বাংলা নিউজ > টুকিটাকি > NBSTC Darjeeing Tour Package: জলের দরে দার্জিলিং ভ্রমণ, বাচ্চা ঘুরবে ফ্রিতে, ফাটাফাটি সরকারি ট্যুর প্যাকেজ

NBSTC Darjeeing Tour Package: জলের দরে দার্জিলিং ভ্রমণ, বাচ্চা ঘুরবে ফ্রিতে, ফাটাফাটি সরকারি ট্যুর প্যাকেজ

দার্জিলিং। পিক্সাবে।

সামনেই পুজো। দার্জিলিং ঘুরতে যাবেন ভাবছেন। সস্তায় সরকারি প্যাকেজ রুট জেনে নিন। 

পুজোয় বাঙালির প্রিয় ডেস্টিনেশন অবশ্যই দার্জিলিং। মানে ব্যস্ততার মাঝে দিন কয়েক একটু অন্যভাবে কাটানো। কিন্তু অক্টোবর-নভেম্বর এই দুই মাসের জন্য় পাহাড়ে হোটেল বুকিং করতে গিয়ে অনেকেরই মাথায় হাত। তার উপর গাড়ি ভাড়ার ঝক্কি। সেই সঙ্গে খাওয়া. দাওয়া, বেড়ানো, এদিক ওদিকের জায়গাগুলো একবার ঘুরে দেখা, সেসব কথা ভাবতে গেলেই রক্তচাপ বেড়ে যাচ্ছে অনেকেরই। তবে সেক্ষেত্রে সরকারি উদ্যোগে প্যাকেজ ট্যুর একবার দেখতে পারেন। কিছুটা হলেও সাশ্রয় হতে পারে আপনার।

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার প্যাকেজ ট্যুর।

দার্জিলিং প্যাকেজ ট্যুর শুরু হচ্ছে ৭৫০০ টাকা থেকে। মোটামুটি চারদিনের প্যাকেজ। স্ট্যান্ডার্ড আর ডিলাক্স এই দু রকমের প্যাকেজ রয়েছে এই সরকারি সংস্থার। এক্ষেত্রে আপনি যদি ডিলাক্স প্যাকেজ ট্যুরটি নিতে চান তবে আপনাকে মাথাপিছু ৯ হাজার টাকা দিতে হবে।

কী কী থাকছে ৪দিন তিন রাতের এই প্যাকেজে?

এনবিএসটিসি জানিয়েছে, স্ট্যান্ডার্ড প্যাকেজে ওয়েস্টার্ন টয়লেট, গিজার থাকবে। আর ডিলাক্স ক্যাটাগরিতে থাকবে ডিলাক্স রুমের সুবিধা। স্ট্যান্ডার্ড প্যাকেজে নন এসি ট্যুরিস্ট বাস, এসএইউভি, সেডান থাকবে। তবে এটা অন্য পর্যটকদের সঙ্গে আপনাকে শেয়ার করতে হবে। তবে ডিলাক্সের ক্ষেত্রে আপনার জন্য়ই এসি গাড়ি, এসইউভি থাকবে। ডিলাক্স প্যাকেজে আপনাকে লামাহাটা, তিনচুলে, তাকদা ঘুরে দেখানো হবে।

এই প্যাকেজের মধ্য়েই গাড়ি, হোটেল, খাওয়া দাওয়া, কিছু জায়গায় এন্ট্রি ফি, ট্যুর ম্যানেজারের সুবিধা মিলবে।

প্রথম দিন এনজেপি স্টেশন, বাস টার্মিনাস অথবা এয়ারপোর্ট থেকে কার্শিয়াং হয়ে আপনাকে দার্জিলিং নিয়ে যাওয়া হবে। দুপুরে খেয়ে দেয়ে আপনি নিজের মতো চৌরাস্তা, ম্যালে ঘুরু ঘুরু করুন। সেলফি তুলুন জমিয়ে। কেনাকাটাও করে নিতে পারেন। কেউ ডিসটার্ব করবে না। আর রাতে হোটেলে ফিরে গরম গরম ডিনার।

পরের দিন কিন্তু ভোরবেলা উঠতে হবে। ভোর সাড়ে তিনটের সময় হোটেলের সামনে এসে দাঁড়াবে গাড়ি। এরপর সোজা টাইগার হিল। ফেরার পথে ঘুম মনাস্ট্রি, বাতাসিয়া লুপ দেখে হোটেলে ফিরে ব্রেকফাস্ট।এরপর দার্জিলিং বেড়ানোর ব্যবস্থা।

তৃতীয় দিন সবটা থাকবে আপনাদের জন্য। নিজেদের টাকায় টয়ট্রেনটাও চেপে আসতে পারেন। ইচ্ছা হলে চলে যান অফবিটে।

চতুর্থ দিনে ব্রেকফাস্ট করে হোটেল থেকে চেক আউট। পথে সীমানা ভিউ পয়েন্ট, গোপাল ধারা টি এস্টেট দেখা ফিরে আসুন এনজেপিতে অথবা বাস টার্মিনাসে।

সঙ্গে বাচ্চা থাকলে কী করবেন?

পাঁচ বছরের নীচে বাচ্চা থাকলে একই ঘরে থাকুন। আপনার মিল শেয়ার করুন। কেউ কিচ্ছু বলবে না। আর ৯ বছর বয়স পর্যন্ত বাচ্চার জন্য আপনাকে ৫০ শতাংশ টাকা দিতে হবে। ১০ বছরের ওপর বাচ্চা হলে ১০০ শতাংশ চার্জ দিতে হবে।

যোগাযোগের জন্য nbstc এর Tourism বিভাগে যোগাযোগ করতে পারেন।

 

টুকিটাকি খবর

Latest News

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা রোনাল্ডোর স্বার্থত্যাগ,পর্তুগালের আগ্রাসী ফুটবল,তুরস্ককে হারিয়ে শেষ ষোলোয় পেপেরা হাওড়া ব্রিজ টপকে গঙ্গায় ঝাঁপ দিতে যাচ্ছিলেন যুবক, ঝপ করে বেঁধে ফেলল পুলিশ সুপার এইটের জোড়া ম্যাচ জিতেও সেমি নিশ্চিত নয় ভারতের! রয়েছে ছিটকে যাওয়ার আশঙ্কা শিয়ালদায় ১,২,৫ প্ল্যাটফর্ম থেকে শুরু ১২ কোচের লোকাল, উঠতে পারবেন আরও যাাত্রী ছয়ে নেমে হাফসেঞ্চুরি হার্দিকের, প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে গড়লেন বড় রেকর্ড কোভ্যাক্সিন তৈরির পেটেন্টে শুধু ভারত বায়োটেক!পাত্তাই পেল না ICMR,পরে ভুল স্বীকার সিএনজির দাম বেড়ে গেল, এবার কি গাড়ি ভাড়াও বাড়বে? T20 এবং ODI World Cup মিলিয়ে ৩ হাজার রানের মাইলস্টোন ছুঁলেন কোহলি, লিখলেন ইতিহাস ভিনধর্মে বিয়ে, তবু মেয়ের বিয়ের আগে শত্রুঘ্ন সিনহার 'রামায়ণ'-এ হল বিশেষ পুজো

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.