বাংলা নিউজ > বায়োস্কোপ > চাঁদে যাওয়ার স্বপ্ন অধরা, ঘরবন্দিতে তারা গুনছেন সুশান্ত সিং রাজপুত!
সুশান্ত সিং রাজপুতের বাড়িতেই রয়েছে আস্ত এই টেলিস্কোপ!
সুশান্ত সিং রাজপুতের বাড়িতেই রয়েছে আস্ত এই টেলিস্কোপ!

চাঁদে যাওয়ার স্বপ্ন অধরা, ঘরবন্দিতে তারা গুনছেন সুশান্ত সিং রাজপুত!

'চন্দা মামা দূরকে' ছবির কাজ ৩ বছরে শুরু হয়নি ঠিকই, তবে জ্যোর্তিবিজ্ঞান নিয়ে সুশান্তের ভালোবাসা অব্যাহত রয়েছে। ঘরবন্দিতে নিজের টেলিস্কোপ দিয়ে সমান্তরাল রেখায় বৃহস্পতি-শনি-মঙ্গলকে লেন্সবন্দী করলেন সুশান্ত।

ঘরবন্দিতে নিজেদের ব্যস্ত রাখার নানান উপায় খুঁজে নিচ্ছেন তারকারা। কেউ রান্নায় মন দিয়েছেন, কেউ আবার বই পড়ছেন, নয় তো পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন। তবে সবার চেয়ে আলাদা সুশান্ত সিং রাজপুতের লকডাউন পিরিয়ড। আকাশে তারা গুনছেন পর্দার ধোনি! অন্তত অভিনেতার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট তেমনটাই জানান দিচ্ছে! শুক্রবার সুশান্ত পোস্ট করলেন বৃহস্পতি, শনি এবং মঙ্গল গ্রহের ছবি। নীল আকাশে এক সরলরেখায় অবস্থিত নিয়ে গ্রহ। লকডাউনের জেরে দূষণের মাত্র অনেক কমেছে তাই রাতের আকাশ এখন অনেকটাই পরিষ্কার। আর পরিষ্কার আকাশে সৌরমন্ডলের তিনগ্রহকে লেন্সবন্দী করলেন সুশান্ত।


ছবির ক্যাপশনে অভিনেতা লিখেছেন, ‘বৃহস্পতি,শনি, মঙ্গল (উপর থেকে নীচে) যেন একে অপরকে আলিঙ্গন করে রয়েছে,চাঁদের আলোয় ঢাকা এরাতে, সুপ্রভাত’। সুশান্তের এই ছবি দেখে মুগ্ধ তাঁর পবিত্র রিসতার প্রযোজক একতা কাপুর, তিনি কমেন্ট বক্সে লেখেন-‘সুসিলাভ’।

সুশান্তের এই ছবি দেখে ভিন্ন ভিন্ন মত অনুরাগীদের, কেউ বলছে না ওরা আলিঙ্গন করে নেই বরং সামাজিক দূরত্ব বজায় রাখছে। কেউ লিখেছে তারা গুণে কী হবে দাদা! ঘুমাও কখনও?সুশান্তের বহুচর্চিত প্রোজেক্ট ‘চন্দা মামা দূরকে’ স্থগিত হয়ে গেলেও ভক্তদের কাছ এটা অজানা নয় জ্যোর্তিবিজ্ঞানের প্রতি টান রয়েছে অভিনেতার। তাঁর বাড়িতে একটি টেলিস্কোপও রয়েছে। গত সপ্তাহে সেই টেলিস্কোপের ঝলকও সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছিলেন বলিউডের এই ‘ছিঁছোড়ে’।


প্রসঙ্গত ‘চন্দা মামা দূরকে’ ছবিতে জ্যোর্তিবিজ্ঞানীর ভূমিকায় অভিনয়ের কথা ছিল সুশান্তের। এর জন্য সূদূর নাসা অবধি ছুটে গিয়েছিলেন সুশান্ত। বছরখানেক আগে শোনা গিয়েছিল ২০২৪ সালে নাসার স্পেস মিশনে ট্রেনিংয়ের জন্য আবেদনও জমা দিয়েছেন তিনি। নির্বাচিত হলে নাসায় গিয়ে ট্রেনিং নেবেন সুশান্ত।


২০১৮ সালে নাসায় হাজির হয়েছিলেন সুশান্ত (ছবি সৌজন্যে-টুইটার)
২০১৮ সালে নাসায় হাজির হয়েছিলেন সুশান্ত (ছবি সৌজন্যে-টুইটার)
বন্ধ করুন