বাংলা নিউজ > বায়োস্কোপ > স্নানপোশাক পরার ভয়ে বেমালুম মিথ্যা বলেছিলেন সোনু ওয়ালিয়া! কবুল করলেন ৩৩ বছর পর

স্নানপোশাক পরার ভয়ে বেমালুম মিথ্যা বলেছিলেন সোনু ওয়ালিয়া! কবুল করলেন ৩৩ বছর পর

  • 'আমি সাঁতার জানি না', 'খুন ভরি মাংগ' ছবির শ্যুটিংয়ে পরিচালক রাকেশ রোশনকে মিথ্যা বলেছিলেন সোনু ওয়ালিয়া। 
মনে আছে ‘খুন ভরি মাংগ’ ছবির নন্দিনীকে? হ্যাঁ, রেখার পাশে যে সুন্দরী তাক লাগিয়েছিলেন আশির দশকের শেষের দিকে তৈরি রাকেশ রোশনের ছবিতে!  এই ছবিতে একটি গানের দৃশ্যে মোহময়ী অবতারে ধরা দিয়েছিলেন সোনু ওয়ালিয়া। কিন্তু তার পিছনে রয়েছে বিরাট রহস্য। 
1/6মনে আছে ‘খুন ভরি মাংগ’ ছবির নন্দিনীকে? হ্যাঁ, রেখার পাশে যে সুন্দরী তাক লাগিয়েছিলেন আশির দশকের শেষের দিকে তৈরি রাকেশ রোশনের ছবিতে!  এই ছবিতে একটি গানের দৃশ্যে মোহময়ী অবতারে ধরা দিয়েছিলেন সোনু ওয়ালিয়া। কিন্তু তার পিছনে রয়েছে বিরাট রহস্য। 
হলুদ মনোকিনিতে সুইমিং পুলের জলে কবীর বেদীর সঙ্গে সোনুর উষ্ণ রসায়ন সেইসময় সকলের চোখ টেনেছিল। ‘মেয় তেরি হু জানম’ গানের স্মৃতি আজও ভুলতে পারেননি অনেকে। কিন্তু জানেন কি এই গানের শ্যুটিংয়ের আগে পরিচালকেক বেমালুম মিথ্যা বলেছিলেন নবাগতা নায়িকা! 
2/6হলুদ মনোকিনিতে সুইমিং পুলের জলে কবীর বেদীর সঙ্গে সোনুর উষ্ণ রসায়ন সেইসময় সকলের চোখ টেনেছিল। ‘মেয় তেরি হু জানম’ গানের স্মৃতি আজও ভুলতে পারেননি অনেকে। কিন্তু জানেন কি এই গানের শ্যুটিংয়ের আগে পরিচালকেক বেমালুম মিথ্যা বলেছিলেন নবাগতা নায়িকা! 
১৯৮৫ সালে মিস ইন্ডিয়ার খেতাব জেতা সোনু ওয়ালিয়ার প্রথম ছবি ছিল ‘খুন ভরি মাংগ’ (১৯৮৮)। এই ছবিতে খলনায়িকার চরিত্রেই দেখা গিয়েছিল এই সুন্দরীকে। সম্প্রতি এক সাক্ষাত্কারে অভিনেত্রী ফাঁস করেছেন, এই গানে দৃশ্যায়িত হলুদ মনোকিনি পরবার আগে ভয়ে কুঁকড়ে গিয়েছিলেন তিনি। অভিনেত্রী জানান, ‘তবে আমাকে সাহায্য করেছিল কবীর বেদীর পোশাক। যখন দেখলাম উনিও স্নানপোশাক পরেছেন, কিছুটা শান্তি পাই, না হলে সেই সময়কার হিরোরা স্নানের দৃশ্যা গেঞ্জি আর শর্টস পরেই চালিয়ে দিত’।  
3/6১৯৮৫ সালে মিস ইন্ডিয়ার খেতাব জেতা সোনু ওয়ালিয়ার প্রথম ছবি ছিল ‘খুন ভরি মাংগ’ (১৯৮৮)। এই ছবিতে খলনায়িকার চরিত্রেই দেখা গিয়েছিল এই সুন্দরীকে। সম্প্রতি এক সাক্ষাত্কারে অভিনেত্রী ফাঁস করেছেন, এই গানে দৃশ্যায়িত হলুদ মনোকিনি পরবার আগে ভয়ে কুঁকড়ে গিয়েছিলেন তিনি। অভিনেত্রী জানান, ‘তবে আমাকে সাহায্য করেছিল কবীর বেদীর পোশাক। যখন দেখলাম উনিও স্নানপোশাক পরেছেন, কিছুটা শান্তি পাই, না হলে সেই সময়কার হিরোরা স্নানের দৃশ্যা গেঞ্জি আর শর্টস পরেই চালিয়ে দিত’।  
