বাংলা নিউজ > টুকিটাকি > Asthma: হাঁপানির সমস্যা প্রভাব ফেলছে যৌন সম্পর্কে? সহজ কিছু উপায়ে মিলবে সমাধান

Asthma: হাঁপানির সমস্যা প্রভাব ফেলছে যৌন সম্পর্কে? সহজ কিছু উপায়ে মিলবে সমাধান

প্রতীকী ছবি

Asthma affects sex life: দূষণের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে অ্যাজমার সমস্যা। এই রোগ প্রভাব ফেলছে যৌন সম্পর্কে। সহজ কিছু উপায় মেনে চললে মেলতে পারে সমাধান।

বর্তমান সময়ে বাড়ছে দূষণের মাত্রা। তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে শ্বাসকষ্টজনিত সমস্যা। অ্যাজমা তেমনই একটি সমস্যা। বেঁচে থাকার প্রাথমিক শর্ত হিসেবে প্রয়োজন ঠিকভাবে শ্বাস নিতে পারা। অ্যাজমা তাতেই বাধা তৈরি করে। ফলে জীবনযাত্রার নানা ক্ষেত্রেই সমস্যায় পড়তে হয় এই সমস্যায় ভুক্তভোগীদের। সম্প্রতি এক গবেষণায় দাবি, অ্যাজমার কারণে সাধারণ যৌনজীবনও ব্যাহত হয়। ব্রিটেনের এই গবেষণায় দেখা গিয়েছে, অ্যাজমায় আক্রান্তদের যৌনমিলনের সময় বা পরে ইনহেলারের সাহায্য নিতে হয়। অর্গ্যাজমের সময় অনেকের অ্যাজমার লক্ষণ বেড়ে যায়। এছাড়াও মৌখিক যৌনতার সময় শ্বাস নেওয়া কঠিন হয়ে পড়ে। এর ফলেও অ্যাজমার সমস্যা বেড়ে যায়। অনেকক্ষেত্রে দেখা গিয়েছে, অ্যাজমার কারণে কমে গিয়েছে যৌনমিলনের হার ও সময়। ফলে সঙ্গীদের মধ্যে বেড়েছে সম্পর্কের জটিলতা।

কী কী কারণে অ্যাজমার লক্ষণ দেখা যায়

অন্য সময়ের তুলনায় যৌনতার সময় শরীরের উত্তেজনা অনেকটা বেড়ে যায়। এই কারণে দেখা দিতে পারে অ্যাজমার সমস্যা।

যৌনতার সময় অনেকে সুগন্ধি ধূপ বা তেল ব্যবহার করে থাকেন। এর গন্ধ থেকেও অ্যাজমার সমস্যা মাথা চাড়া দিতে পারে।

অনেকেরই ল্যাটেক্সে অ্যালার্জি থাকে। ল্যাটেক্স ফ্লেভারের কন্ডোম ব্যবহার করলে অ্যাজমার সমস্যা বাড়তে পারে।

যৌনতার সময় নানারকম পোজেই মিলন ঘটতে পারে। কিছু নির্দিষ্ট পোজে শ্বাস নেওয়ার সমস্যা দেখা দেয়। এর থেকে অ্যাজমা বাড়তে পারে।

এছাড়াও ধুলো, ময়লা, সিগারেটের ধোঁয়া ইত্যাদি শোওয়ার ঘরে থাকলে তা থেকে অ্যাজমার সমস্যা দেখা দিতে পারে।

এই সময় কী করা উচিত

মিলনের সময় অ্যাজমার সমস্যা হলে দেরি না করে সঙ্গীকে সেটা জানানো উচিত।

অনেকে সামান্য বিশ্রাম নিয়েই আবার যৌনতায় অংশ নেন। তেমনটা না করে শরীরকে প্রয়োজনমত বিশ্রাম দেওয়া উচিত।

যে যে পোজের কারণে শ্বাস নিতে অসুবিধা হচ্ছে, সে পোজগুলো এড়িয়ে চলা দরকার।

এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়

যখন শ্বাস প্রশ্বাস স্বাভাবিক রয়েছে তখনই যৌনমিলনে অংশ নেওয়া উচিত। এতে মিলনের সময় হঠাৎ বাধা তৈরি হয় না।

ঠিক সময়ে ওষুধ খেলে অ্যাজমা অনেকটাই নিয়ন্ত্রণে রাখা যায়।

খাওয়াদাওয়ার অন্তত দুঘন্টা পর যৌনমিলনে যাওয়া উচিত। খাওয়াদাওয়ার পরে পেট ভর্তি থাকায় শ্বাস স্বাভাবিকের তুলনায় বেশি ঘন হয়। এই সময় মিলিত হলে অ্যাজমার সমস্যা হওয়া স্বাভাবিক।

ধূমপান বা অ্যালকোহল পান করার পর মিলিত না হওয়া ভালো। এর ফলে অ্যাজমার সমস্যা বাড়তে পারে।

 

টুকিটাকি খবর

Latest News

'উনি কোনওদিনই আমাদের কৃতিত্বই দিতে চাননা', বিস্ফোরক ললিত পণ্ডিত, মুখ খুললেন শানু একসঙ্গে হাঁটা, মমতার সঙ্গে মুড়ি খাওয়া!মানিকতলায় টিকিট সুপ্তিকে, কেন শ্রেয়া নয়? ২০ মাসের সন্তানকে মদ ও সিগারেট 'খাওয়াল' মা! ভাইরাল ছবি, আটক তরুণী অন্ডাল-ভুবনেশ্বরে চালু হবে উড়ান, জুড়বে বাগডোগরা, গুয়াহাটি, পুজোর আগেই শুরু নারী নির্যাতন থেকে খুনের চেষ্টার অভিযোগ রয়েছে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর বিরুদ্ধে তৃতীয় কারো আগমন! বাগদানের পরও ঘরবাঁধার স্বপ্ন চুরমার সুস্মিতার, জানালেন অনির্বাণ বাংলার ছায়া নাগপুরে, কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত ৬, আহত ৮ সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা ভাগীরথীতে কমেছে মাছ, সংখ্যা বৃদ্ধি করতে কয়েক লক্ষ চারা ছাড়ল প্রশাসন

T20 WC 2024

সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা তিনটি কম স্কোর করা মানে… T20 WC 2024-এ কোহলির ব্যর্থতা নিয়ে মুখ খুললেন গাভাসকর জল থৈ-থৈ রাস্তাঘাট, বন্যা পরিস্থিতি ফ্লোরিডায়! খেলা না হলেই চরম বিপদ পাকিস্তানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.