বাংলা নিউজ > বায়োস্কোপ > Chris Hemsworth: কাজ থেকে লম্বা বিরতি ‘থর’ ক্রিস হেমসওয়ার্থের, নিজেকে নিয়ে কোন সত্য জানলেন তিনি

Chris Hemsworth: কাজ থেকে লম্বা বিরতি ‘থর’ ক্রিস হেমসওয়ার্থের, নিজেকে নিয়ে কোন সত্য জানলেন তিনি

কাজ থেকে বিরতির পথে ক্রিস

‘Thor’ Chris Hemsworth: হয়তো আর একটি ছবিতেই তাঁকে থরের ভূমিকায় দেখা যাবে। কিন্তু তার আগেই লম্বা বিরতিতে যাচ্ছেন ক্রিস। নিজের সম্পর্কে এক কঠিন সত্য জানতে পেরেছেন তিনি। 

জীবনটাই বদলে গিয়েছে ক্রিস হেমসওয়ার্থের। মার্ভেল এবং অ্যাভেঞ্জারের ভক্তরা যাঁকে চেনেন ‘থর’ হিসাবে, সেই ক্রিস এবার কাজ থেকে লম্বা বিরতি নিতে চলেছেন। কারণ নিজের সম্পর্কে এক কঠিন সত্য জানতে পেরেছেন তিনি। এবং তার পিছনেও রয়েছে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের একটি শোয়ের ভূমিকা।

হালে এক বেসরকারি চ্যানেলের হয়ে একটি সিরিজে কাজ করছিলেন ক্রিস। এই শোয়ের বিষয়বস্তু অনেকটা এমন যেখানে তাঁর শরীর কতটা চূড়ান্ত পর্যায় পর্যন্ত যেতে পারে, তা পরীক্ষা করে দেখছিলেন তিনি। ছয় পর্বের সেই সিরিজ শ্যুট করতে গিয়েই ক্রিস নিজের সম্পর্কে জানতে পেরেছেন একটি কথা। আর সেই কারণেই অভিনয় থেকে বেশ কিছু দিনের বিরতির কথা ঘোষমা করেছেন তিনি। 

সম্প্রতি এক সাক্ষাৎকারে ক্রিস জানিয়েছেন, ‘থর’ চরিত্রে তাঁকে হয়তো আর বেশি দিন দেখা যাবে না। বড় জোর আর একটি ছবি করবেন এই ভূমিকায়। তার পরেই বিদায় জানাবেন ‘থর’কে। এমনই আভাস দিয়েছেন অভিনেতা। মার্ভেল এবং অ্যাভেঞ্জারের ভক্তদের কাছে থর অত্যন্ত প্রিয় এক চরিত্র। পর্দায় সেই চরিত্র জনপ্রিয় হয়ে ওঠার পিছনে ক্রিসের বিরাট ভূমিকাও আছে। এহেন পরিস্থিতিতে তাঁর এই বিদায় ঘোষণা সকলেই দুঃখ দিয়েছে। কিন্তু তার পরে ক্রিস জানিয়েছেন, আরও এক মারাত্মক কথা। আর সেটি উদ্ব্গর মুখে ফেলেছে তাঁর অনুরাগীদের। 

কী বলেছেন ক্রিস? তিনি জানিয়েছেন, তাঁর শরীরে কঠিন রোগের জিন রয়েছে। এটি হল অ্যালজাইমারস ডিজিজ। বাবা এবং মা— উভয়ের দিক থেকেই এই রোগের জিন পেয়েছেন তিনি। এটি জানা গিয়েছে, বর্তমানে যে সিরিজটির জন্য তিনি কাজ করছেন, সেটি থেকেই। চ্যানেলের তরফে তাঁকে আশ্বাসও দেওয়া হয়, এই বিষয়টি গোপন রাখা হবে। কিন্তু অভিনেতা নিজেই তা চাননি। বলেছেন, এই তথ্য জানার পরে যদি অন্যদের মধ্যেও রোগটি নিয়ে সচেতনতা বাড়ে, তাহলে তা ভালোই হবে।

তাঁর শরীরে অ্যালজাইমারস ডিজিজের জিন প্রকটভাবে রয়েছে, এবং এক সময়ে তিনি রোগে আক্রান্ত হওয়ার বড় আশঙ্কা রয়েছে— এটি জানার পরেই ক্রিস সিদ্ধান্ত নিয়েছেন, তিনি বেশ কিছুটা সময়ের জন্য বিরতি নেবেন সিনেমার কাজ থেকে। পরিবারের সঙ্গে সময় কাটাবেন, সন্তানদের সময় দেবেন, স্ত্রীকেও সময় দেবেন। তাই আপাতত তাঁকে আর কোনও ছবিতে দেখা যাবে না। আবার কবে নাগাদ তিনি কাজে ফিরবেন, সে কথাও জানাননি অভিনেতা। 

 

বন্ধ করুন