বাংলা নিউজ > টুকিটাকি > মাত্র তিন বছরেই মারা গেল সবচেয়ে লম্বা কুকুর জিউস! মৃত্যুর কারণ কী

মাত্র তিন বছরেই মারা গেল সবচেয়ে লম্বা কুকুর জিউস! মৃত্যুর কারণ কী

৫.১২ ইঞ্চির জিউস, ছবিতে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড সহ  সারমেয়টি (Guinness world record )

বিশ্বের সবচেয়ে লম্বা কুকুরের রেকর্ড ছিল তার কাছে। কিন্তু মাত্র ৩ বছরেই থেমে গেল তার দৌড়। 

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুলেছিল জিউস, এক সারমেয়। সে কোনও সাধারণ কুকুর ছিল না, বিশ্বের সবথেকে লম্বা কুকুর স্বীকৃতি মিলেছিল জিউসের। কিন্তু বেশিদিন বাঁচা হল না তার। মাত্র তিন বছর বয়সে পৃথিবী ছেড়ে চলে গেল সারমেয়টি। সাম্প্রতিক কালের সবথেকে লম্বা এই কুকুরটি এর আগে হাড়ের ক্যান্সারে আক্রান্ত হলেও তা থেকে ক্রমশ সুস্থ হয়ে উঠছিল। কিন্তু নিউমোনিয়া রোগে আক্রান্ত হয়ে জীবনহানি ঘটলো জিউসের। আসুন জেনে নেই জিউজ সম্পর্কে বিস্তারিত তথ্য। ব্রিটেনের টেক্সাস অঙ্গরাজ্যের বেটফোর্ড শহরে বসবাস করত এই জিউস, যার উচ্চতা ছিল ৫.১৮ ইঞ্চি, অর্থাৎ মিটারের হিসাবে ১ মিটারের কাছাকাছি।

(আরও পড়ুন: যেসব টিমগুলি শুধু ঘরোয়া লিগ খেলছে তাদের প্লেয়ার ছাড়তে কী সমস্যা, এশিয়ান গেমস নিয়ে প্রশ্ন ছেত্রীর)

সে দেশের সংবাদ মাধ্যম স্কাই নিউজ দ্বারা খবরটি প্রথম প্রচারিত হয়। গিনেস ওয়ার্ল্ড রেকর্ড পুরস্কৃত হওয়া জিউস মাত্র তিন বছর বয়সে মারা যাওয়ায় স্বাভাবিকভাবেই শোকস্তব্ধ তার দেখভালের দায়িত্বে থাকা ব্রিটানি থেকে সাধারণ মানুষের একাংশ। ব্রিটানি স্কাই নিউজকে জানান, জিউসের সামনের পায়ে ক্যান্সার ধরা পড়লে অস্ত্র প্রচার করা হয়, কিন্তু ক্যান্সার নয় শেষ পর্যন্ত নিউমোনিয়া রোগে আক্রান্ত হয়ে গত মঙ্গলবার মারা গেছেন জিউস। ৫ ইঞ্চি লম্বা এই সারমেয়টি সম্পর্কে বলতে গিয়ে ব্রিটানি জানান, সে অত্যন্ত নম্র, আদুরে এবং জেদি স্বভাবের ছিল।

(আরও পড়ুন: Jawan Box Office Collection Day 8: ধামাকেদার প্রথম সপ্তাহ পার! ৮ দিনের শেষে ‘জওয়ান’ বোমায় কত ঘরে তুলল শাহরুখ-গৌরী?)

