বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিস্ফোরণে উড়িয়ে দেওয়া হবে রাজভবন–জাদুঘর, হুমকি ইমেল পাঠাল জঙ্গি সংগঠন

বিস্ফোরণে উড়িয়ে দেওয়া হবে রাজভবন–জাদুঘর, হুমকি ইমেল পাঠাল জঙ্গি সংগঠন

কলকাতা রাজভবন। ফাইল ছবি

নিজেদের জঙ্গি সংগঠন বলে দাবি করা হয়েছে ওই ইমেলে। আরও দাবি করা হয়েছে যে, বহু মানুষের মৃত্যু ঘটানোই এই জঙ্গি সংগঠনের উদ্দেশ্য। হাওড়ার এক সরকারি দফতরেও এই ইমেল এসেছে বলে সূত্রের খবর। একই ইমেল আইডি থেকে সবকটি জায়গায় হুমকি ইমেল পাঠানো হয়েছে। রাজভবন, ভারতীয় জাদুঘরের নিরাপত্তাও বাড়ানো হয়েছে। 

রাজারাম রেগে গ্রেফতার হওয়ার পর সেই ঢেউ কলকাতায় আছড়ে পড়বে এমন একটা চিন্তা করেছিল কলকাতা পুলিশের এসটিএফ। আর আজ, মঙ্গলবার রাজভবন উড়িয়ে দেওয়ার হুমকি চিঠি পেল গভর্ণর হাউজ থেকে শুরু করে ভারতীয় জাদুঘর। এমনকী একাধিক সরকারি কার্যালয় ও দ্রষ্টব্য স্থানে বিস্ফোরণ ঘটানো হবে বলেও হুমকি দিয়ে ইমেল করা হয়েছে। হুমকি ইমেল কোথা থেকে এল?‌ কে পাঠাল?‌ এইসব প্রশ্নের উত্তর খুঁজতে তদন্ত শুরু করল লালবাজার। এইসব জায়গায় বিস্ফোরণ ঘটানো হবে বলে হুমকি ইমেলে উল্লেখ করা হয়েছে। তবে এই ঘটনার সঙ্গে রাজারাম রেগের গ্রেফতার হওয়ার কোনও যোগ আছে কিনা সেটা খতিয়ে দেখছে পুলিশ।

এদিকে আজ, মঙ্গলবার দুপুরে প্রায় একই সময়ে রাজভবন, কলকাতা জাদুঘর এবং নানা সরকারি দফতরে এই হুমকি ইমেল আসে। সেই ইমেলে দাবি করা হয়েছে, রাজভবন, জাদুঘরে প্রচুর পরিমাণ বিস্ফোরক লুকিয়ে রাখা হয়েছে। যে কোনও মুহূর্তে বিস্ফোরণ ঘটিয়ে বিপুল পরিমাণ মানুষের প্রাণহানি করা হবে। নাশকতার হুমকি দিয়ে ইমেল মেলার পর ব্যাপক আলোড়ন পড়ে গিয়েছে মহানগরী জুড়ে। রাজভবন, ভারতীয় জাদুঘর এবং আরও কয়েকটি সরকারি অফিসে বোমা রাখার দাবি করা হয় ওই ইমেলে। ‘টেরোরাইজার ১১১’ নাম দিয়ে নিজেদের একটি জঙ্গি গোষ্ঠী বলে দাবি করা হয়েছে ওই ইমেলে।

আরও পড়ুন:‌ ‘‌এটা উত্তরপ্রদেশ হলে উলটো করে টাঙিয়ে দিতাম’‌, রামনবমীর হিংসা নিয়ে যোগীর হুঙ্কার

