বাংলা নিউজ > বায়োস্কোপ > Kareena Kapoor: '২৩ বছর ধরে অপেক্ষায় ছিলাম', প্রথমবার গোয়েন্দা চরিত্রে ‘জ্যাস’ করিনা!

Kareena Kapoor: '২৩ বছর ধরে অপেক্ষায় ছিলাম', প্রথমবার গোয়েন্দা চরিত্রে ‘জ্যাস’ করিনা!

করিনা কাপুর খান  (PTI)

The Buckingham Murders: ২৩ বছরের ফিল্মি কেরিয়ারে প্রথমবার গোয়েন্দা চরিত্রে করিনা। সৌজন্যে জাতীয় পুরস্কার জয়ী পরিচালক হনসল মেহতার ‘দ্য বাকিংহাম মার্ডারস’। চরিত্র নিয়ে অকপট করিনা। জানেন কি এই ছবির প্রযোজকও নবাব ঘরণী? 

দ্বিতীয়বার মা হওয়ার পর সুজয় ঘোষের ‘জানে জান’ দিয়ে পর্দায় ফেরেন করিনা। কিন্তু এই নেটফ্লিক্স অরিজিন্যাল দর্শক মনে দাগ কাটতে ব্যর্থ। যদিও প্রশংসা কুড়িয়েছে করিনার অভিনয়। লাল সিং চড্ডার ভরাডুবির পর ‘জানে জান’ও ডাহা ফেল, কেরিয়ারে ভালো সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন না করিনা। এর মাঝেই নতুন উদ্যমে ফেরার প্রস্তুতিতে বেবো। কেরিয়ারে প্রথমবার গোয়েন্দার ভূমিকায় নবাব ঘরণী। সৌজন্যে জাতীয় পুরস্কার জয়ী পরিচালক হনসল মেহতার ‘দ্য বাকিংহাম মার্ডারস’। এই ছবির যৌথ প্রযোজকের ভূমিকাতেও রয়েছেন অভিনেত্রী। 

শনি ও রবিবার বিএফআই লন্ডন ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হয়েছে এই ছবি। কুড়িয়েছে প্রশংসা। স্বভাবতই দারুণ খুশি করিনা। এই ছবিতে জসমীত ভামরা নামের এক গোয়েন্দার চরিত্রে দেখা যাবে তৈমুর জননীকে। নিজের সন্তানকে হারিয়েছে এই গোয়েন্দা, এবার তাঁর কাঁধে ১০ বছরের এক খুদের খুনের কিনারা করার দায়িত্ব। গোটা ঘটনার প্রেক্ষাপট ইংল্যান্ডের বাকিংহামশায়ার।

ইনস্টাগ্রামে করিনা নিজের চরিত্রের একগুচ্ছ ছবি শেয়ার করে নিয়েছেন। 'জসমীত' করিনাকে কখনও দেখা গেল কাচের জানালা দিয়ে বাইরে তাকাতে, আবার কখনও খুব সিরিয়াসভাবে এক মনে কিছু চিন্তাভাবনা করতে।

জসমীত ওরফে জ্যাসের চরিত্রে অভিনয়ের অভিজ্ঞতা শেয়ার করতে গিয়ে আবেগঘন নায়িকা। তিনি লেখেন, ‘জ্যাস হল এমন এক চরিত্র যা পর্দয় ফুটিয়ে তুলতে আমি গত ২৩ বছর ধরে অপেক্ষা করছিলাম। আমি নিজে গোয়েন্দা কাহিনির দারুণ ভক্ত। করমচাঁদ থেকে প্রাইম সাসপেক্টের হেলেন মিরেন কিংবা আগাথা ক্রিস্টির এরকুল পোয়ারো, নতুবা ‘মেয়ার অফ ইস্টটাউন’-এর কেট উইনস্লেট। আমি মহিলা গোয়েন্দার চরিত্রে অভিনয় করতে মরিয়া ছিলাম। আমাকে ২৫ পাতার সারাংশ দিয়েছিলেন হনসল মেহতা। রাত ১টার সময় সেটা পড়া শুরু করেছিলাম, আমি জানতাম আমি সেই মহিলাকে অবশেষে খুঁজে পেয়েছি যা আমি হতে চেয়েছিলাম….’।

করিনার চোখে গোয়েন্দা গল্প হলেও এটি একটি ‘আনকনভেনশান্যাল ছবি’। করিনা লেখেন, ‘একতা, হনসল আর আমি একটা প্রথাবিরুদ্ধ ছবির অংশ হয়েছি, কিন্তু এই ছবিটা হৃদয় দিয়ে তৈরি করা। কিছুটা হাসি, আর অনেক কান্না….এটা গতকাল রাতে ব্রিটিশ ফিল্ম ইনস্টিটিউটে প্রদর্শিত হয়েছে, এই ছবিটা নিজের যাত্রা শুরু করল… সিনেমার অন্য়তম সেরা মঞ্চে…. আমি অত্যন্ত নার্ভাস এবং একইসঙ্গে উত্তেজিত কারণ প্রথমবার অভিনেতার পাশাপাশি আমি কোনও ছবির প্রযোজক। লিখতে একটু অদ্ভূত লাগছে, তবে সত্যি বলতে নিজেকে খুব কুল মনে হচ্ছে’।

পাশাপাশি এই ছবির সিকুয়েলের ইঙ্গিতও ছবি মুক্তির আগেই দিয়ে দিলেন করিনা। জানালেন,'আশা রাখছি জ্যাসের জার্নি এখানে সেষ হবে না। কারণ আমার স্বপ্ন এমন এক শক্তিশালী নারী চরিত্র, যার নিজের কষ্ট প্রশ্নাতীত, অথচ তাঁর দৃঢ়চেতা মনোভাব অশেষ'।

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

শাহজাহানকে গ্রেফতার করতেই পারত পুলিশ, বলল HC, ধোপে ঠিকল না অভিষেকের দাবি প্রতি মাসে মাসিকের দিন বদলায়? হতে পারে PCOD! জেনে নিন পিরিয়ড ঠিক রাখার উপায় হাওড়ায় পর পর ৫টি মন্দিরে ভাঙচুর, দাবি করে ছবি ও ভিডিয়ো পোস্ট শুভেন্দুর Fennel Seed Benefits: মৌরির জল পান করলে ঠিক ৫টি সমস্যা থেকে মুক্তি পেতে পারেন, কী কী সেগুলি কাঁকড়া ধরতে গিয়ে বিপদ, ঝাঁপিয়ে পড়ল বাঘ, সুন্দরবনে ফের মৃত্যু মৎস্যজীবীর DRS-এ ‘শিশুদের মতো ভুল’ থার্ড আম্পায়ারের, বিরক্ত নেটপাড়া, তবে প্রশংসা শাস্ত্রীর ভয়াবহ দুর্ঘটনা শহরে, ফ্লাইওভার থেকে ছিটকে গিয়ে ঝুপড়ির ছাদে পড়ল গাড়ি অনলাইন গেমিংয়ের নেশায় ৪ লক্ষ ধার, টাকা মেটাতে মা'কে খুন করল ছেলে ঘুমন্ত অবস্থায় বাড়িতে ভয়াবহ আগুন, পুড়ে মৃত্যু জামাই-শাশুড়ির, আশঙ্কাজনক মেয়ে হৃতিকের 'ফাইটার'-এর পর ইয়ামির ‘আর্টিকেল ৩৭০’ও নিষিদ্ধ উপসাগরীয় সব দেশেই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.