বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনায় 'কানওয়ার যাত্রা ভুল হলে বকরি ইদ পালনও তাই', লকডাউন শিথিল করায় কেরালাকে আক্রমণ
 কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের।
 কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের।

করোনায় 'কানওয়ার যাত্রা ভুল হলে বকরি ইদ পালনও তাই', লকডাউন শিথিল করায় কেরালাকে আক্রমণ

কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন জানিয়েছেন, ১৮, ১৯ ও ২০ জুলাই বকরি ইদ উপলক্ষে লকডাউন শিথিল করা হচ্ছে

এবারে বকরি ইদে লকডাউনে ছাড় দেওয়া নিয়ে কেরালার বাম সরকারকে বিঁধলেন কংগ্রেস সাংসদ অভিষেক মনু সিঙ্ঘভি। যেখানে বিভিন্ন রাজ্যে বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান বাতিল করে দেওয়া হচ্ছে, সেখানে কেরালা সরকারের এই পদক্ষেপ নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।

টুইটারে এই প্রসঙ্গে অসন্তোষ প্রকাশ করে কংগ্রেস সাংসদ লিখেছেন, ‘‌কেরালায় বকরি ইদ উপলক্ষ্যে ৩ দিনের জন্য লকডাউন শিথিল করল সেখানকার সরকার। এটা অত্যন্ত নিন্দনীয় বিষয়। বিশেষ করে যখন কেরালা করোনার স্বর্গরাজ্য হয়ে যাচ্ছে, সেখানে এই ধরনের সিদ্ধান্ত নেওয়ার কোনও মানেই হয় না। কানওয়ার যাত্রা যদি ভুল হয়, তাহলে বকরি ইদের গণ উদযাপনও তাই।’‌

করোনার তৃতীয় ঢেউ আসার ব্যাপারে আশঙ্কিত গোটা দেশ। সংক্রমণের মাত্রা এখন কমলেও পরে যে কোনও মুহূর্তে এর মাত্রা বাড়তে পারে বলে চিকিৎসকদের আশঙ্কা। এই পরিস্থিতিতে সব রাজ্যই তাঁদের ধর্মীয় অনুষ্ঠান বাতিলের পথে হাঁটছে। সম্প্রতি উত্তরপ্রদেশে কানওয়ার যাত্রা বাতিল করা হয়েছে। এর আগে অমরনাথ যাত্রাও বাতিল করা হয় করোনা পরিস্থিতির কারণেই। তবে এতকিছু ঘটে গেলেও কেরালা সরকার কিন্তু উল্টো পথেই হাঁটছে। কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন জানিয়েছেন, ১৮, ১৯ ও ২০ জুলাই বকরি ইদ উপলক্ষে লকডাউন শিথিল করা হচ্ছে। এই তিনদিন বাজার-হাট খোলা থাকবে। শুধু তাই নয়, একসঙ্গে ৪০ জন মানুষ ধর্মীয় স্থানে প্রার্থনা করতে পারবেন। কেরালা সরকারের এই সিদ্ধান্তের চরম বিরোধিতা করেছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন। সংগঠনের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, কেরালার পিনারাই বিজয়ন সরকার এই সিদ্ধান্ত প্রত্যাহার করে নিক। তাহলেই কেরালা নিজেকে মডেল রাজ্য হিসাবে প্রতিষ্ঠিত করতে পারবে।

বন্ধ করুন