অন্যদিকে সদ্য ২৬/‌১১ হামলার জঙ্গি রাজারাম রেগে কলকাতায় এসে রেইকি করে যায়। তাঁর নিশানায় ছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁকে হত্যা করার ছক কষেছিল রাজারাম বলে পুলিশের দাবি। তাই রাজারাম রেগেকে গ্রেফতার করে কলকাতায় নিয়ে আসা হয়। আর তার ঠিক কদিন পরেই এই হুমকি ইমেল লালবাজারের পুলিশ কর্তাদের ভাবিয়ে তুলেছে। এই হুমকি ইমেলের খবর পেয়েই কলকাতা পুলিশের এসটিএফ সক্রিয় হয়ে উঠেছে। রাজভবন, ভারতীয় যাদুঘরে পুলিশ কুকুর দিয়ে তল্লাশি শুরু করা হয়। নিরাপত্তাও বাড়ানো হয়েছে। আর কোন আইপি অ্যাড্রেস থেকে এই হুমকি ইমেল পাঠানো হয়েছে সেটা খতিয়ে দেখছে পুলিশ।

এছাড়া ওই হুমকি ইমেলে সতর্ক করে বলা হয়েছে, ‘‌আমরা আপনাকে জানাতে চাই যে, আপনার বাড়ির বেশ কয়েকটি জায়গায় আমরা প্রচুর পরিমাণে বিস্ফোরক বসিয়ে রেখেছি। বিস্ফোরণে যাতে বহু মানুষের মৃত্যু হয় আমরা সেটা নিশ্চিত করব।’‌ নিজেদের জঙ্গি সংগঠন বলে দাবি করা হয়েছে ওই ইমেলে। আরও দাবি করা হয়েছে যে, বহু মানুষের মৃত্যু ঘটানোই এই জঙ্গি সংগঠনের উদ্দেশ্য। হাওড়ার এক সরকারি দফতরেও এই ইমেল এসেছে বলে সূত্রের খবর। একই ইমেল আইডি থেকে সবকটি জায়গায় হুমকি ইমেল পাঠানো হয়েছে। রাজভবন, ভারতীয় জাদুঘরের নিরাপত্তাও বাড়ানো হয়েছে। এই ঘটনায় নড়েচড়ে বসেছে রাজ্যের পুলিশ–প্রশাসন। তদন্ত শুরু করে দিয়েছে লালবাজার। কদিন আগে এই একই ধরনের হুমকি ইমেল এসেছিল কলকাতা বিমানবন্দরে।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

পূর্ব বর্ধমানে ট্রেনে কাটা পড়ে মৃত্যু একই গ্রামের ২ মহিলার, ঘনীভূত হচ্ছে রহস্য পরীক্ষার আগে… NEET প্রশ্ন ফাঁস নিয়ে বিস্ফোরক স্বীকারোক্তি, নড়েচড়ে বসল কেন্দ্র বিরাট-কে ফর্মে ফেরাতে ওপেনার পন্ত? কোহলি-র ব্যাটিং অর্ডার নিয়ে বড় বার্তা তারকার তামিলনাড়ুতে বিষমদে মৃত অন্তত ৩৩, তদন্তের নির্দেশ দিল DMK সরকার আমাদের কাছে যা স্পিনার আছে… মাঠে নামার আগেই ভারতের বিরুদ্ধে আফগান কোচের হুঙ্কার স্টোনহেঞ্জে কমলা রং করে প্রতিবাদ! ইংল্যান্ডে গ্রেফতার ভারতীয় পরিবেশকর্মী রাজন ইতালিতে হাত কাটা অবস্থায় ভারতীয় শ্রমিককে ফেলা রাখা হল রাস্তায়, নিন্দার ঝড় শিশু চুরির কোনও ঘটনা ঘটেনি, পুরোটাই গুজব, সচেতন করতে প্রচারে নামল বারাসত পুলিশ শৌর্যকে নিয়ে টানাটানির পর এবার দিদি নম্বর ওয়ানের ট্রফি!রাইকে হারাতে পারবে নীলু এবার সামনে এল বিস্ফোরক তথ্য, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনার তদন্তে নয়া মোড়

T20 WC 2024

KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.