বাংলা নিউজ > বায়োস্কোপ > ড্রাগ সেবনের দৃশ্য বাদ,সলমনের ‘রাধে’ ছবিতে স্বেচ্ছায় ২১টি পরিবর্তন আনল নির্মাতারা!
ইদে আসছেন ভাইজান (MINT_PRINT)
ইদে আসছেন ভাইজান (MINT_PRINT)

ড্রাগ সেবনের দৃশ্য বাদ,সলমনের ‘রাধে’ ছবিতে স্বেচ্ছায় ২১টি পরিবর্তন আনল নির্মাতারা!

  • ছবির চারটি অ্যাকশন দৃশ্য ছেঁটে ফেলা হয়েছে, বাদ পড়েছে 'জয় মহারাষ্ট্র'-র মতো সংলাপও। 

ইদে মুক্তি পাচ্ছে সলমন খানের বহুচর্চিত ছবি 'রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই'। করোনা আবহে বলিউডকে নতুন পথ দেখিয়ে একইসঙ্গে থিয়েটার এবং ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাচ্ছে এই ছবি। এর মাঝেই খবর রাধে ছবিতে স্বেচ্ছায় দৃশ্য, সংলাপ ছেঁটে ফেলার মতো মোট ২১টি অদলবদল আনা হয়েছে। কারণ? 

না, সেন্সার বোর্ডের তরফে সলমন খানের এই ছবি থেকে কোনওরকমের দৃশ্য বা ডায়লগ বাদ দেওয়ার কথা বলা হয়নি। কিন্তু এই ছবিকে এ সার্টিফিকেট দিয়েছে সিবিএফসি। অর্থাত্ প্রাপ্ত বয়স্করাই থিয়েটারে গিয়ে এই ছবি দেখতে পারবেন। এতেই বেঁকে বসেছেন ভাইজান। এর জেরেই তড়িঘড়ি ছবিতে আনা হল, এক-দুটি নয় বরং ২১টি পরিবর্তন!

রাধে ছবির এক ঘনিষ্ঠ সূত্র ফাঁস করেছে , সলমন খান এবং ছবির নির্মাতাদের বিশ্বাস এটা একটা ফ্যামিলি এন্টারটেনার। যদিও ডিজিট্যাল প্ল্যাটফর্মেও মুক্তি পাচ্ছে এই ছবি। তবে বাড়িতেও অনেকে সপরিবারে বসে এই ছবি দেখবেন। তাই তাঁরা সম্মলিতভাবে সিদ্ধান্ত নিয়ে সেইসব দৃশ্য বাদ দিচ্ছে, যা তাঁদের টার্গেট অডিয়েন্সকে অস্বস্তিতে ফেলতে পারে। সেই কারণেই কিছু তরুণ ছেলের ড্রাগ সেবনের দৃশ্য বাদ পড়েছে। অতিরিক্ত ড্রাগ সেবনের পরে যন্ত্রণায় কাতরাচ্ছে একটি ছেলে, তেমন দৃশ্যও ছেঁটে ফেলা হচ্ছে। চারটি দৃশ্যের অ্যাকশন শটও বাদ পড়েছে, কারণ সেটি একটু বেশি হিংস্র ঠেকতে পারে অনেকের চোখে। 

পরিবর্তন হিসাবে ছবির শেষে একটি পাঁচ সেকেন্ডের শট যোগ করা হয়েছে, যা মুম্বই শহরের একটি লং শট।পাশাপাশি 'স্বচ্ছ মুম্বই'-এর বদলে 'স্বচ্ছ ভারত' শব্দ ছবিতে যোগ হয়েছে, এমনকি 'জয় মহারাষ্ট্র' সংলাপও ছেঁটে ফেলা হয়েছে ছবি থেকে। এই সকল পরিবর্তন নিয়ে কী বলছে সলমন খান ঘনিষ্ঠ সেই সূত্র? খুব বেশি কিছু বলতে না-রাজ তিনি। শুধু জানিয়েছেন, প্রেক্ষিত না জেনে কোনও মন্তব্য করা ঠিক নয়, নির্মাতারা সার্বিকভাবে নিজেদের টার্গেট অডিয়েন্সের কথা ভেবেই স্বেচ্ছায় এতোগুলো পরিবর্তন করেছেন। বাকি প্রশ্নের উত্তর তো ১৩ই মে ছবি মুক্তির পর মিলবে'। 

প্রভু দেবা পরিচালিত এই ছবিতে সলমন ছাড়াও গুরুত্বপূর্ন চরিত্রে রয়েছেন দিশা পাটানি ও রণদীপ হুডা। ১৩ই মে প্রেক্ষাগৃহের পাশাপাশি পে পার ভিউ হিসাবে জি-প্লেক্সে মুক্তি পাচ্ছে এই ছবি। 

ছবিতে ২১টি পরিবর্তনের আগে 'রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই' ছবির দৈর্ঘ্য ছিল ১১৭ মিনিট ৫৫ সেকেন্ড, এখন ৩ মিনিট ৩১ সেকেন্ড কমে তা দাঁড়িয়েছে ১১৪ মিনিট ২৪ সেকেন্ডে। 

বন্ধ করুন