সোনু ওয়ালিয়া আরও জানান, ‘আমি তো বিষয়টা কাটিয়ে দেওয়ার চেষ্টা করেছিলাম রাকেশ রোশনকে মিথ্যা বলে। জানিয়েছিলাম আমি সাঁতার কাটতে পারি না। তাও উনি নাছোড়বান্দা। আমি সাঁতার জানি না বলে গান থেকে একটা গোটা স্তবক উনি বাদ দিয়ে দেন। শ্যুটিং শেষ হওয়ার পর আমি সত্যিটা জানিয়েছিলাম। মজার ব্যাপার হল ওই গানে আমার জলে ঝাঁপানোর একটা দৃশ্য ছিল, সেখানে আমি খুব পেশাদারভাবেই ওটা করেছিলাম। তাও উনি ধরতে পারেননি আমি সাঁতার জানি’। (ছবি সৌজন্যে- ভেনাস, ইউটিউব)
4/6সোনু ওয়ালিয়া আরও জানান, ‘আমি তো বিষয়টা কাটিয়ে দেওয়ার চেষ্টা করেছিলাম রাকেশ রোশনকে মিথ্যা বলে। জানিয়েছিলাম আমি সাঁতার কাটতে পারি না। তাও উনি নাছোড়বান্দা। আমি সাঁতার জানি না বলে গান থেকে একটা গোটা স্তবক উনি বাদ দিয়ে দেন। শ্যুটিং শেষ হওয়ার পর আমি সত্যিটা জানিয়েছিলাম। মজার ব্যাপার হল ওই গানে আমার জলে ঝাঁপানোর একটা দৃশ্য ছিল, সেখানে আমি খুব পেশাদারভাবেই ওটা করেছিলাম। তাও উনি ধরতে পারেননি আমি সাঁতার জানি’। (ছবি সৌজন্যে- ভেনাস, ইউটিউব)
এই ছবির পর, ‘হাতিম তাই’, ‘স্বর্গ য্যায়সা ঘর’,'আপনা দেশ পারায়া লোগ'-এর মতো বহু ছবিতে অভিনয় করেছেন সোনু। কিন্তু সেভাবে টেক-অফ করেনি তাঁর ফিল্মি কেরিয়ার। অভিনেত্রীর আক্ষেপ বলিউডে তাঁর কোনও সাপোর্ট সিস্টেম ছিল না।  বিয়ের পর বলিউড ছেড়ে মার্কিন মুলুকে ঘর বাঁধেন সোনু। সম্প্রতি মুম্বইয়ে ফিরেছেন অভিনেত্রী। (ছবি-সংগৃহীত)
5/6এই ছবির পর, ‘হাতিম তাই’, ‘স্বর্গ য্যায়সা ঘর’,'আপনা দেশ পারায়া লোগ'-এর মতো বহু ছবিতে অভিনয় করেছেন সোনু। কিন্তু সেভাবে টেক-অফ করেনি তাঁর ফিল্মি কেরিয়ার। অভিনেত্রীর আক্ষেপ বলিউডে তাঁর কোনও সাপোর্ট সিস্টেম ছিল না।  বিয়ের পর বলিউড ছেড়ে মার্কিন মুলুকে ঘর বাঁধেন সোনু। সম্প্রতি মুম্বইয়ে ফিরেছেন অভিনেত্রী। (ছবি-সংগৃহীত)
বলিউডে নিজের প্রযোজনা সংস্থা খুলেছেন সোনু। এই প্রোডাকশন হাউজের আওতাতেই তৈরি হচ্ছে কীর্তি কুলহারির ‘জোগিয়া রকস’ ছবিটি। আগামিতে অভিনয়েও কামব্যাক করতে ইচ্ছুক সোনু। তবে খোঁজে রয়েছেন উপযুক্ত চিত্রনাট্যের। (ছবি-সংগৃহীত)
6/6বলিউডে নিজের প্রযোজনা সংস্থা খুলেছেন সোনু। এই প্রোডাকশন হাউজের আওতাতেই তৈরি হচ্ছে কীর্তি কুলহারির ‘জোগিয়া রকস’ ছবিটি। আগামিতে অভিনয়েও কামব্যাক করতে ইচ্ছুক সোনু। তবে খোঁজে রয়েছেন উপযুক্ত চিত্রনাট্যের। (ছবি-সংগৃহীত)
অন্য গ্যালারিগুলি