বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘একটা যুগের অবসান’,শ্রবণ রাঠোরের মৃত্যুতে শোকস্তব্ধ বলিউড মিউজিক ইন্ডাস্ট্রি
প্রয়াত শ্রবণ রাঠোর। ছবি সৌজন্যে - ট্যুইটার
প্রয়াত শ্রবণ রাঠোর। ছবি সৌজন্যে - ট্যুইটার

‘একটা যুগের অবসান’,শ্রবণ রাঠোরের মৃত্যুতে শোকস্তব্ধ বলিউড মিউজিক ইন্ডাস্ট্রি

ফের ইন্দ্রপতন বলিউডে। করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হলো সুরকার জুটি 'নদিম শ্রবণ' এর শ্রবণ রাঠোরের। এবার তাঁর স্মৃতির উদ্দেশে ট্যুইট করে শোকজ্ঞাপন করলেন বলিউডের বিভিন্ন বিখ্যাত ব্যক্তিত্বরা।

গত কয়েকদিন ধরেই করোনা আক্রান্ত হয়ে মুম্বইয়ের মাহিম অঞ্চলের জেল রাহিজা হাসপাতালে ভর্তি ছিলেন 'তিনি'। চিকিৎসকরা জানিয়েছিলেন 'তাঁর' শারীরিক অবস্থা অত্যন্ত সংকটজনক। তবে শেষপর্যন্ত আর পারলেন না। বৃহস্পতিবার রাতে করোনা আক্রান্ত হয়ে প্রয়াত হলেন নব্বইয়ের দশকের সেরা সংগীত পরিচালক জুটি 'নদিম-শ্রবণ' জুটির শ্রবণ রাঠোর। স্বাভাবিকভাবেই এই বর্ষীয়ান সংগীত পরিচালকের মৃত্যুতে শোকস্তব্ধ গোটা বলিউড। নব্বইয়ের দশকের শুরুতে বলিউডে 'মেলোডি' ফিরিয়ে আনার অন্যতম কারিগর ছিল এই 'নদিম-শ্রবণ' জুটি। 'আশিকি','ফুল ঔর কাঁটে',' সড়ক','সাজান', 'রাজা হিন্দুস্তানি', 'পরদেশ' এর মতো একের পর এক ছবিতে সুপারহিট সব গান ও মনমাতানো সুরে ভরিয়ে দিয়েছিলেন এই জুটি। যে সুরে বুঁদ হয়েছিল হয়েছিল দর্শক ও শ্রোতারা। তাই সোশ্যাল মিডিয়ায় এই অন্যতম বিশিষ্ট সংগীত পরিচালকের স্মৃতির উদ্দেশে শোকবার্তা ও শ্রদ্ধা জানালেন বিভিন্ন খ্যাতনামা বলি-ব্যক্তিত্বরা।

এই প্রজন্মের অন্যতম বিখ্যাত সুরকার সালিম মার্চেন্ট ট্যুইট করে লিখেছেন,' চলে গেলেন শ্রবণ ভাই। ওঁনার পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা রইল। আমি অতন্ত্য মর্মাহত। নব্বইয়ের দশকে হিন্দি ছবির জগতে কিছু অবিস্মরণীয় গান উপহার দেওয়ার পিছনে ছিল 'নদিম-শ্রবণ'এর এই জুটি। করোনা অসংখ্য মানুষের জীবন কেড়েছে। জানি না কবে এসব শেষ হবে .....'

জনপ্রিয় বলিউড সুরকার প্রীতম ট্যুইট করে জানিয়েছেন 'শ্রবণজীর' মৃত্যুর খবর তাঁকে রীতিমতো অসাড় করে দিয়েছে। প্রয়াত সংগীত পরিচালকের পরিবারের উদ্দেশে সমবেদনা জানিয়েছেন তিনিও।

পাশাপাশি শোকজ্ঞাপন করেছেন শ্রেয়া ঘোষালও। ট্যুইট করে এই বিখ্যাত গায়িকা জানিয়েছেন যে তাঁর মতে দেশের সংগীত জগতের অন্যতম বিরাট নাম ছিল শ্রবণ। 'শ্রবনজী'-র অকস্মাৎ মৃত্যুর খবরে তিনি বিস্মিত। করোনা অতিমারীর সময় যে এই ঘটনা আরও একটি ইন্দ্রপতন সেকথাও স্বীকার করেছেন শ্রেয়া।

আদনান সামি আবার লিখেছেন শ্রবণ শুধুই একজন বিখ্যাত সংগীত পরিচালকই ছিলেন না। পাশাপাশি ছিলেন একজন দুর্দান্ত মনের মানুষ। তিনিও যে শ্রবণের মৃত্যুতে অত্যন্ত ব্যথিত সেকথাও ট্যুইটে প্রকাশ করেছেন আদনান।

বাদ যাননি বলিউড পরিচালক কুণাল কোহলি এবং বিখ্যাত অভিনেতা মনোজ বাজপেয়ীও। 'ফনা','হাম তুম' এর মতো বিখ্যাত ওসব ছবির পরিচালক কুণালের ট্যুইট, ' হিন্দি ছবির সংগীত জগতে একটি অধ্যায়ের সমাপ্তি হলো। শ্রবণজির মৃত্যুর খবর পেয়ে যারপরনাই খারাপ লাগছে। ওঁনার পরিবারের উদ্দেশে প্রার্থনা রইলো।'

ট্যুইট করে 'ফ্যামিলি ম্যান' অভিনেতা জানিয়েছেন এই বর্ষীয়ান বিখ্যাত সংগীত পরিচালকের মৃত্যুর খবর তাঁকে ভীষণ আঘাত দিয়েছে। অত্যন্ত ব্যথিত হয়েছেন তিনি। এরপরেই মনোজের সংযোজন,'ঈশ্বর যেন ওঁনার আত্মাকে শান্তি দেন।'

বন্ধ করুন