অনুষ্কা অভিনয়ে রাজি হলে তবেই বায়োপিকে অভিনয় করবেন বিরাট। (AFP)
অনুষ্কা অভিনয়ে রাজি হলে তবেই বায়োপিকে অভিনয় করবেন বিরাট। (AFP)

একমাত্র এই শর্তেই নিজের বায়োপিকে অভিনয় করতে রাজি বিরাট কোহলি

  • ‘যদি অনুষ্কা রাজি থাকে তাহলে আমি অবশ্যই রাজি আছি নিজের বায়োপিকে অভিনয় করতে'-অকপট স্বীকারোক্তি কোহলির। 

তিনি বর্তমান ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান। অনেকের মতেই তিনি তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বীদের থেকে কয়েক পা এগিয়েই রয়েছেন। কথা হচ্ছে বিরাট কোহলির। একদিকে যেমন তাঁর ক্ষুরধার ব্যাটিংয়ে কুপোকাত বিপক্ষের বোলাররা,তেমনই বিরাটের হ্যান্ডসাম লুকস নিয়েও কম চর্চা হয় না। বহু বিজ্ঞাপনী প্রচারে নজর কেড়েছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক। তবে কি নিজের বায়োপিকে অভিনয় কবেন বিরাট কোহলি? 

রবিবার ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রীর সঙ্গে লাইভ আড্ডায় এই মিলিয়ন ডলার প্রশ্নের উত্তর দিলেন বিরাট। বললেন তিনি একটা শর্তেই নিজেরা বায়োপিকে অভিনয় করতে রাজি। যদি অনুষ্কা তাঁর সঙ্গে অভিনয়ে রাজি হন।  বিরাট বলেন, 'যদি অনুষ্কা রাজি থাকে তাহলে আমি অবশ্যই রাজি আছি নিজের বায়োপিকে অভিনয় করতে তবে আমি অভিনয় করতে পারি সেই ভুল ধারণা আগেই মুছে ফেলতে হবে মাথা থেকে। বলছি আমি কিন্তু ফুটবলও খেলতে পারি,তা আমাকে কি তুমি ISL-এ সুযোগ দেবে?

এরপর বিরাট বলেন, যদিও আমার মনে হয় নিজের বায়োপিকটা আমি উতরে দিতে পারব।কারণ নিজেকে পর্দায় ফুটিয়ে তোলা বোধহয় খুব বেশি মুশকিল হবে না। যদি আমার থেকে সেটা কেউ ভালো করে তাহলে আমি একদম ‘বেকার আদমি’ হবে যাব। অনেকে ভাবে আমি অনেক বিজ্ঞাপন করেছি তাহলে বোধহয় অভিনয়টাও পারব।কিন্তু সেটা নয়। অভিনয় একটা শিল্প,আমি শিল্পী নই..একজন পেশাদার ক্রিকেটার।

এইদিন বিরাট-সুনীলের লাইভ সেশন মন দিয়ে শুনছিলেন রণবীর সিংও। ইনস্টাগ্রামে সেই নিয়ে মতামত জানাতেও ভোলেননি রণবীর। বিরাট-সুনীল দুজনেই অল্পবয়সে প্র্যাকটিসে যাওয়ার সময় ডিটিসির বাসে বিনা টিকিটে যাত্রা করত। এই আলোচনা চলাকালীন রণবীর কমেন্ট করেন- ‘ক্যাপ্টেন বিনা টিকিটেই বাসে চেপে পড়ে!’ পরে বিরাট ছোটবেলার স্মৃতি রোমন্থন করে বলছিলেন ছোটবেলায় নর্দমা থেকে বল কুড়োনোর কাজ করেছেন তিনি। এই কথা শুনে রণবীর লেখেন, চিকু জুগারু নম্বার ওয়ান’। চিকু বিরাটের ডাকনাম। 

এর আগে মহেন্দ্র সিং ধোনি, মহম্মদ আজহারউদ্দিনের মতো ক্রিকেটারদের নিয়ে বায়োপিক তৈরি হয়েছে। সচিন তেন্ডুলকরের জীবনী নিয়েও তৈরি হয়েছে একটি ডকু-ফিচার ফিল্ম,'সচিন..অ্যা বিলিয়ান ড্রিমস'।শীঘ্রই রণবীর সিংকেও দেখা যাবে ৮৩-তে যেখানে ফুটে উঠবে ভারতীয় ক্রিকেট দলে প্রথম বিশ্বকাপ জয়ের সোনালি ইতিহাস। ছবিতে কপিল দেবের চরিত্রে অভিনয় করছেন রণবীর। এখন দেখার বিরাটের কথা শুনে তাঁর বায়োপিক তৈরিতে উদ্যোগী হন কোন পরিচালক! আর শর্ত মেনে অনুষ্কাও কী রাজি হবেন অভিনয়ে? সেটাও দেখবার বিষয়। 

 

বন্ধ করুন