বাংলা নিউজ > টুকিটাকি > Luxury Bags: বিশ্বের সবচেয়ে দামি ৫ ব্যাগ কোনগুলি জানেন, কী দিয়েই বা তৈরি, জানলে অবাক হবেন

Luxury Bags: বিশ্বের সবচেয়ে দামি ৫ ব্যাগ কোনগুলি জানেন, কী দিয়েই বা তৈরি, জানলে অবাক হবেন

বিশ্বের সবচেয়ে দামি হাতব্যাগের দাম কত জানেন? (ছবি সংগৃহীত)

World Top 5 Expensive Bags: অনেকেই লাক্সারি হাতব্যাগ সম্পর্কে রীতিমতো পড়াশোনা করে নিজেকে ‘আপডেট’ রাখতে পছন্দ করেন। সময়ের সঙ্গে সঙ্গে বিশ্বের সবচেয়ে দামি ব্যাগ বদলে যায়। কিন্তু জানেন কি, বিশ্বের সবচেয়ে দামি হাতব্যাগের দাম কত?

অনেকই বিলাসবহুল জিনিসের শখ থাকে। কেউ ভালোবাসেন দামি ঘড়ি, কারও বা পছন্দের জিনিস জুতো অথবা কারও শখ থাকে দামি ব্যাগের। তেমনি সব বয়সের নারীর কাছে পছন্দের জিনিস হচ্ছে হাতব্যাগ। ভালো লাগার জন্য কেউ কেউ পছন্দের হাতব্যাগ সংগ্রহ করে রাখেন। কিন্তু জানেন কি, বিশ্বের সবচেয়ে দামি হাতব্যাগের দাম কত?

বিশ্বের সবথেকে দামি ৫ হাতব্যাগ

অনেক নারীরই হাতব্যাগ সংগ্রহে রাখার স্বভাব রয়েছে। অনেকেই লাক্সারি হাতব্যাগ সম্পর্কে রীতিমতো পড়াশোনা করে নিজেকে ‘আপডেট’ রাখতে পছন্দ করেন। সময়ের সঙ্গে সঙ্গে বিশ্বের সবচেয়ে দামি ব্যাগ বদলে যায়। রমি টিসার অফিশিয়াল ওয়েবসাইট অনুসারে দেখে নেওয়া যাক বিশ্বের সবচেয়ে দামি পাঁচ হাতব্যাগ এবং জেনে নেওয়া যাক এগুলির সম্পর্কে।

আরও পড়ুন: দ্বিতীয় বিবহবার্ষিকীর পর ‘ঝড়’ জীবনে? ইনস্টাগ্রামে কীসের ইঙ্গিত দিলেন আলিয়া ভাট

আরও পড়ুন: ঘাড় নাড়িয়ে নাচছেন, নিজের AI ভিডিয়ো দেখে চমকে উঠলেন বিগ বি! ‘অলৌকিক..', বললেন অমিতাভ

বিশ্বের সবচেয়ে দামি ব্যাগ: ডেবি উইন্যাম ব্যাগ

ডিম আকৃতির হওয়ায় ডেবি উইন্যাম এগ ব্যাগ নামেও এটি পরিচিত। ডেবি উইন্যাম মূলত একজন ব্রিটিশ কেক আর্টিস্ট, দুবাইয়ের ধনীদের জন্য বিশ্বের সবচেয়ে দামি দামি লাক্সারি জিনিসপত্রের ডিজাইন করে। ব্যাগটি বানানোর জন্য অত্যন্ত ধনী এক নারী ডেবিকে নিজের সংগ্রহ থেকে ৪০ হাজার ডলারের দুটি কানের দুল, ৮ হাজার ছোট ছোট হীরার টুকরা, ৩টি পিঙ্ক ডায়মন্ড, ২টি সাদা ডায়মন্ড, প্লাটিনাম ও ২৪ ক্যারেট সোনা দেন।

ইমু পাখির নীল ডিম থেকে অনুপ্রাণিত হয়ে ব্যাগটির ডিজাইন করা হয়েছে। ভেতরের দিকটা তৈরি হয়েছে আরমেজের সিল্কের স্কার্ফ দিয়ে। এসব উপকরণের দাম, ডিজাইন খরচ, মজুরি—সব মিলিয়ে ব্যাগটির দাম ধরা হয় ৬.৭ মিলিয়ন ডলার। ২০১৯ সালের রিপোর্ট অনুযায়ী এটিই বিশ্বের সবচেয়ে দামি ব্যাগ।

আরও পড়ুন: আমফানের ঝড়ের মধ্যে ১৫ মিনিটে প্রেম, ৩ বার পালিয়ে বিয়ে! ‘কামড়ে দেয়..’, রাজ-টিয়ার গল্প শুনে হেসে খুন রচনা

দ্বিতীয় সর্বোচ্চ দামি ব্যাগ: মুয়াওয়াড ১০০১ নাইটস ডায়মন্ড পার্স

আমিরাতি লাক্সারি গুডস কোম্পানির যে পাঁচ পণ্য দামের কারণে গিনেস বুক অব রেকর্ডসে নাম তুলেছে, তার একটি এই ব্যাগ। হৃদয় আকৃতির এই ব্যাগ তৈরিতে ব্যবহার করা হয়েছে ১৮ ক্যারেট সোনা, ১০৫টি হলুদ হিরে, ৫৬টি গোলাপি হিরে ও ৪ হাজার ৩৫৬টি বিবর্ণ হিরে। ব্যাগটি তৈরিতে সময় লেগেছে ৮ হাজার ৮০০ ঘণ্টা। এই ব্যাগ মাত্র একটিই তৈরি করা হয়েছে। ২০১১ থেকে ২০১৯ সাল পর্যন্ত এটিই ছিল বিশ্বের সবচেয়ে দামি ব্যাগ। ব্যাগটির দাম দেড় মিলিয়ন ডলার।

