বাংলা নিউজ > টুকিটাকি > Festive look: পুজোয় সবাইকে চমকে দিতে চান? কোন শাড়ি তালিকায় রাখবেন দেখুন
পুজোয় কেমন শাড়ি কিনবেন?

Festive look: পুজোয় সবাইকে চমকে দিতে চান? কোন শাড়ি তালিকায় রাখবেন দেখুন

  • Festive Look: পুজোর কবে কোন শাড়ি পরবেন, বা কোন শাড়ির সঙ্গে কেমন সাজ সাজবেন ভাবছেন? দেখে নিন এই সহজ টিপস আর তালিকায় রাখুন এই শাড়ি।

পুজোর শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে এখন চারিদিকে। একদিকে শিল্পীরা প্রতিমার সাজ শেষ করায় ব্যস্ত, অন্যদিকে কেনাকাটার ভিড়, কারও আবার পুজোর ছুটিতে বাড়ি ফেরার প্ল্যানিং চলছে। ওহ! কেনাকাটার কথা বলতে মনে পড়ল, নিশ্চয় কেনাকাটার সঙ্গেই কবে কোন পোশাক পরবেন আর কেমন সাজবেন সেই প্ল্যানিং নিশ্চয় শুরু করে দিয়েছেন? এখনও করেননি? আচ্ছা বেশ, তাহলে এই প্রতিবেদন থেকেই দেখে নিন সহজ কিছু টিপস।

দেখুন, ষষ্ঠী এসে যাওয়া মানেই পুজো শুরু। তাই পুজো শুরুর এই দিনটা দিয়ে নাহয় এবারের চমক শুরু করুন। ষষ্ঠীর দিন কেমন সাজবেন কোন পোশাক পরবেন ভাবছেন? আসুন দেখে নেওয়া যাক।

ষষ্ঠী: এই দিন হালকা রঙের কোনও ঢাকাই শাড়ি পরতে পারেন। গরমে যেমন আরাম পাবেন তেমনই স্নিগ্ধ লুকে সকলের নজর কাড়বেন। সঙ্গে পরুন হালকা গয়না। এবং মানানসই চুল বাঁধুন। ব্যাস তাতেই কেল্লাফতে। ছিমছাম অথচ আভিজাত্য পূর্ণ সাজ হল সকলের নজর কাড়বেই।

সপ্তমী: এই দিনের জন্য বেছে নিতে পারেন কোনও হ্যান্ডলুম শাড়ি। বাজারে এখন খুবই সস্তায় বিভিন্ন ধরনের হ্যান্ডলুম পাওয়া যায়। পছন্দমতো রঙ বেছে নিন। তার সঙ্গে পরুন ম্যাচিং গয়না।

অষ্টমী, নবমী: এই বিশেষ দুদিনের জন্য সিল্কের বা স্বর্ণকাতান শাড়ি বেছে নিতে পারেন। গর্জিয়াস লুক পাবেন। সঙ্গে বেছে নিন মানানসই গয়না।

দশমী: এই শেষ দিনটির জন্য থাক লাল পাড় সাদা শাড়ি। সঙ্গে সোনার গয়না বা অন্য মানানসই হয়না পরে সাবেকি সাজে সেজে উঠুন। মাতুন সিঁদুরখেলায়।

তাহলে আর দেরি কেন টিপস যখন পেয়েই গেলেন এবার প্ল্যান করে ফেলুন পুজোয় কবে কোন সাজে সেজে উঠতে চান।

বন্ধ করুন