বাংলা নিউজ > বায়োস্কোপ > Utpalendu Chakrabarty: হচ্ছে স্মৃতিভ্রম, কোমরে অপরাশেন, ১০ দিন ধরে হাসপাতালে ঋতাভরীর বাবা, জাতীয় পুরস্কারজয়ী উৎপলেন্দু

Utpalendu Chakrabarty: হচ্ছে স্মৃতিভ্রম, কোমরে অপরাশেন, ১০ দিন ধরে হাসপাতালে ঋতাভরীর বাবা, জাতীয় পুরস্কারজয়ী উৎপলেন্দু

এখন কেমন আছেন জাতীয় পুরস্কারজয়ী পরিচালক উৎপলেন্দু?

৯ মে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল উৎপলেন্দুকে। বৃহস্পতিবার হল কোমরে আপরেশন। এখন কেমন আছেন জাতীয় পুরুস্কার-জয়ী পরিচালক?

এপ্রিল মাসের শুরুতেই হাসপাতালে ভর্তি করানো হয়েছিল জাতীয় পুরস্কারজয়ী বাঙালি পরিচালক উৎপলেন্দু চক্রবর্তীকে। প্রথমে ছিলেন এসএসকেএম হাসপাতালে। তারপর ১২ এপ্রিল তাঁকে শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালে ভর্তি করানো হয়। ১৮ তারিখ হল কোমরের অস্ত্রোপচার। 

জানা যাচ্ছে, উৎপলেন্দুর কোমরের অস্থিসন্ধি প্রতিস্থাপন করা হয়েছে। পরিচালকের সহকারী অর্ঘ্য মুখোপাধ্যায়ই এখন দেখভাল করেন তাঁর। পরিবারের সঙ্গে কোনও যোগাযোগ সেভাবে নেই বললেই চলে। বর্তমানে মাঝেমধ্যেই স্মৃতিভ্রম হচ্ছে উৎপলেন্দুর। আপাতত ৩ দিন পরিচালককে চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হবে। তবে বাড়ি ফিরতে চাইছেন উৎপলেন্দু। সব ঠিক থাকলে, ছুটি পাবেন আগামী সপ্তাহে। 

দীর্ঘদিন ধরে অর্ধকষ্ট ভুগছেন ‘ময়নাতদন্ত’, ‘চোখ’, ‘দেবশিশু’র মতো সিনেমা বানানো পরিচালক। আপাতত সরকারের তরফে দেওয়া বাড়িতেই থাকেন তিনি। একাই। ১৯৮২ সালে ‘চোখ’ ছবিটি সেরা চলচ্চিত্রের জাতীয় পুরস্কার জিতে নেয়। আর উৎপলেন্দু পেয়েছিলেন সেরা পরিচালকের সম্মান। রাষ্ট্রপতি পুরস্কার, এনএফডিসি-র স্বর্ণপদকও পেয়েছেন তিনি। 

আরও পড়ুন: কটাক্ষে বুড়ে আঙুল, ৬ বছরের ছোট রাতুলকে আজই বিয়ে রূপাঞ্জনার, কেমন সাজবেন বর-কনে?

হাসপাতালে ভর্তি হওয়ার পর ‘বেড সোর’ এবং সিওপিডি ধরা পরেছিল উৎপলেন্দুর। এখন অনেকটাই ভালো আছেন। রিজেন্ট পার্কের বাড়িতে খাট থেকে পড়ে গিয়ে চোট এসেছিল কোমরে। সেটাই অপারেশন করা হয়েছে। 

আরও পড়ুন: ভোট মিটলেই বিয়ে তৃণমূলের দেবাংশুর? প্রেমিকার সত্যি ফাঁস করলেন ‘খেলা হবে’র জনক

এদিকে উৎপলেন্দু হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকে, প্রশ্নের মুখে পড়তে হয় তাঁর দুই সন্তান ঋতাভরী চক্রবর্তী ও চিত্রাঙ্গদাকে। তা নিয়ে হিন্দুস্তান টাইমস বাংলার তরফে অভিনেত্রীর সঙ্গে যোগাযোগ করা হলে জবাব এসেছিল, ‘উনি নিজেই আমাদের সঙ্গে সম্পর্ক ত্যাগ করেছিলেন। আমার ওঁর উপর সমবেদনা আছে, কিন্তু যে আমার মাকে (শতরূপা) অত্যাচার করত, তাঁকে আমি কীভাবে ক্ষমা করব। মা একাই তো বড় করেছে আমাকে। আর তাছাড়া ওঁর আগের স্ত্রী, একটা ছেলে গোগলও তো রয়েছে। কই তাদের তো কেউ প্রশ্ন করে না?’

আরও পড়ুন: ‘ওঁর তো আরেকটা বউ-বাচ্চা আছে, তাদের পিছনে পড়ুক’! বাবা উৎপলেন্দুর খোঁজ নিয়েছেন? জবাব ঋতাভরীর

অন্য দিকে, বর্তমানে উৎপলেন্দুর দেখভাল করা সন্তানসম অর্ঘ্য হিন্দুস্তান টাইংস বাংলাকে বলেন, ‘ঋতাভরী বা চিত্রাঙ্গদা কিংবা শতরূপা স্যানালকে জানানোর প্রশ্ন আসে না, বা আমার কাছে তাঁদের নম্বরও নেই। আমার মনে না উৎপলেন্দু বাবু ওঁদের জানাতে চায়। গতবার (বছর ছয় আগে প্রকাশ্যে উৎপলেন্দুর নামে শারীরিক, মানসিক নির্যাতনের অভিযোগ এনেছিলেন শতরূপা ও ঋতাভরী) অসুস্থতার খবর নিয়ে অনেক বিতর্ক হয়েছিল। উনি আমাকে ছেলে বলে মানেন। আমাকে বহুবার বলেছেন, আমি ওটা ভুলে যেতে চাই। পিতৃত্ব তো ভোলা যায় না। তবে উনি ওই ট্রমায় আর ফিরতে চান না’।

বায়োস্কোপ খবর

Latest News

সরকারি শিক্ষকদের প্রাইভেট টিউশন বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে ৮ সপ্তাহ সময় বিষ্ণুপুরে স্ট্রংরুম থেকে EVM বদলের চেষ্টার অভিযোগ, রিপোর্ট তলব করল কমিশন কমবে ওজন, বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা! জেনে নিন মৌরির বহু গুণ জাতীয় সড়কের নীচে ড্রেন পাইপ ভেঙে বিপত্তি, আহত অনেকে, ক্ষতিগ্রস্ত বহু গাড়ি জামাইয়ের জন্য মিঠাই ভক্তদের ‘পাগল’ কটাক্ষ, শ্বশুরের সঙ্গে সম্পর্ক নিয়ে অকপট আদৃত ঘূর্ণিঝড় যেতে না যেতেই বর্ষা নিয়ে বড় আপডেট IMD-র, চিন্তা বাড়ল পূর্বাভাসে ঢাকে কাঠি T20 বিশ্বকাপের, প্রস্তুতি ম্যাচেই কানাডার হয়ে চমক ভারতীয় ক্রিকেটারের অটোতে চেপে রেমাল দুর্গতদের মাঝে অভিষেক, TMC সেনাপতির জামার দাম নিয়ে বিস্ফোরক BJP পরমের সঙ্গে বিয়ের ৬ মাস! স্পেশ্যাল রাতে এই মিষ্টি কাজটা করলেন পিয়া ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র?

Latest IPL News

‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.