বাংলা নিউজ > ঘরে বাইরে > Army: পুরুষদের পদোন্নতি হচ্ছে, মহিলা আধিকারিকদের কেন নয়? মনে হচ্ছে… জানাল আদালত

Army: পুরুষদের পদোন্নতি হচ্ছে, মহিলা আধিকারিকদের কেন নয়? মনে হচ্ছে… জানাল আদালত

মহিলা আর্মি আধিকারিকদের পদোন্নতি নিয়ে বড় নির্দেশ আদালতের

অ্যাডিশনাল সলিসিটর জেনারেলকে আদালতের প্রশ্ন, অক্টোবরে মহিলা অফিসারদের প্রমোশনের ব্যাপারটা দেখলেন না কেন?

সুপ্রিম কোর্ট শুক্রবার সেনাবাহিনীকে জানিয়ে দিল তারা মহিলা আধিকারিকদের প্রতি ন্যায় বিচার করছেন না। তাঁদের পদোন্নতির ব্যাপারে অযথা দেরি করা হচ্ছে।

এদিকে প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় ও বিচারপতি পিএস নরসিংহ বেঞ্চে ৩৪জন মহিলা সেনা আধিকারিক আবেদন করেছিলেন যে জুনিয়র পুরুষ অফিসারদের পদোন্নতি হয়ে যাচ্ছে। তাঁদের হচ্ছে না।

এরপরই বিচারপতিদের বেঞ্চ জানিয়েছে, আমাদের মনে হচ্ছে আপনারা এই মহিলা আর্মি অফিসারদের প্রতি ন্য়ায় বিচার করছেন না। আমরা একটি প্রাথমিক নির্দেশ দিচ্ছি। আপনারা আপনাদের হাউজকে নিয়ম মেনে চালান। আপনারা তাঁদের জন্য কী করছেন সেটা আমাদের জানান।

এর সঙ্গেই বেঞ্চ জানিয়েছে, প্রথমে মহিলা আধিকারিকদের পদোন্নতির রেজাল্ট না বের করা পর্যন্ত পুরুষ আধিকারিকদের রেজাল্ট বের করবেন না।

অ্যাডিশনাল সলিসিটর জেনারেলকে আদালতের প্রশ্ন, অক্টোবরে মহিলা অফিসারদের প্রমোশনের ব্যাপারটা দেখলেন না কেন?

এদিকে শেষ পর্যন্ত ল অফিসার জানিয়ে দেন, আর্মি ১৫০টি আসন মহিলা আধিকারিকদের পদোন্নতির জন্য় ব্যবস্থা করেছে।

মহিলা আধিকারিকদের পক্ষে সিনিয়র অ্য়াডভোকেট ভি মোহনা জানিয়েছেন, শীর্ষ আদালত মহিলা অফিসারদের পার্মানেন্ট কমিশনের নির্দেশ দেওয়া পর্যন্ত ১২০০ পুরুষ আধিকারিকের পদোন্নতি হয়ে গিয়েছে।

এমনকী শেষ শুনানির পরেও আরও ৯জন পুরুষ আধিকারিকের উচ্চতর পদে পদোন্নতি হয়েছে। সিনিয়র ফিমেল অফিসারদের পদোন্নতি না হওয়া পর্যন্ত আর কারো যেন পদোন্নতি না হয়।

তিনি বলেন, আমি জানি ওরা বলবেন কমব্যাট, কমান্ড পোস্টে কোনও শূন্যপদই নেই। তবে এবার এনিয়ে কেন্দ্রের জবাব চেয়েছে আদালত। আদালত জানিয়েছে,আমরা চাই মহিলা আধিকারিকরা যেন তাঁদের সিনিয়রিটি পান।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

এগিয়ে গিয়ে হার স্লোভাকিয়ার, দুরন্ত প্রত্যাবর্তনে ২-১ জিতল যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল ২০২৪-র জুনের CSIR UGC NET! কী জানাল NTA? জেগে উঠে দেখলাম ছেলে থেকে মেয়ে হয়ে গেছি, 'ওইটা' কেটে নিয়েছেন ডাক্তারবাবু ছেলের জন্য ‘ব্রেস্টফিডিং’ মেয়ের জন্য ‘ফর্মুলা মিল্ক’! কোনটা কঠিন? প্রশ্ন পরীমনির কলকাতার মালিকানাহীন সম্পত্তি দখল করে নেবে পুরসভা, ঘোষণা করলেন ফিরহাদ মুকেশ আম্বানির ডিপফেক ভিডিয়ো ঘুরছে বাজারে, ফাঁদে পড়ে ৭ লাখ খোয়ালেন চিকিৎসক চিপসের প্যাকেটে পচা ব্যাঙ, সাম্বারে মরা ইঁদুর! গুজরাটে শোরগোল ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা মমতাকে চিঠি দিলেন রাজ্যপাল, জানালেন বড় উদ্বেগের কথা লগ্নভ্রষ্ট বরের সঙ্গে বিয়ে, ময়নার সত্যি জেনে কী করবে রোদ্দুর?

T20 WC 2024

ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন ভিডিয়ো আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.