বাংলা নিউজ > বায়োস্কোপ > 'সুশান্তকে শ্রদ্ধার্ঘ জানাতে পানি তৈরি করব', যশ রাজকে কটাক্ষ শেখর কাপুরের!
সুশান্তকে পানি উত্সর্গ করতে চান শেখর কাপুর 
সুশান্তকে পানি উত্সর্গ করতে চান শেখর কাপুর 

'সুশান্তকে শ্রদ্ধার্ঘ জানাতে পানি তৈরি করব', যশ রাজকে কটাক্ষ শেখর কাপুরের!

  • নাম না করেই যশ রাজ ফিল্মসে ‘অংহকারী’ বলে কটাক্ষ করলেন 'পানি' পরিচালক শেখর কাপুর। 

শেখর কাপুরের স্বপ্নের প্রজেক্ট পানি। ছবির আনুষ্ঠানিক ঘোষণার পর কেটে গিয়েছে এক দশক। তবে কাজ শুরু হয়নি এই ছবির। সুশান্তের মধ্যে নিজের 'ড্রিম হিরো'কে খুঁজে পেয়েছিলেন বিশ্ববিখ্যাত এই পরিচালক। সুশান্তের সঙ্গে তিন বছর ধরে করেছিলেন কঠোর পরিশ্রম। তবুও পানি তৈরি হয়নি। কারণ ২০১৫ সালে এই বিগ বাজেট প্রজেক্ট থেকে আচমকা পিছু হয়ে যায় প্রযোজক সংস্থা যশ রাজ ফিল্মস। শেখর কাপুর নিজে জানিয়েছেন, ‘ক্ষোভে, হতাশায় আমি দেশ ছেড়েছিলাম’। সুশান্তের মৃত্যুর পর বেশ কিছু চাঞ্চল্যকর মন্তব্য করেছেন শেখর কাপুর। বুধবার পরিচালক জানালেন সুশান্তকে উত্সর্গ করে পানি তৈরি করতে চান তিনি। ট্রিবিউট দিতে চান তাঁর মনের খুব কাছের এই শিষ্যকে।

এদিন টুইট বার্তায় শেখর কাপুর লেখেন, ‘যদি তুমি ঈশ্বরের সঙ্গে অথবা তোমার ক্রিয়েটিভিটির সঙ্গে সফর করতে ইচ্ছুক থাকো তাহলে প্রতিটা পদক্ষেপে সমর্পন থাকতে হবে। নম্রতা থাকবে হবে। ঈশ্বর যদি চান, একদিন না একদিন পানি তৈরি হবেই। যেদিন তা হবে, আমি ছবিটি সুশান্তকেই উত্‍সর্গ করব। তবে এমন কারও সঙ্গে হাত মিলিয়ে এই ছবিটি বানাতে চাই যাঁর মধ্যে নম্রতা থাকবে, অহংকারের লেশমাত্র থাকবে না'।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পরের দিনই এক বিস্ফোরক টুইট করেছিলেন শেখর কাপুর। তিনি লিখেছিলেন,'আমি জানি তুই কোন যন্ত্রণার মধ্যে দিয়ে যাচ্ছিলিস। আমি জানি সেই সব মানুষের কথা যারা তোকে খুব বাজেভাবে ছুঁড়ে ফেলে দিয়েছে।তুই আমার কাঁধে মাথা রেখে কেঁদেছিস।যদি শেষ ছ’টা মাসও আমি তোর পাশে থাকতাম..যদি তুই আমার কাছে অন্তত একবার ফিরে আসতিস। তোর সঙ্গে যা হয়েছে এর কর্মফল ওদের ভোগ করতে হবে। এটা তোর দোষ নয়’।

যশরাজ ফিল্মসের সঙ্গে সুশান্তের তিন নম্বর ছবি হওয়ার কথা ছিল পানি। শোনা যায়, পানির জন্যই নাকি সুশান্ত ফিরিয়ে দিয়েছিলেন সঞ্জয় লীলা বনশালির রাম লীলা ও বাজিরাও মস্তানি ছবির অফার,কারণ সেই সময় যশরাজ ফিল্মসের সঙ্গে চুক্তিবদ্ধ ছিলেন তারকা। একই কারণে সুশান্তকে ছাড়তে হয় ফিতুরে কাজ করার সুযোগও। অথচ সেই বিগ বাজেট ছবি পানি ফ্লোরেই যায়নি কোনদিনও!

পুলিশ সূত্রে খবর, নিজের বয়ানে যশ রাজ কর্ণধার আদিত্য চোপড়া জানিয়েছেন, পরিচালকের সঙ্গে ক্রিয়েটিভ ডিফারেন্স এবং বাজেট সংক্রান্ত বিষয় নিয়ে মতপার্থক্যের জেরেই সেই ছবি বন্ধ হয়। তার সঙ্গে সুশান্তের কোনও যোগ নেই। অথচ সুশান্তের মৃত্যুর পর শেখর কাপুর সোশ্যাল মিডিয়ায় স্পষ্ট বলেছেন, ‘যশ রাজ ফিল্মস জানিয়েছিল আমরা সুশান্তের সঙ্গে পানি তৈরি করব না, পানি তৈরি হবে না’। তাহলে সেই কথার অর্থ কী? প্রশ্ন সুশান্ত ভক্তদের মনে। 

২০১৭ সালে শেখর কাপুর ও সুশান্তের টুইটের কথোপকথন
২০১৭ সালে শেখর কাপুর ও সুশান্তের টুইটের কথোপকথন

পানি বন্ধ হওয়া নিয়ে সেই সময় বিস্তারিত কিছুই জানানো হয়নি প্রযোজক সংস্থা বা পরিচালকের তরফে। এই নিয়ে পাবলিক প্ল্যাটফর্মে প্রথমবার শেখর কাপুর মুখ খোলেন ২০১৭ সালে। টুইটারে শেখর কাপুর লেখেন,'সুশান্ত তুমিও ততটা ধ্বংস হয়েছ যতটা আমি হয়েছি পানি বন্ধ হয়ে যাওয়ার কারণে।কিন্তু বিশ্বাস কর, আমি আজ পর্যন্ত তোমার মতো এত অসাধারণ একজন অভিনেতাকে দেখেনি যে নিজের চরিত্রের জন্য এতটা পরিশ্রম করে'। এই টুইটের জবাবে সুশান্ত লিখেছিলেন, 'আমি আজীবন আপনার কাছে কৃতজ্ঞ থাকব, আমি আপনার থেকে যা শিখেছি বা যেগুলো আপনার জন্য ভুলতে পেরেছি,অনেক শ্রদ্ধা'।

বন্ধ করুন