বাংলা নিউজ > বায়োস্কোপ > Tollywood News: টলিপাড়ার আকাশে কালো মেঘ! ভেন্ডার্স গিল্ডের সঙ্গে ফেডারেশনের বিবাদে কি বন্ধ হয়ে যাবে শ্যুটিং?

Tollywood News: টলিপাড়ার আকাশে কালো মেঘ! ভেন্ডার্স গিল্ডের সঙ্গে ফেডারেশনের বিবাদে কি বন্ধ হয়ে যাবে শ্যুটিং?

টলিপাড়ায় ফের লাগল ঝামেলা। (প্রতীকী ছবি)

টলিপাড়ায় এর আগের ঝামেলায় বন্ধ হয়ে গিয়েছিল সিরিয়ালের সম্প্রচার। মমতা বন্দ্যোপাধ্যায় এসে ঝামেলা মেটান। এবারে ঝামেলা লাগল ভেন্ডার্স গিল আর ফেডারেশনের মধ্যে। 

টলিপাড়ায় কর্মবিরতি কোনও নতুন ঘটনা নয়। এর আগেও বহুবার কাজ বন্ধ থাকার সমস্যায় ভুগেছেন শিল্পী থেকে কলাকুশলীরা। সম্প্রতিই ভেন্ডার্স গিল্ডের (সিনে ভিডিয়ো অ্যান্ড স্টেজ সাপ্লায়ার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন) তরফে অভিযোগ করা হয়েছে, টলিউড ইন্ডাস্ট্রির বেশ কিছু প্রযোজক এবং ফেডারেশন তাঁদের সঙ্গে অসহযোগিতা করছে। আর এই অবস্থা চলতে থাকলে সংগঠনের দাবি তাঁরা কর্মবিরতির পথে হাঁটবে।

জানা যাচ্ছে, ভেন্ডার্স গিল্ডের কিছু সাপ্লায়ারের উপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে সাম্প্রতিক সময়ে। টলিপাড়ার শুটিংয়ের প্রয়োজনীয় উপকরণ সরবরাহ করে থাকে এই সংস্থা। বিভিন্ন প্রপস থেকে শুরু করে এই তালিকায় রয়েছে লাইটসও। আর এই সংগঠন কাজ বন্ধ করা মানে শ্যুট চালানো সম্ভব হবে না নির্মাতাদের পক্ষে কোনওভাবেই। 

ভেন্ডার্স গিল্ডের সদস্যরা ম্যাসেজে লিখেছেন, ‘ফেডারেশন ও প্রডিউসাররা আমাদের সঙ্গে বিভিন্ন ভাবে বিভিন্ন দিক থেকে অসহযোগিতা করে যাচ্ছে। ফেডারেশনের কিছু সদস্য আমাদের বেশ কিছু সাপ্লায়ারের উপর নিষেধাজ্ঞা জারি করেছে। এ রকম যদি চলতে থাকে, তা হলে আমরা বন্ধের পথে হাঁটব।’ 

সঙ্গে এই ম্যাসেজে ভেন্ডার্স গিল্ডের সদস্যরা দাবি করেছেন সংগঠনের যেই সদস্যদের উপর নিষেধাজ্ঞা জারি করেছে প্রযোজক এবং ফেডারেশন তাঁদের কাছে লিখিতভাবে ক্ষমা চাইতে হবে। আরও পড়ুন: শনি আশার আলো দেখাল সানি-কে! জওয়ান-কে টক্কর দিল গদর ২, কত আয় হল মোট?

গিল্ডের সভাপতি এই ঝামেলা নিয়ে মুখ খুলেছেন মিডিয়ার সামনে। জানান, ফেডারেশনের সঙ্গে কথা বলে সমস্যা মেটানোর চেষ্টা করা হয়েছিল, তবে তাতে কাজের কাজ হয়নি। ফেডারেশন অসহযোগিতা করাতেই বাধ্য হয়ে আন্দোলন ও বন্ধের পথে যেতে হয়েছে বলে দাবি গিল্ডের সভাপতির। যদিও ফেডারেশনের কর্ণধার স্বরূপ বিশ্বাস জানিয়েছেন, গোটা ঘটনা নিয়ে তাঁর কোনও স্পষ্ট ধারণাই নেই। তাঁকে কেউ জানায়নি এই ব্যাপার। আরও পড়ুন: জওয়ান যেন সাইক্লোন! শনিবারের আয় ঐতিহাসিক, ভেঙে দিল সব রেকর্ড, ৩ দিনে কত তুলল ঘরে

২০২১ সালে করোনার সময়ে আর্টিস্ট ফোরাম এবং প্রযোজকদের মধ্যে ঝামেলার ফলে দীর্ঘদিন বন্ধ ছিল শ্যুট। এমনকী ধারাবাহিকের প্রচারও সেই সময় বন্ধ হয়ে গিয়েছিল। সেই সময় তৃণমূল সরকারকে হস্তক্ষেপ করতে হয়েছিল গোটা ঘটনায়। এগিয়ে এসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবারেও কি ভেন্ডার্স গিল্ড আর ফেডারেশনের ঝামেলায় তেমনই পরিস্থিতি তৈরি হবে? আশঙ্কায় বুক কাঁপছে শিল্পী আর কলাকুশলীদের। বিশেষ করে যারা প্রতি দিনের চুক্তিতে কাজ করে। 

 

 

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন