বাংলা নিউজ > বায়োস্কোপ > অতিমারীকালে কর্মীদের ৫০০০ টাকা, হাতে রেশন কিট তুলে দেবে ‘যশ চোপড়া সাথী উদ্যোগ'
আদিত্য চোপড়া
আদিত্য চোপড়া

অতিমারীকালে কর্মীদের ৫০০০ টাকা, হাতে রেশন কিট তুলে দেবে ‘যশ চোপড়া সাথী উদ্যোগ'

  • ‘যশ চোপড়া ফাউন্ডেশন’ শুরু করল ‘যশ চোপড়া সাথী উদ্যোগ'।ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনেমা কর্মচারী-এর প্রায় আড়াই লক্ষ নিবন্ধিত শ্রমিক রয়েছে। যাঁদের পাশে এসে দাঁড়ালেন আদিত্য চোপড়া।

করোনা অতিমারির সময় ইন্ডাস্ট্রির কর্মীদের পাশে থাকার জন্য নানা ভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছে যশরাজ ফিল্মস। দিন কয়েক আগেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের কাছে ইন্ডাস্ট্রির ফেডারেশনের অন্তর্ভুক্ত ৩০ হাজার কর্মীর জন্য বিনামূল্যে টিকা কেনার আবেদন জানিয়েছে এই সংস্থা। এবার কর্মীদের পাশে দাঁড়াতে ফের একবার মানবিক যশরাজ ফিল্মস। ‘যশ চোপড়া ফাউন্ডেশন’ শুরু করল ‘যশ চোপড়া সাথী উদ্যোগ'।

‘যশ রাজ ফিল্মস’-এর কর্ণধার আদিত্য চোপড়া ‘যশ চোপড়া সাথী উদ্যোগ’ শুরু করার সিদ্ধান্ত নিয়েছেন। করোনা পরিস্থিতিতে ধুকছে ইন্ডাস্ট্রি। সংকটের মুখে সিনেমা ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত প্রতিদিনের মজুরি শ্রমিক। সারা বছর যাঁরা ছবির জন্য পরিশ্রম করেন, এই দুঃসময়ে তাঁদের পাশে থাকতে এই সিদ্ধান্ত। ইন্ডাস্ট্রির কর্মীদের রেশন, থেকে চিকিৎসা সবকিছুই খরচ বহন করা হবে এই প্রকল্পের মাধ্যমে।

সম্প্রতি একটি বিবৃতি প্রকাশ করে জানানো হয়েছে, ‘যশ চোপড়া সাথী উদ্যোগ’-এর পক্ষ থেকে ইন্ডাস্ট্রির মহিলা এবং প্রবীণদের ৫০০০ টাকা করে দেওয়া হবে। এছাড়াও এক মাসের গোটা রেশন শ্রমিকদের (৪ জনের পরিবার) হাতে তুলে দেওয়া হবে।

‘যশ চোপড়া ফাউন্ডেশন’ শুরু করল ‘যশ চোপড়া সাথী উদ্যোগ'।
‘যশ চোপড়া ফাউন্ডেশন’ শুরু করল ‘যশ চোপড়া সাথী উদ্যোগ'।

ইন্ডাস্ট্রির কর্মী সংগঠনের সদস্যদের মধ্যে বর্তমানে যাঁরা কর্মহীন এবং যাঁদের পরিবার তাঁদের ওপর নির্ভরশীল, তাঁরাই আপাতত এই প্রকল্পের সুবিধাগুলো পাবেন।

বন্ধ করুন