বাংলা নিউজ > টুকিটাকি > চুলে দীর্ঘক্ষণ হেনা লাগিয়ে রাখার নানা সমস্যা রয়েছে, জানুন কতক্ষণ রাখবেন
চুলে হেনার ব্যবহার। 
চুলে হেনার ব্যবহার। 

চুলে দীর্ঘক্ষণ হেনা লাগিয়ে রাখার নানা সমস্যা রয়েছে, জানুন কতক্ষণ রাখবেন

  • চুল উজ্জ্বল ও মোলায়েম রাখতে অবনেকেই হেনা ব্যবহার করে থাকেন। কেউ কেউ চুল প্রাকৃতিকভাবে রং করতেও চুলে হেনা লাগান। 

চুলের প্রাকৃতিক কন্ডিশনার হিসেবে বিবেচিত হয় হেনা। অনেকেই আবার চুলে রং করার জন্য প্রকৃতিক উপাদান হিসেবে বেছে নেন হেনা। লাল বা কালো, দু' ধরনের হেনাই আপনি বাজারে পাবেন। তবে, একটা নির্দিষ্ট সময়ের পর হেনা চুলে লাগিয়ে রাখা ঠিক নয়। সঙ্গে হেনার মিশ্রণও সঠিকভাবে তৈরি করা উচিত। জানুন, হেনা লাগানোর আগে কী কী বিষয় মাথায় রাখবেন--

১. অনেকেই চুলে ৪-৫ ঘণ্টা হেনা লাগিয়ে রাখেন। এর ফলে চুলের টেক্সচার নষ্ট হয়ে চুল শুকিয়ে যেতে পারে। হেয়ার এক্সপার্টরা মনে করেন, আপনি যদি চুলে রং করার জন্য হেনা লাগিয়ে থাকেন, তাহলে দেড় ঘণ্টার বেশি সময় লাগাবেন না। আর যদি ডিপ কন্ডিশনিং-র জন্য হেনা লাগান তাহলে ৪৫ মিনিট রাখুন। 

২. হেনা চুলকে অনেকসময় ড্রাই করে তোলে। তাই হেনার মিশ্রণ তৈরি করার সময় তাতে সামান্য অলিভ অয়েল বা দই মেশান। হেনা লাগানোর পর চুল ধুয়ে শ্যাম্পু করে চুল খানিকটা শুকিয়ে গেলে হেয়ার সেরাম লাগাতে ভুলবেন না। 

৩. বাজারচলতি হেনার প্যাকেট ব্যবহার না করার পরামর্শ দিয়ে থাকেন হেয়ার এক্সপার্টরা। সেক্ষেত্রে আপনি যদি হেনা করতেই চান তাহলে মেহেন্দি পাতা বেটে নিয়ে তৈরি করুন হেয়ার প্যাক। তাতে কফির গুঁড়ো, দই, ডিম, অলিভ অয়েল মেশাতে পারেন।

বন্ধ করুন