মুয়াওয়াড ১০০১ নাইটস ডায়মন্ড পার্স (ইনস্টাগ্রাম @christieshandbags)
মুয়াওয়াড ১০০১ নাইটস ডায়মন্ড পার্স (ইনস্টাগ্রাম @christieshandbags)

তৃতীয় সর্বোচ্চ দামি ব্যাগ: আরমেজ বারকিন ব্যাগ

এটির নকশা করেছে জাপানি ডিজাইনার জিনজা তানাকা। ব্যাগটির সারা শরীরে ২ হাজার হিরে ব্যবহার করা হয়েছে। মাঝখানে রয়েছে ১৮ ক্যারেটের চকচকে আলো–ছড়ানো একটা হিরে। চাইলে এটি ব্রচ হিসেবেও ব্যবহার করা যাবে। এটি দিয়ে নেকলেস বা অন্য কোনো গয়নাও বানিয়ে নিতে পারবেন। ব্যাগটির দাম ১.৫ মিলিয়ন ডলার।

আরমেজ বারকিন ব্যাগ (ইনস্টাগ্রাম @velvey.jpg)
আরমেজ বারকিন ব্যাগ (ইনস্টাগ্রাম @velvey.jpg)

চতুর্থ সর্বোচ্চ দামি ব্যাগ: আরমেজ চেইনড অ্যাঙ্কর ব্যাগ

হুক আকৃতির এই ব্যাগের দাম ১.৪ মিলিয়ন ডলার। প্যারিসভিত্তিক লাক্সারি ব্র্যান্ড আরমেজের দ্বিতীয় সর্বোচ্চ দামি ব্যাগ। এই ব্যাগের চেইনে ১ হাজার ১৬০ টুকরো ছোট ছোট হিরে ব্যবহার করা হয়েছে। ডিজাইন করেছেন ৬৭ বছর বয়সী বিশ্বখ্যাত ফ্যাশন ডিজাইনার পিঁয়ে আরডি। এ রকম ব্যাগ তৈরি হয়েছে মাত্র ৪টি।

আরমেজ চেইনড অ্যাঙ্কর ব্যাগ (ইনস্টাগ্রাম @newbondstreetpawnbrokers)
আরমেজ চেইনড অ্যাঙ্কর ব্যাগ (ইনস্টাগ্রাম @newbondstreetpawnbrokers)

পঞ্চম সর্বোচ্চ দামি ব্যাগ: নিলোটিকাস ক্রোকোডাইল হিমালয় বারকিন ব্যাগ

নিলোটিকাস ক্রোকোডাইল হিমালয় বারকিন ব্যাগ (সৌজন্যে Pinterest @fallonjewelry)
নিলোটিকাস ক্রোকোডাইল হিমালয় বারকিন ব্যাগ (সৌজন্যে Pinterest @fallonjewelry)

নীল নদের বিশেষ কুমিরের চামড়া থেকে তৈরি এই ব্যাগ। দাম ৩ লাখ ৭৯ হাজার ডলার। এই চামড়ার স্বাভাবিক রং ধরে রাখার জন্য একটা নির্দিষ্ট তাপমাত্রায় সুদীর্ঘ সময় ধরে শুকোতে হয়। এই ব্যাগের বাইরের ডিজাইন বিশ্বের সবচেয়ে উঁচু পর্বতশৃঙ্গ হিমালয়ের ল্যান্ডস্কেপ থেকে অনুপ্রাণিত।

আপনার চোখে কোন ব্যাগটি সেরা?

 

টুকিটাকি খবর

Latest News

‘আমাকে ধর্ষণ, খুনের হুমকি দিচ্ছে,’ ইউটিউবারের উপর রেগে ফায়ার স্বাতী মালিওয়াল ‘আমি খুব একটা…’, সৌমিতৃষার মতো সিরিয়ালে কাজের ইচ্ছে আদৃতেরও নেই? জবাব উচ্ছেবাবুর সিদ্দারামাইয়ার ছেলের মৃত্যু নিয়ে প্রশ্ন কুমারস্বামীর, পাল্টা আক্রমণ মুখ্যমন্ত্রী কে ঠিক, কেইবা ভুল! জোর ঝগড়া নন্দিনী-অভির, দেখুন কাণ্ড... বাংলাদেশের সাংসদ খুনে মুখ খুললেন সুন্দরী শিলাস্তি,মডেল হতে গিয়ে অন্ধকার গলিতে… নেটফ্লিক্সে ভারতীয় সিনেমা ও সিরিজের বিলিয়ন ভিউ, কোন ছবি ও সিরিজ শীর্ষে রয়েছে? ভীষণ গরমে একাধিক বার স্নান করছেন? স্নান করার সঠিক নিয়ম জানেন তো KKR vs SRH, IPL 2024 Final Live: কলকাতার আকাশে ঘোর দুর্যোগ,ওদিকে ফাইনালে কী হবে? চোখে-মুখে রাগ, বিরক্তি! দেবের ‘টেক্কা’ লুক প্রকাশ্যে, সৃজিতের সিনেমার মুক্তি কবে Cyclone Remal LIVE: সাগরের ২১০ কিমি দূরে ঘূর্ণিঝড়, নৈহাটিতে বন্ধ ফেরি সার্ভিস

Latest IPL News

CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য? দেখে নিন পরাজয় দিয়ে অভিযান শুরু করে কীভাবে IPL 2024 Final-এর টিকিট পাকা করল SRH? শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.