বাংলা নিউজ > টুকিটাকি > Tea Bag: চা খাওয়ার পর ফেলে দেন টি ব্যাগ? ভুলেও করবেন না, দেখুন কত কাজে আসে
চা খাওয়ার পর ভুলেও ফেলে দেবেন না টি ব্যাগ। 
চা খাওয়ার পর ভুলেও ফেলে দেবেন না টি ব্যাগ। 

Tea Bag: চা খাওয়ার পর ফেলে দেন টি ব্যাগ? ভুলেও করবেন না, দেখুন কত কাজে আসে

  • এতদিনে নিজের কত ক্ষতি করেছেন সেই বিষয়ে কোনও ধারণা নেই আপনার!

অনেকেই আছেন যাঁদের ঘণ্টায় ঘণ্টায় চা না খেলে কাজে মন বসে না! আর এসব ক্ষেত্রে ভরসা সেই টি ব্যাগ। জলের মধ্যে চায়ের পাতা ফুটিয়ে খাওয়ার আর সময় কোথায়। তার চেয়ে গরম জলে টি ব্যাগ চুবিয়ে নিলেই কাজ খতম। এবার আরাম করে চুমুক দাও চায়ের কাপে। তবে, প্রতিবার ব্যবহারের পর টিব ব্যাগগুলি ভুলেও ফেলে দেবেন না। ঘরের অনেক কাজে আসে। এমনকী, রূপচর্চাতেও বেশ উপকারি। 

  • রান্নাঘরের ডাস্টবিনে সবজির খোসা, বাসি তরকারি ফেলেন অনেকেই। ফলে বাজে গন্ধও বের হয়। এক্ষেত্রে কয়েকটা টি ব্যাগ ফেলে রাখুন। দেখবেন নিমেষে চলে গিয়েছে বাজে গন্ধ।
  • রুম ফ্রেশনার হিসেবেও টি ব্যাগ ব্যবহার করতে পারেন। ব্যবহার করা টি ব্যাগগুলি শুকিয়ে নিন। এবার তাতে কয়েক ফোটা এসেন্সিয়াল অয়েল ছড়িয়ে দিয়ে ঘরে বা বাথরুমে ঝুলিয়ে দিন। 
  • আপনি যদি চিনি ছাড়া চা খান তবে টি ব্যাগের থেকে চায়ের পাতা বের করে তা গাছের গোড়ায় ছড়িয়ে দিতে পারেন মাটির সাথে। এতে গাছে ছত্রাক হওয়ার ভয় কমবে। 
  • টি ব্যাগ ফ্রিজে রেখে ঠান্ডা করে নিন। সারাদিন কমপিউটারের সামনে বসে কাজ করলে যদি চোখে ব্যথা করে তবে ফ্রিজে রেখে ঠান্ডা করা এই টি ব্যাগ চোখের ওপরে রাখুন। এতে চোখের ফোলাভাব কমে, সঙ্গে ডার্ক সার্কেলও। 
  • টি ব্যাগ কেটে ভিতরের চা পাতাটা বের করে নিয়ে একটা বাটিতে রাখুন। এবার তাতে এক চা চামচ মধু যোগ করুন। তারপর মুখে লাগিয়ে বৃত্তাকারে মাসাজ করুন। এই শীতে প্রাকৃতিক ক্লিনজার হিসেবে আপনি এটা নিশ্চিন্তে ব্যবহার করতে পারেন। 

বন্ধ করুন