বাংলা নিউজ > ঘরে বাইরে > বেতনের দেখা নেই মে মাস থেকে, ইস্তফার হিড়িক গো ফার্স্টে

বেতনের দেখা নেই মে মাস থেকে, ইস্তফার হিড়িক গো ফার্স্টে

বেতনের দেখা নেই মে মাস থেকে, কোম্পানি ছাড়ছেন গো ফার্স্টের কর্মীরা (ANI)

আগামী দুই সপ্তাহের মধ্যে গো ফার্স্ট থেকে পদত্যাগ করতে পারে প্রায় ১৫০ জন কর্মচারী! কিন্তু কেন? পড়ুন বিস্তারিত। 

সংকট যেন কিছুতেই পিছু ছাড়ছে না ভারতীয় বেসামরিক বিমন সংস্থা গো ফার্স্টের। সমস্ত বাধা কাটিয়ে যখন আবার উড়ানের পরিকল্পনা করছে কোম্পানিটি, ঠিক তখনই আরেকটি চ্যালেঞ্জের মুখোমুখি বিমান সংস্থাটি। কর্মীদের তিন মাস ধরে বেতন না দেওয়ার অভিযোগ উঠেছে। এই পরিস্থিতিতে অনেক কর্মী বেতন না পেয়ে বিরক্ত হয়ে পদত্যাগ করার পরিকল্পনাও করছেন।

গত মে, জুন, জুলাই তিন মাসের বেতন পাননি কর্মচারীরা। কর্মীদের অনেকেই অন্যত্র চাকরি খুঁজতে শুরু করেছেন। গো ফার্স্টের সিনিয়র এক্সিকিউটিভের মতে, এই তালিকায় ৩০ জন পাইলট, ৫০ জন কেবিন ক্রু এবং ৫০ জন গ্রাউন্ড হ্যান্ডলিং ও ইঞ্জিনিয়ারিং সহ সব মিলিয়ে প্রায় ১৫০ জন কর্মচারী রয়েছে। তিনি আরও বলেন, পাঁচ বছরের বেশি অভিজ্ঞতা সহ বেশিরভাগ কর্মচারী এয়ারলাইনের পাশে দাঁড়িয়েছিল। তবে চলতি মাসের শুরু থেকে ক্রমশ অসন্তোষ বেড়েছে কর্মচারীদের মধ্যে এবং পদত্যাগের হারও বেড়েছে। প্রতিবেদন অনুযায়ী, আগামী দুই সপ্তাহের মধ্যে তারা পদত্যাগ করার পরিকল্পনা করছেন।

(আরও পড়ুন: Visva Bharati: 'স্যার যৌন হেনস্থা করতেন,' বিশ্বভারতীর প্রফেসরের বিরুদ্ধে অভিযোগ, প্রতিবাদে অনশন)

গত মে মাসের প্রথম সপ্তাহে যাবতীয় উড়ান বাতিল করেছিল গো ফার্স্ট। আর্থিক সংকটের কথাও জানিয়েছিল তারা। এরপরেই সংস্থাটি বন্ধ হওয়ার সম্ভাবনা নিয়ে শুরু হয়েছিলো জল্পনা। ন্যাশনাল কোম্পানি ল ট্রাইবুনালের (National Company Law Tribunal) কাছে নিজেদের দেউলিয়া ঘোষণা করেছিল তারা। ১০ মে এনসিএলটি, গো ফার্স্টের স্বেচ্ছায় দেউলিয়াত্ব সমাধানের আবেদন মঞ্জুর করে। ২২ মে এনসিএলটি দেউলিয়া অবস্থা সমাধানের জন্য গো ফাস্টের বোর্ডকে স্থগিত করাতে আইআরপি নিয়োগ করেছিল। এছাড়াও বিমান ইজারা দেওয়া বিভিন্ন সংস্থা গো ফাস্টের থেকে বিমান ফেরত নিতে এবং রেজিষ্টেশন বাতিলের জন্যে আবেদন জানিয়েছিল।

একদিকে মোটা ঋণের বোঝা, আর্থিক সংকট, স্বেচ্ছায় দেউলিয়া ঘোষনা, ইজারাদারদের বিমান ফেরত এবং উড়ানে স্থগিতাদেশের মত ঘটনায় সব মিলিয়ে সময়টা মোটেও ভালো যাচ্ছিল না বেসামরিক বিমান সংস্থাটির। এই অবস্থায় এই বিপুল সংখ্যক কর্মী বাহিনীর কাজ ছাড়ার ঘটনায় সংকট বাড়ছে গো ফাস্ট বিমান সংস্থাটির।

ঘরে বাইরে খবর

Latest News

শ্লীলতাহানি কাণ্ডে থানায় হাজিরা রাজভবন কর্মীদের, বয়ানে বিস্ফোরক দাবি ৩ জনের ওরাং ওটাংয়ের এত বুদ্ধি! আহত হলে নিজেই চিকিৎসা করে, ডাক্তারও এমন পদ্ধতি জানেন না শিলিগুড়ি রামকৃষ্ণ মিশনে হামলার ৩ দিন পর গ্রেফতার ৫, এখনও অধরা মূল অভিযুক্ত বাংলাদেশের বিরুদ্ধে বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত, কখন হবে এই খেলা? ঘূর্ণিঝড়ের সম্ভাবনার মাঝে বাংলাদেশের ওপর ঘূর্ণাবর্ত, হবে অতিভারী বৃষ্টি: IMD জোর করে ভেড়ি দখল রুখতে ‘পলিসি’ আনবে রাজ্য সরকার, বসিরহাটের সভায় জানালেন মমতা আসছে নারদ জয়ন্তী, এই দিনের পুজোর শুভ সময় ও পুজো পদ্ধতি জেনে নিন এখান থেকে 'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক আগেই বিয়ে করে নিয়েছে শোয়েব! ডিভোর্সের পর ‘নতুন’কে স্বাগত জানালেন সানিয়া মির্জাও কমলা টুপির দৌড় জিততে কোহলির রাস্তা মসৃণ করল KKR, জমে উঠেছে পার্পেল ক্যাপের রেস

Latest IPL News

'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.