বাংলা নিউজ > ঘরে বাইরে > Agartala-Dhaka: আগরতলা-ঢাকা বাস পরিষেবা চালু হচ্ছে আগামী ১০ জুন, বুধবার থেকে শুরু টিকিট বুকিং

Agartala-Dhaka: আগরতলা-ঢাকা বাস পরিষেবা চালু হচ্ছে আগামী ১০ জুন, বুধবার থেকে শুরু টিকিট বুকিং

আগরতলা-ঢাকা রুটে চলবে বাস। 

গত ২৮ এপ্রিল থেকে এই বাস পরিষেবা চালু হওয়ার কথা ছিল তবে বেশ কিছু সমস্যার কারণে তা চালু করা সম্ভব হয়নি। রাজ্য পরিবহণ দফতর সূত্রে জানা গিয়েছে কৃষ্ণনগরে ত্রিপুরা পরিবহণ নিগমের অফিস থেকে এই বাসের টিকিট সংগ্রহ করতে পারবেন যাত্রীরা।

গত দু'বছর করোনা পরিস্থিতির কারণে আগরতলা থেকে কলকাতা ভায়া ঢাকা বাস পরিষেবা বন্ধ ছিল। এখন পরিস্থিতি স্বাভাবিক। তাই এই রুটে বাস পরিষেবা পুনরায় চালু হতে চলেছে। আগামী ১০ জুন থেকে এই রুটে বাস চলাচল শুরু করবে বলে ত্রিপুরা সরকার ঘোষণা করেছে। গত ২৮ এপ্রিল থেকে এই বাস পরিষেবা চালু হওয়ার কথা ছিল তবে বেশ কিছু সমস্যার কারণে তা চালু করা সম্ভব হয়নি।

রাজ্য পরিবহণ দফতর সূত্রে জানা গিয়েছে কৃষ্ণনগরে ত্রিপুরা পরিবহণ নিগমের অফিস থেকে এই বাসের টিকিট সংগ্রহ করতে পারবেন যাত্রীরা। আগামী ১ জুন থেকে টিকিট বুকিং শুরু হবে। এর জন্য যাত্রীদের বৈধ ভিসা এবং পাসপোর্ট থাকতে হবে। ত্রিপুরা থেকে ঢাকা পর্যন্ত এই বাসের ভাড়া ২৩০০ টাকা। এটি যেহেতু আন্তর্জাতিক বাস পরিষেবা তাই এই বাস চালানোর জন্য দুই দেশের সরকারের অনুমোদন প্রয়োজন। সেই অনুমোদন ইতিমধ্যেই পাওয়া গিয়েছে বলে পরিবহণ দফতর সূত্রে জানা গিয়েছে। সংশ্লিষ্ট দফতরের আধিকারিকরা এ নিয়ে আলোচনা করেছেন। যার মধ্যে রয়েছে শুল্ক দফতর, সীমান্তরক্ষী বাহিনি, পরিবহন দফতর এবং অন্যান্য দফতরের আধিকারিকরা।

বাস পরিষেবা চালু হলে সবচেয়ে বেশি লাভবান হবেন ত্রিপুরার বাসিন্দারা। কারণ ত্রিপুরা থেকে কলকাতায় আসার জন্য বিমান ভাড়া অনেক বেশি। সেই জায়গায় বাসের খরচ অনেক কম। তাছাড়া, এই বাসে আগরতলা থেকে কলকাতায় আসা যায় ১৯ ঘণ্টায়। সেখানে গুয়াহাটি থেকে ট্রেনে আসতে সময় লেগে যায় ৩৫ ঘণ্টা। ফলে ত্রিপুরা থেকে কলকাতায় আসার জন্য অনেক যাত্রী বাস যাত্রা বেশি পছন্দ করেছেন।

অন্যদিকে, শিলিগুড়ি ঢাকা রুটে মিতালী এক্সপ্রেস ১ জুন থেকে চালু হবে। এই ট্রেনের উদ্বোধন করবেন ভারতের রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব এবং বাংলাদেশের রেলমন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন। করোনা পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাওয়ার পর ভারত ও বাংলাদেশের মধ্যে বন্ধ থাকা পরিবহণ পুনরায় চালু করা হচ্ছে। বন্ধন এক্সপ্রেস গতকাল রবিবার থেকে চালু হয়েছে। মৈত্রী এক্সপ্রেসও চালু হয়ে গিয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

ভূস্বর্গে হাত ধরাধরি! রাতুল-রূপাঞ্জনা বলছেন, 'কলঙ্ক নেহি, ইয়ে ইশক হ্যায়...' 'মিমি… মেয়ে, আমাদের দোষ ছিল,' সায়নীর প্রচারে গিয়ে সবটা জানিয়ে দিলেন মমতা একদিন পর্দার ‘যুধিষ্ঠি’র বিরুদ্ধে গর্জে ওঠেন, FTII-এর ছাত্রী পায়েলের নামে FIR হয় ডিপ্রেশনের উপর কাঁচি চালান, এই ৯টি উপায়ে সরিয়ে ফেলুন মানসিক অবসাদকে ‘রোহিতদের কোচ হওয়ার সময় নেই’, আইপিএলের মোহে ভারতের কোচ হতে চাননা প্রাক্তন তারকা কেন মে মাসেই আছড়ে পরে ঘূর্ণিঝড়? ইয়াস, আয়লা, রেমাল এই মাসেই ওরা কেন আসে? সুনীলের শেষ ম্যাচকে স্মরণীয় করে রাখতে ছক কষে ফেলেছেন স্টিম্যাচ IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' EVM-র তথ্যে কোনও গড়বড় নেই তো? কীভাবে বুঝবেন? হাতেকলমে বোঝালেন কংগ্রেস নেতা ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক?

Latest IPL News

IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.