বাংলা নিউজ > ঘরে বাইরে > Air India Flight Delay: পাইলটের দেখা নেই! বিমানের ভেতর দুঘণ্টা ঠায় বসে থাকলেন এয়ার ইন্ডিয়ার যাত্রীরা

Air India Flight Delay: পাইলটের দেখা নেই! বিমানের ভেতর দুঘণ্টা ঠায় বসে থাকলেন এয়ার ইন্ডিয়ার যাত্রীরা

এয়ার ইন্ডিয়া। .bloomberg (MINT_PRINT)

যাত্রীদের একাংশের দাবি, প্রথম দিকে বিমান সংস্থা নানা ধরনের অজুহাত দিচ্ছিল। ফ্লাইটের কিছু অভ্যন্তরীন কারণে দেরি হচ্ছে বলে বলা হয়েছিল। পরে অবশ্য় আসল কারণটা সামনে আসে।

সন্ধ্যা ৭টা ১০ মিনিটে প্লেন ছাড়ার কথা ছিল। কিন্তু ঠায় দাঁড়িয়ে ছিল প্লেন। শেষ পর্যন্ত প্লেনটি রাত ৯টা পর্যন্ত দাঁড়িয়েছিল। এরপর প্লেনটি দিল্লি থেকে পুনেতে পৌঁছায় রাত ১১টা নাগাদ। এয়ার ইন্ডিয়ার ফ্লাইটের এই দশায় ক্ষুব্ধ যাত্রীরা। বিমানের ভেতর অন্তত ১০০ যাত্রীকে ঘণ্টা দুয়েক ধরে অপেক্ষা করতে হয়।

কিন্তু কেন এভাবে প্লেনটিকে দাঁড় করিয়ে রাখতে হল? সূত্রের খবর, প্রায় ঘণ্টা দুয়েক ফ্লাইটটিকে দাঁড় করিয়ে রাখা হয়। মূলত পাইলটের অভাবে বিমান সঠিক সময়ে ছাড়া যায়নি। এদিকে ঘণ্টার পর ঘণ্টা এভাবে ফ্লাইটটি দাঁড় করিয়ে রাখার জেরে মারাত্মক সমস্যায় পড়ে যান যাত্রীরা। এয়ার ইন্ডিয়ার মতো সংস্থার এই বেহাল দশার জেরে স্বাভাবিকভাবেই নানা প্রশ্ন উঠছে।

এদিকে যাত্রীদের একাংশের দাবি, প্রথম দিকে বিমান সংস্থা নানা ধরনের অজুহাত দিচ্ছিল। ফ্লাইটের কিছু অভ্যন্তরীন কারণে দেরি হচ্ছে বলে বলা হয়েছিল। পরে অবশ্য় আসল কারণটা সামনে আসে। কারণ কার্যত তিতিবিরক্ত হয়ে গিয়েছিলেন যাত্রীরা। কেন দেরি হচ্ছে সেটা জানতে চেয়েছিলেন তারা। শেষ পর্যন্ত গোটা বিষয়টা জানায় সংশ্লিষ্ট বিমান কর্তৃপক্ষ। তারা জানিয়ে দেয় পাইলট না পাওয়ার জেরেই বিমান ছাড়তে দেরি হচ্ছে।

যাত্রীদের দাবি, AI853 এয়ার ইন্ডিয়ার ফ্লাইট। এটা ৭টা ১০এ ছাড়ার কথা ছিল। কিন্তু সেটা ছাড়তে দেরি হয়ে যায়। কিন্তু নির্দিষ্ট কোনও কারণ ওরা বলছিল না। টেকনিকাল কারণে বিমান ছাড়তে দেরি হচ্ছে বলে তারা জানিয়েছিল। পরে জানা যায় ক্যাপ্টেন পাওয়া যায়নি সেকারণে দেরি হয়েছে।

এরপরই এক্স হ্যান্ডেলে একাধিক যাত্রী এনিয়ে সরব হন। তারা গোটা বিষয়টি নিয়ে এয়ার ইন্ডিয়াকে কাঠগড়ায় তোলেন।

 

এক যাত্রী এক্সে লিখেছেন, এয়ার ইন্ডিয়ার এই দেরিতে একেবারে তিতিবিরক্ত হয়ে গেলাম। নানা ধরনের অজুহাত দেওয়া হচ্ছে। এই টুইটের জবাবে এয়ার ইন্ডিয়া জানিয়েছে, আমরা জানি বিমানে দেরি হলে বিরক্ত লাগে। আমরা চাই না যাত্রীদের সফর সূচিতে কোনও বদল হোক। অপারেশনাল কারণে এটা হয়েছিল। আমরা দ্রুত ব্যবস্থা নেওয়ার চেষ্টা করেছি।

এদিকে প্রায় ১০০ যাত্রীকে ভোগান্তির মধ্য়ে পড়তে হয়। প্রায় দু ঘণ্টা তাদের পাইলটের জন্য় অপেক্ষা করতে হয়।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

পাকিস্তান ডুবলেও ধোনিকে টপকে T20 বিশ্বকাপে ইতিহাস অধিনায়ক বাবরের! পেলেন সিংহাসন গোল করেও স্বপ্নের প্রত্যাবর্তন হল না এরিকসনের, স্লোভেনিয়া ম্যাচ ড্র করল ডেনমার্ক PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর সিকিমে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করতে পারল না বিমান, কালিম্পংয়েও বিপর্যয় Taapsee Pannu: 'গোপন বিষয় ছিল না…' বিয়ে নিয়ে অবশেষে মুখ খুললেন তাপসী দাদুর পাশে বসে থাকা খুদে, এখন বি-টাউনের প্রথম সারির নায়িকা! চিনতে পারছেন ইনি কে? স্বামীর সঙ্গে হাত ধরাধরি করে, আরেকটু হলেই সমুদ্রে তলিয়ে যাচ্ছিলেন অপরাজিতা! বিশ্বকাপের মধ্যেই ইতালির হয়ে দারুণ শতরান, ইতিহাসের পাতায় নাম তুললেন প্রাক্তন অজি স্বপ্ন পূরণ! কৃষকের সন্তান পেলেন 'সোর্ড অফ অনার', ভারতীয় বায়ুসেনার পাইলট কোর্স ডিভোর্স নাহলেও আলাদা থাকতেন!স্ত্রী সাংসদ হওয়ার পর ফের এক ছাদের তলায় প্রবাল-রচনা?

T20 WC 2024

PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.