বাংলা নিউজ > বায়োস্কোপ > ২০২০ সালে ইয়াহু সার্চে শীর্ষে সুশান্ত সিং রাজপুত, তিন নম্বরে রিয়া চক্রবর্তী
সুশান্ত সিং রাজপুত ও রিয়া চক্রবর্তী (ছবি সৌজন্য ইনস্টাগ্রাম rhea_chakraborty)
সুশান্ত সিং রাজপুত ও রিয়া চক্রবর্তী (ছবি সৌজন্য ইনস্টাগ্রাম rhea_chakraborty)

২০২০ সালে ইয়াহু সার্চে শীর্ষে সুশান্ত সিং রাজপুত, তিন নম্বরে রিয়া চক্রবর্তী

  • নরেন্দ্র মোদীকে পিছনে ফেলে ইয়াহু সার্চ তালিকায় প্রথম সুশান্ত সিং রাজপুত। 

নেটিজেনদের জীবনের সঙ্গে এখন ওতোপ্রোতভাবে জড়িয়ে রয়েছে সার্চ ইঞ্জিন। ইন্টারনেট ছাড়া একবিন্দুও চলতে পারি না আমরা। ২০২০-র বেশিরভাগ সময়টা কেটেছে ঘরবন্দি হয়েই, সঙ্গে একের পর এক মৃত্যুশোকে জর্জরিত গোটা দেশ। প্রত্যাশিতভাবেই এবছর ইয়াহু ইন্ডিয়ার সার্চ তালিকায় শীর্ষে রইলেন সুশান্ত সিং রাজপুত। মাত্র ৩৪ বছর বয়সে যে অভিনেতার মৃত্যু নাড়িয়ে দিয়েছে গোটা দেশকে, তাঁকে ঘিরে স্বভাবতই মানুষের জিজ্ঞাসার কোনও শেষ নেই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে পিছনে ফেলে এই তালিকায় প্রথম হয়েছেন প্রয়াত অভিনেতা। অন্যদিকে সুশান্তের মৃত্যু মামলার মূল অভিযুক্ত  তথা অভিনেতার বান্ধবী রিয়া চক্রবর্তী এই তালিকায় থাকলেন তিন নম্বরে। মঙ্গলবারই ২০২০ সালে সার্চ লিস্ট প্রকাশ করল ইয়াহু ইন্ডিয়া।

সুশান্ত-রিয়া ছাড়াও গ্ল্যামার দুনিয়ার আরও যে সব ব্যক্তিরা ইয়াহু ইন্ডিয়ার সবচেয়ে সার্চড ব্যক্তিত্বের তালিকায় সেরা দশে জায়গা করেছেন তাঁরা হল- অমিতাভ বচ্চন (নবম), কঙ্গনা রানাওয়াত (দশম)। এছাড়া দীপিকা পাড়ুকোন (১২), সানি লিওন (১৪), প্রিয়াঙ্কা চোপড়া জোনাস (১৫) এবং ক্যাটরিনা কাইফ( ১৬)- চার বলিউড ডিভা সেরা ২০-র তালিকায় নিজেদের জায়গা করে নিতে সফল হয়েছেন। 

সবচেয়ে বেশি সার্চ করা পুরুষ সেলিব্রেটির তালিকাতেও প্রথম সুশান্ত সিং রাজপুত, দ্বিতীয় অমিতাভ এবং তারপরে রয়েছেন অক্ষয় কুমার, সলমন খান, ইরফান খান, ঋষি কাপুর ও এসপি বালাসুব্রহ্মণ্যম। 

মহিলা সেলিব্রেটিদের তালিকাতেও প্রতিদ্বন্দ্বীদের অনেকটা পিছিনে ফেলে প্রথম রিয়া চক্রবর্তী, দ্বিতীয়স্থানে রয়েছেন কঙ্গনা, তৃতীয় দীপিকা পাড়ুকোন। 

সুশান্তের মৃত্যু মামলা ও তার সঙ্গে জড়িত অপর দুই মামলার তদন্তে রয়েছে তিন কেন্দ্রীয় সংস্থা- সিবিআই, ইডি এবং এনসিবি। গত ১৪ জুন বান্দ্রার অ্যাপার্টমেন্ট থেকে উদ্ধার হয় সুশান্ত সিং রাজপুতের দেহ। এই মামলার সঙ্গে জড়িত মাদককাণ্ডে গত সেপ্টেম্বরে গ্রেফতার হয়েছিলেন রিয়া চক্রবর্তী। প্রায় একমাস জেলে কাটাতে হয়েছে প্রয়াত অভিনেতার বান্ধবীকে। জুলাই মাসে রিয়া ও তাঁর পরিবারের বিরুদ্ধে সুশান্তকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ আনা হয় সুশান্তের বাবা কেকে সিংয়ের তরফে। 

অন্যদিকে সুশান্তের মৃত্যু মামলায় বলিউডের উপর তোপ দেগে আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে আসেন কঙ্গনা রানাওয়াত। পাশাপাশি মাদককাণ্ডে নাম জড়িয়ে পরে দীপিকা পাড়ুকোনের মতো শীর্ষ অভিনেত্রীর। সব মিলিয়ে বছর পর নেট দুনিয়ায় চর্চার কেন্দ্রবিন্দুতে বি-টাউন। 

বন্ধ করুন