বাংলা নিউজ > বায়োস্কোপ > Bollywood Actor: এ ছবি গান্ধীর নয়! বরং ‘বাপু’ হতে ৩০ কেজি ওজন কমান থ্রি ইডিয়টস অভিনেতা, বলুন তো কে?

Bollywood Actor: এ ছবি গান্ধীর নয়! বরং ‘বাপু’ হতে ৩০ কেজি ওজন কমান থ্রি ইডিয়টস অভিনেতা, বলুন তো কে?

মহাত্মা ভার্সেস গান্ধীর একটি দৃশ্য। 

ছবি দেখে চেনা দায়! কোন অভিনেতার অভিনয়ে এত জীবন্ত হয়ে উঠেছিলেন জাতির জনক মহাত্মা গান্ধী? চরিত্রের প্রয়োজনে ৩০ কোজি ওজন কমান এই অভিনেতা। 

চরিত্রের প্রয়োজনে ওজন বাড়ানো-কমানোর মতো কঠিন চ্যালেঞ্জ নিতে হয় অভিনেতাদের। এ তালিকায় রয়েছেন আমির খান, রণদীপ হুডা-দের নাম। তবে এরকম আরও অনেকে আছেন যাদের কথা সেভাবে পৌঁছয় না সাধারণ মানুষের কাছে। আজ থাকল সেরকমই এক অভিনেতার গল্প। যিনি বারবার নিজেকে প্রমাণ করেছেন দর্শকদের কাছে। সেই অভিনেতার কিছু আইকনিক রোল নিয়ে চর্চা হয় এখনও চায়ের ঠেকে বা ফিল্মি বোদ্ধাদের আড্ডায়।

গান্ধী জয়ন্তীর উপলক্ষ্যে, শ্রদ্ধেয় মহাত্মা গান্ধীর প্রতি আন্তরিক শ্রদ্ধা জানিয়ে এই ছবি শেয়ার করে নিয়েছিলেন বোমান ইরানি। যাকে দর্শক থ্রি ইডিয়টসে দেখেছে প্রফেসর বীরু সহস্রবুদ্ধি হিসেবে। ফিরোজ খানের 'মহাত্মা ভার্সেস গান্ধী'-তে জাতির জনকের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। সেই চরিত্রের জন্য বোমানকে কমাতে হয়েছিল ৩০ কেজি ওজন। আরও পড়ুন: ২৭তম দিনে ন্যূনতম আয়! আমিরের দঙ্গল-এর কাছে হার মানছে শাহরুখের জওয়ান, কোন হিসেবে?

বোমান সোশ্যাল মিডিয়ায় লেখেন, ‘এটি গান্ধী জয়ন্তী। যাইহোক, আমাদের প্রতিদিন তাঁকে এবং তাঁর নীতিগুলি নিয়ে চিন্তা করা উচিত। ফিরোজ খানের 'মহাত্মা ভার্সেস গান্ধী' ছবিতে তাঁর চরিত্রে অভিনয় করার সৌভাগ্য আমার হয়েছিল। এই চরিত্রের জন্য ৩০ কেজি কমিয়েছিলাম, কিন্তু সারাজীবনের শিক্ষা লাভ করেছে। #গান্ধীজয়ন্তী’

বোমানের পোস্টে এক অনুরাগী মন্তব্য করলেন, ‘রাজকুমার হিরানি আপনার এই নাটক দেখেই আপনাকে মুন্নাভাই এমবিবিএস-এ নেয়। তিনি বলেছিলেন এক সাক্ষাৎকারে।’ আরেকজন লেখেন, ‘পৃথ্বী থিয়াটারে আমি এটি দেখেছিলাম। আমার মা বরাবরই গান্ধী-ভক্ত। ওঁর মতাদর্শের গভীর প্রভাব আছে আমাদের জীবনে। তবে আপনাকে ওই চরিত্রে দেখা একটা আলাদাই অভিজ্ঞতা ছিল।’ সঙ্গে অনেকেই লাভ সাইন দিয়ে গিয়েছেন এই পোস্টে। প্রশংসা করেছেন বোমানের এই আত্মত্যাগ ও কঠোর পরিশ্রমের। 

বোমানকে শেষ দেখা গিয়েছে উঁচাই-তে। সুরজ বরজাতিয়ার পরিচালনায় পঞ্চাশ পেরনো বন্ধুদের একটি দলকে নিয়ে ছবি বানিয়েছিলেন তিনি। যাতে বোমানের সঙ্গে ছিলেন অমিতাভ বচ্চন, অনুপম খের, নীনা গুপ্তারা। ছবি ৫০ কোটির কাছাকাছি আয় করেছিল বক্স অফিস থেকে। 

এরপর বোমানকে দেখা যাওয়ার কথা রয়েছে শাহরুখ খানের ‘ডাঙ্কি’-তে। মুন্নাভাই, থ্রি ইডিয়টসের পর আরও একবার রাজকুমার হিরানির পরিচালনায় কাজ করতে চলেছেন তিনি। ২২ ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা রয়েছে এই ছবির। বোমান ও শাহরুখ ছাড়াও এতে দেখা যাবে তাপসী পান্নু, ধর্মেন্দ্র, ভিকি কৌশলদের। 

 

বায়োস্কোপ খবর

Latest News

ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের বাংলায় TMC-কে পিছনে ফেলবে BJP, বলেছিলেন PK, পুরনো বন্ধুকে এবার জবাব দিলেন মমতা ডায়মন্ডের BJP প্রার্থী অভিজিৎকে নিয়ে মুখ খুললেন অভিষেক, কী বললেন TMC-র সেনাপতি? ভগবান রামকে স্মরণ করে শুভেচ্ছা জানান প্রিয়জনদের! দিনটা শুভ হবে, কী লিখবেন জানুন কত আসন পাবে BJP? ভবিষ্যদ্বাণী করে 'INDIA সরকারে' নিজের ভূমিকা বাতলে দিলেন মমতা IPL 2024: কমলা টুপির লড়াইয়ে বড় লাফ নারিনের, পার্পল ক্যাপের দখল রাখলেন যুজিই ধনু-মকর-কুম্ভ-মীনের রাম নবমী কেমন কাটবে? জানুন রাশিফল বিজেপি নেত্রী, কিঁউ কি-র স্মৃতি ইরানি ‘মিথ্যে’ বলছে, দাবি একতার! কী নিয়ে ঝামেলা সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রাম নবমী? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রাম নবমী? জানুন রাশিফল

Latest IPL News

ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের ৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.