জিউসের ডাক্তার এবং নার্সরা তাকে বাঁচানোর জন্য প্রাণপণ চেষ্টা করলেও শেষ পর্যন্ত তাকে সুস্থ করা যায়নি। সর্বশ্রেষ্ঠ চিকিৎসা দেওয়ার জন্য একটি তহবিল গঠন করা হলেও তা আর কাজে আসেনি। জিউসের মৃত্যু সংবাদ পেয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এডিটর-ইন-চিফ গ্লেনডে। স্কাই নিউজকে তিনি জানিয়েছেন, ‘জিউস সব সময় আমাদের মুখে হাসি ফোটাত, সে যেখানেই যাক না কেন, সকলকে আনন্দ দিত। জিউসের অকাল প্রয়াণে আমি গভীরভাবে শোকাহত হয়েছি।’ বিশ্বের সবথেকে লম্বা কুকুরের মৃত্যু স্বাভাবিকভাবেই আলোড়ন ফেলেছে সারমেয়প্রেমী নাগরিকদের মনে।

টুকিটাকি খবর

Latest News

৬ মাসের মধ্যে উন্নত করতে হবে রেলের কিচেন, পরিচ্ছন্ন চাই প্যান্ট্রি, সাফ নির্দেশ দ্বিতীয়ার্ধেই ৫ গোল! ৬-০ গোলে জিতে কলকাতা লিগ শুরু মহমেডানের, মিস করল না ডেভিডকে সংসদে ‘জয় প্যালেস্তাইন’ বলার জের! বিরাট বিপাকে পড়তে পারেন আসাদউদ্দিন, জানাল BJP বাম্বাই সে আয়া মেরা দোস্ত!সেমিতে উঠে বাপ্পি লাহিড়ির গানে রোহিতকে ধন্যবাদ রশিদের জাহিরের সোহাগে মিশে সোনাক্ষীর আদর, প্রেমে ডুব নব-দম্পতির বাংলাটা ঠিক আসে না?তৃণমূলের চার এমপি শপথ নিলেন ইংরেজিতে, সেনাপতি লিখলেন জয় বাংলা সংবিধানের কপি হাতে সাংসদ পদে লোকসভায় শপথ রাহুলের, কণ্ঠে কোন স্লোগান? জাহিরের সোহাগে মিশে সোনাক্ষীর আদর, একে অপরকে কাছে পেয়ে প্রেমে ডুব নব-দম্পতির নেন ১৪ কোটির খোরপোশ ও একটি বাংলো, মোট কত সম্পত্তির মালিক করিনার বোন করিশ্মা? বসিরহাটের সাংসদ হাজি নুরুলের বিরুদ্ধে মামলা, কলকাতা হাইকোর্টে বিজেপির রেখা

T20 WC 2024

বাম্বাই সে আয়া মেরা দোস্ত!সেমিতে উঠে বাপ্পি লাহিড়ির গানে রোহিতকে ধন্যবাদ রশিদের ক্রিকেট খেলা শুরুই করেছি ভারতের হয়ে খেলব বলে! দলে ডাক পেয়ে বললেন অভিমানী রিয়ান 'এত তাড়াতাড়ি সুযোগ পাব ভাবিনি',জিম্বাবোয়ে সফরে সুযোগ পেয়ে ঘোর কাটছে না নীতীশের একটা ক্যাচই বদলে দিয়েছিল ম্যাচের মোড়! মার্শকে সাজঘরে ফিরিয়ে সেরা ফিল্ডার অক্ষর অস্ট্রেলিয়া তো সেমিতে যাবেই, হম্বিতম্বি করেছিলেন কামিন্স, মনে করালেন আফগান তারকা IND vs AUS: রোহিত ঝড়ে কাবু অজিরা, T20 WC-এ এত দ্রুত আগে পার করতে পারেনি ভারত কামিন্স-জাম্পা-স্টইনিসদের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী বোলিং হেজেলউডের পন্তের খারাপ দিন! শুরুতে মুখ খেলেন রোহিতের থেকে, শেষটায় হার্দিকের অগ্নিরোষ গুলবদিনকে লাল কার্ড দিতে বললেন অশ্বিন, শাহরুখের সিনেমার উল্লেখ করে মজা আফগানের ৩ উইকেট হারানোর পরেই সেমির আশা ছেড়ে দিয়েছিল বাংলাদেশ- জানালেন বাংলাদেশ অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.