বাংলা নিউজ > ঘরে বাইরে > Drone towards Moscow: মস্কোর দিকে ৩ ড্রোনের রহস্যময় গতিবিধি, রাশিয়া আঙুল তুলল ইউক্রেনের দিকে

Drone towards Moscow: মস্কোর দিকে ৩ ড্রোনের রহস্যময় গতিবিধি, রাশিয়া আঙুল তুলল ইউক্রেনের দিকে

মস্কোতে ড্রোন হামলা নিয়ে সরব রাশিয়া।. REUTERS/Maxim Shemetov TPX IMAGES OF THE DAY (REUTERS)

ক্রেমলিনের থেকে দক্ষিণ পশ্চিমে ৩০ কিলোমিটার দূরে ভালুয়েভো গ্রামে দুটি ড্রোনকে গুলি করে নামিয়ে দেওয়া হয়েছে। এই তথ্য দিয়েছে আরআইএ। প্রসঙ্গত, একটি ড্রোন ছিল কালুগা এলাকায়। যা মস্কোর সীমান্ত এলাকা বলে জানা যায়।

রাশিয়ার আকাশে ফের ড্রোন! মস্কোর দিকে তিনটি ড্রোনের ঘোরাফেরা লক্ষ্য করা গিয়েছে মঙ্গলবার সকালে। এই  তথ্য উঠে এসেছে রাশিয়ার সংবাদমাধ্যমের তরফে। তিনটি ড্রোনের মধ্যে একটি দেখা গিয়েছে প্রতিবেশী কালুগা এলাকায়। প্রাথমিক খবরে জানা গিয়েছে, তিনটি ড্রোন ভিন্ন সময়ে রাশিয়ার মস্কোর দিকে যাচ্ছিল। রাশিয়ার বিদেশমন্ত্রকের মুখপাত্র মারিয়া জাকারোভা বলেছেন, ঘটনা ‘সন্ত্রাসমূলক’। যদিও ড্রোনকে নুকোভো বিমানবন্দরের কাছে গুলি করে নামানো হয়।

ক্রেমলিনের থেকে দক্ষিণ পশ্চিমে ৩০ কিলোমিটার দূরে ভালুয়েভো গ্রামে দুটি ড্রোনকে গুলি করে নামিয়ে দেওয়া হয়েছে। এই তথ্য দিয়েছে আরআইএ। প্রসঙ্গত, একটি ড্রোন ছিল কালুগা এলাকায়। যা মস্কোর সীমান্ত এলাকা বলে জানা যায়। এছাড়াও মস্কো থেকে ৬৩ কিলোমিটার পশ্চিমে কুবিনকা শহরের এলাকায় আরেকটি ড্রোন গুলি করে ভূপাতিত করা হয়েছে যেখানে একটি রাশিয়ান বিমান ঘাঁটিও রয়েছে। গোটা ঘটনায় কোনও হতাহতের খবর না পাওয়া গেলেও, এই ড্রোন ঘিরে মস্কোর আঙুল উঠেছে ইউক্রেনের দিকে। প্রসঙ্গত, সদ্য মস্কো জেরবার হয়েছে ভাড়াটে ওয়াগনর সৈনিকদের বিদ্রোহ ঘিরে। যাঁরা অভ্যুত্থানের রাস্তা নিয়েছিল। পদে বসার পর এই প্রথম পুতিন এমন বড়সড় বিদ্রোহের মুখে পড়েছেন রাশিয়ায়। তবে গোটা বিষয়টি কার্যত সামলে নেওয়া গিয়েছে। মস্কোর তরফে তিন শর্ত পেশ করা হয়েছে ওয়াগনারদের সামনে। যা মেনে নিলে ওয়াগনার ও মস্কো সন্ধি ফের দেখা যাবে। এই ভাড়াচে সৈনিকরাই ইউক্রেন যুদ্ধে পুতিনের হাত শক্ত করেছিল। এদিকে, সদ্য জেলেনস্কি দাবি করেছেন যে, তাঁর দেশের সৈনিকরা ২১ হাজার ওয়াগনার সৈনিককে হত্যা করেছেন। আরও ৮০ হাজারকে তাঁরাই খতম করবেন বলে হুঙ্কার দিয়েছেন জেলেনস্কি।

( RLD on speculations: এবার কি বিজেপির সঙ্গে আরএলডি? জল্পনা উড়িয়ে জয়ন্ত জানালেন যাচ্ছেন বিরোধীদের বৈঠকে)

( SC on Suicide of Married Men: ‘এক তরফা ছবি’, বিবাহিত পুরুষদের ঘরোয়া বিবাদে আত্মহত্যা সংক্রান্ত মামলায় এল সুপ্রিম বার্তা)

( Lalu on Bihar Politics: বাংলার প্রতিবেশী রাজ্যেও কি মহারাষ্ট্রের মতো ঘটবে কিছু? অজিত-পর্ব নিয়ে লালু খুললেন মুখ)

এই পরিস্থিতিতে মস্কোর আকাশে ৩ ড্রোনের ঘোরাফেরার নেপথ্যে ইউক্রেন রয়েছে বলে দাবি মস্কোর। এই প্রথম নয়। এর আগেও ক্রেমলিনের শিখর ছুঁতে চেয়ে কিছু ড্রোন মস্কোয় ঘোরা ফেরা করেছে। সেবারও তা খুঁজে বের করে গোলার আঘাত ধ্বংস করে রাশিয়া। এদিকে, মঙ্গলবারের ঘটনায় মস্কোর তরফে নুকোভো বিমানবন্দরে আঁটোসাটো নিরাপত্তা তুলে ধরা হয়েছে এই ড্রোনের ঘোরাফেরা ঘিরে।

 

 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

অন্ধকারে ‘অপারেশন’ DGP রাজীব কুমারের, সন্দেশখালিতেই রাতেই ‘ফাইনাল অ্যাকশন’? জগদ্ধাত্রী এনে দিয়েছে খ্যাতি, রোজ অনামী ব্যক্তির উপহার পাঠান প্রেরণাকে! ৩-এ পা ছোট্ট জেহর, স্পাইডারম্যান থিম পার্টিতে মামা রণবীর, পিসি সোহা সহ এলেন কারা? নায়কের খোলস ছেড়ে বেরোতে পারেননি বলেই ফিরিয়েছেন খাদানের অফার! কী কী বললেন বনি? INDIA: রায়বেরেলি, আমেথি, বারানসীতে লড়বে কংগ্রেস, এসপির সঙ্গে সমঝোতা চূড়ান্ত কোহলির পছন্দের বিলাসবহুল গাড়ি কিনলেন রাহানে! দাম শুনলে আপনিও অবাক হয়ে যাবেন দশম-দ্বাদশের বোর্ড পরীক্ষায় সিলেবাসের বাইরে প্রশ্ন? ভুল আছে? কী করবে? জানাল CBSE লোকসভা ভোটের বড় আপডেট, স্পর্শকাতর বুথ ও এলাকার তালিকা চাইল নির্বাচন কমিশন 'খলিস্তানি' মন্তব্যের প্রতিবাদ, কলকাতায় বিজেপির সদর দফতর ঘেরাও করলেন শিখরা 'তুমি তো সত্যিই তাই...' সৌরভ কিপটে! অভিযোগ করে দাদাগিরিতে কী বলল খুদে প্রতিযোগী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.