বাংলা নিউজ > ঘরে বাইরে > ALH Dhruv Helicopter: কাশ্মীরে নদীর ধারে জরুরী অবতরণ করল সেনার হেলিকপ্টার, উদ্ধার পাইলট

ALH Dhruv Helicopter: কাশ্মীরে নদীর ধারে জরুরী অবতরণ করল সেনার হেলিকপ্টার, উদ্ধার পাইলট

জম্মু ও কাশ্মীরের কিস্তাওয়ারের কাছে নদীর ধারে জরুরী অবতরণ করল সেনার হেলিকপ্টার এএলএইচ ধ্রুব ( ALH Dhruv Helicopter)। (PTI Photo) (PTI)

এমার্জেন্সি ল্যান্ডিংয়ের জেরে দুজন পাইলট ও একজন টেকনিশিয়ানকে দ্রুত উদ্ধার করা হয়। তাঁরা তিনজনই জখম হয়েছেন।

বৃহস্পতিবার বেলা ১১টা ১৫ মিনিট। জম্মু ও কাশ্মীরের কিস্তাওয়ারের কাছে নদীর ধারে জরুরী অবতরণ করল সেনার হেলিকপ্টার এএলএইচ ধ্রুব ( ALH Dhruv Helicopter)। সেই ঘটনায় দুজন পাইলট ও অপর একজন পার্সোনেল জখম হয়েছেন। দুর্ঘটনার পরেই তাঁদের দ্রুত উদ্ধার করা হয়। উধমপুরের কমান্ড হাসপাতালে তাঁদের চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে হেলিকপ্টারটি। 

কাশ্মীরের কিস্তাওয়ার রিজিয়নে এই হেলিকপ্টার একটি অপারেশনাল মিশনে যাচ্ছিল। এরপর আপৎকালীন পরিস্থিতিতে এই সেনার হেলিকপ্টার দ্রুত মারুয়া নদীর ধারে নেমে পড়ে। ভারতীয় সেনার নর্দার্ন কমান্ডের হেডকোয়ার্টারের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, প্রযুক্তিগত কিছু ত্রুটির কারণে এই ঘটনা হয়েছে।

পাইলট এয়ার ট্রাফিক কন্ট্রোলের কাছে দ্রুত খবর পাঠায়। এরপর আপৎকালীন পরিস্থিতিতে দ্রুত হেলিকপ্টারকে নামানো হয়েছিল নদীর ধারে। এদিকে নদীর অসম জমিতে হেলিকপ্টারটি নামাতে গিয়ে মারাত্মক সমস্যায় পড়েন পাইলট। কারণ কোনও প্রস্তুতি ছাড়াই এই হেলিকপ্টারটি নদীর ধারে নামাতে তাঁরা বাধ্য় হয়েছিলেন।

এদিকে এমার্জেন্সি ল্যান্ডিংয়ের জেরে দুজন পাইলট ও একজন টেকনিশিয়ানকে দ্রুত উদ্ধার করা হয়। তাঁরা তিনজনই জখম হয়েছেন। তাঁদের তিনজনকেই উদ্ধার করা হয়েছে। উধমপুরের কমান্ড হাসপাতালে তিনজনকেই ভর্তি করা হয়েছে।

তবে ঠিক কী কারণে এই ত্রুটি দেখা দিল তা নিয়ে বিশেষ কিছু জানা যায়নি। তবে এনিয়ে এবার কোর্ট অফ এনকোয়ারির নির্দেশ দেওয়া হয়েছে।

কিস্তাওয়ার এসএসপি খলিল পসোয়াল জানিয়েছেন, এই দুর্ঘটনার খবর শোনার পরেই উদ্ধারকাজ শুরু হয়েছিল। সকাল ১০টা ৩৫ মিনিটে এই দুর্ঘটনা হয়েছিল। ওই নদীর ধারে হেলিকপ্টারের ভাঙা অংশ উদ্ধার করা হয়েছে।

কিন্তু সবথেকে বড় প্রশ্ন এই হেলিকপ্টারের জরুরী অবতরণের মূল কারণটা কী? এদিকে গত এক সপ্তাহ ধরে কাশ্মীরের আবহাওয়া অত্যন্ত খারাপ। দৃশ্যমান্যতা ক্রমেই কমতে শুরু করেছে। এদিকে এই খারাপ আবহাওয়ার জন্য অন্যান্য পরিবহণ সেভাবে চলছে না। কেবলমাত্র হেলিকপ্টারই চলছিল। আর সেই হেলিকপ্টারই জরুরী অবতরণ করল নদীর ধারে। অল্পের জন্য় রক্ষা পেয়েছেন পাইলট সহ অন্যান্যরা।

 

ঘরে বাইরে খবর

Latest News

লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুর্শিদাবাদের দুই ওসিকে সাসপেন্ড করল কমিশন, বড় শাস্তি! পাঠানো হল হেডকোয়ার্টারে বিশ্বের ষষ্ঠ মহাসাগর তৈরি হতে পারে! স্থান খুঁজে পেয়ে দাবি বিজ্ঞানীদের এক গ্রাসে ৩৩ সূর্যকে গিলে খাবে! মহাকাশে বিরাট ব্ল্যাক হোল! জানেন এর নাম কি? Akshay Tritiya 2024 date time: অক্ষয় তৃতীয়া কবে পড়ছে? রইল তারিখ, তিথি এক লিটার পেট্রোলের দাম ২৯৩.৯৪ টাকা, চাপে পাকিস্তানের মানুষ কংগ্রেসের প্রচারে অবিকল শাহরুখের মতো দেখতে ইনি কে? চটল BJP নখ, চুল কাটা হল, গ্রামীণ প্রথা মেনে প্রথমবার সদ্যোজাত মেয়েকে স্নান করালেন পপি সেনাবাহিনীর চক্ষু ছিলেন তিনি, প্রয়াত বায়ুসেনার সবচেয়ে বয়স্ক ফাইটার পাইলট ‘যাঁরা শ্রীকৃষ্ণের অপমান করেন তাঁদের সঙ্গে ওই যদুবংশীরা..’ মোদীর নিশানায় কারা?

Latest IPL News

লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.