি খানের জীবনের গভীরতা অনেকখানি। যার পরতে পরতে লুকিয়ে রয়েছে রহস্য,রোমাঞ্চ, রোম্যান্স আরও কত কী! চলতি বছর অগস্টে সইফ জানিয়েছিলেন তাঁর নানা রঙে ভরপুর এই জীবনকে মালাটবন্দি করে অনুরাগীদের সামনে নিয়ে আসবেন তিনি। আগামী বছর প্রকাশিত হওয়ার কথা সইফ আলি খানের আত্মজীবনী। তবে আচমকাই এই সিদ্ধান্ত পুর্নবিবেচনা করছেন সইফ। সত্যি কথা লিখলে অনেক বিতর্ক ধেয়ে আসবে সইফের দিকে, সেই প্রশ্নবাণে বিদ্ধ হতে রাজি নন সইফ। সেই কারণেই নাকি বেঁকে বসেছেন অভিনেতা। 

জ্যাকলিন ফার্নান্দিজ এবং অ্যামান্বা কেরনির নতুন পোডকাস্টে এই চাঞ্চল্যকর দাবি করেছেন সইফ নিজে। আপতত ধর্মশালায় ভূত পুলিশের শ্যুটিং সারছেন সইফ, রয়েছেন জ্যাকলিনও। সইফের কথায়. ‘আমাকে কেউ বলেছিল বই লিখতে, তবে হয়ত আমি পিছিয়ে আসব। কারণ এটা একটা ভীষণ কঠিন কাজ, তার উপর তোমাকে সত্ থাকতে হবে যেটা বহু মানুষকে যন্ত্রণা দিতে পারে। সত্যি বলতে আমার জানা নেই যে আমি নিজেকে এই পরিস্থিতির মধ্যে ফেলতে তৈরি কিনা! কারণ (আত্মজীবনী প্রকাশিত হলে) আমার দিকে ১০০%  গালমন্দ ধেয়ে আসবে'। 

সইফ আরও যোগ করেন- ‘আমাকে খুব দুর্ভাগ্যের সঙ্গে বলতে হচ্ছে আমার মনে হয় না সাধারণ জনতা- শুধু সাধারণ নয়- আসলে জনতার একটা নির্দিষ্ট অংশ ভারতে খুব বেশি পরিমাণে নেতিবাচক যাঁদের সঙ্গে আমি নিজের জীবন ভাগ করে নিতে চাই না’। যদিও দো-টানায় পড়ে থাকবার বিষয়টি এখনও পাবলিসার্সদের জানাননি সইফ। তিনি বলেন- ‘হয়ত আমি করব, বা করব না- দেখা যাক’। সর্বভারতীয় প্রকাশনা সংস্থা হার্পারকলিন্স ইন্ডিয়া সইফের আত্মজীবনী প্রকাশনার দায়িত্বে রয়েছে। 

 এর আগে সইফের স্ত্রী করিনার মুখে ঠিক একইরকম আশঙ্কার কথা শোনা গিয়েছে। সইফের আত্মজীবনী বিতর্কের ঢেউ তুলতে পারে তার সম্ভাবনা প্রবল-জানা রয়েছে বেবোর। অনুপমা চোপড়াকে দেওয়া এক সাক্ষাত্কারে করিনা বলেন-'আমি সইফুর জন্য ভয়ে সিঁটিয়ে আছি'। করিনা যোগ করেন- ‘আমি ওকে বলেছি তোমার তো কোনও রাখঢাক নেই, সব লিখে দেবে- তাই আগাম সচেতনবাণী দিয়েছি যে আমি তোমার বই এডিট করব সেটা প্রকাশিত হওয়ার আগে- যাতে জানতে পারি তুমি কী বলেছো সেখান’। 

বন্ধ করুন