বাংলা নিউজ > বায়োস্কোপ > Rani-Shah Rukh: শাহরুখকে দেখে বাবার মতো অনুভূতি আসছিল না! বীর-জারার শ্যুটিংয়ে চরম বকা খান রানি
বীর জারা ছবির একটি দৃশ্যে শাহরুখ-রানি
বীর জারা ছবির একটি দৃশ্যে শাহরুখ-রানি

Rani-Shah Rukh: শাহরুখকে দেখে বাবার মতো অনুভূতি আসছিল না! বীর-জারার শ্যুটিংয়ে চরম বকা খান রানি

  • চোখে চোখ রেখে 'বাবা-মেয়ের আবেগ' আনতে ব্যর্থ, যশ চোপড়ার কাছে বকা খান শাহরুখ-রানি। 

রুপোলি পর্দায় একাধিকবার শাহরুখ খানের সঙ্গে রোম্যান্স করতে দেখা গিয়েছে রানি মুখোপাধ্যায়কে। এই জুটির সফর শুরু সেই ‘কুছ কুছ হোতা হ্যায়’র সঙ্গে। এরপর ‘চলতে চলতে’ (২০০৩) ছবিতেও দম্পতি হিসাবে ধরা দেন তাঁরা। কিন্তু যশ চোপড়ার ‘বীর জারা’ (২০০৪) ফিল্মে শাহরুখের মেয়ের বয়সী আইনজীবীর চরিত্রে অভিনয় করেছিলেন রানি। এবং শাহরুখের সঙ্গে স্ক্রিন শেয়ার করতে গিয়ে বেশ বেগ পেতে হয়েছে নায়িকাকে। পরিচালক যশ চোপড়ার কাছে রীতিমতো বকাও খেয়েছেন অভিনেত্রী। আর সবটা তিনি খোলসা করলেন ‘দ্য কপিল শর্মা শো’তে এসে।

রানি জানান, ছবির শ্যুটিংয়ের সময় শাহরুখ এবং তিনি, দুজনেই হাসি চাপতে পারছিলেন না। বুড়োটে সাজে শাহরুখকে দেখতেই অদ্ভূত লাগছিল রানির, সাদা চুল-দাড়িতে জেলবন্দি শাহরুখের মুখোমুখি হয়ে নিজের রোম্যান্টিক হিরো শাহরুখের কথা মনে পড়ছিল তাঁর। যশ চোপড়ার কাছে বকা না খাওয়া পর্যন্ত শাহরুখ-রানি দুজনেরই হাসি জারি ছিল।   

রানি জানান, ‘আমি শাহরুখের সঙ্গে কোনও সিন করলে ওঁর চোখে চোখ রেখে রোম্যান্টিক ডায়লগ বলেছি এতোদিন। এবার প্রেমিক শাহরুখকে দেখে আমার ভিতর থেকে পিতৃসুলভ শ্রদ্ধা বার করতে হবে! ওকে আমাকে দেখে মেয়ের মতো ভাব করতে হবে… আর সেটাই তো হচ্ছিল না’। এরপর কী ঘটল? ‘শেষমেষ যশ অ্যাঙ্কেল আমাদের এতো বকল, আমরা দুজনেই ভয় পেয়ে গিয়েছিলাম। আর বললাম, না, না এবার ঠিক করে করতেই হবে। কিন্তু সত্যি বড্ড কঠিন ছিল ওই দৃশ্যগুলো’, যোগ করেন আদিত্য চোপড়া ঘরনি। 

যশ চোপড়া পরিচালিত ‘বীর জারা’য় লিড রোলে অভিনয় করেছিলেন শাহরুখ খান ও প্রীতি জিন্টা। ভারতীয় এয়ারফোর্সের অফিসার ক্যাপ্টেন বীরপ্রতাপ সিং-এর সঙ্গে পাকিস্তানি কন্যে জারা হায়াত খানের নিঃশর্ত প্রেমের কাহিনি এই ছবি। প্রেমিকার সম্মান রক্ষায় গুপ্তচরবৃত্তির অভিযোগ মুখ বুজে মেনে নিয়েছিল বীর, ২২ বছর পাকিস্তানের জেলেবন্দি থাকা এই ভারতীয়কে অপরাধীর মামলা নিজের হাতে তুলে নেয় তরুণী আইনজীবী সামিয়া সিদ্দিকি, যে চরিত্রে অভিনয় করেন রানি মুখোপাধ্যায়। 

বক্স অফিসে ব্যাপক সাফল্য পায় এই ছবি। পাশাপাশি জনপ্রিয় ছবি হিসাবে জাতীয় পুরস্কারও জিতেছিল যশ রাজ ফিল্মসের এই ছবি। 

বন্ধ করুন