বাংলা নিউজ > ঘরে বাইরে > জিনিসপত্রের দাম বাড়ছে, এবার Check-in লাগেজেও আলাদা চার্জ নিতে পারে ইন্ডিগো
সস্তার উড়ানগুলির মধ্যেও প্রতিযোগিতা তুঙ্গে উঠেছে। REUTERS (REUTERS)
সস্তার উড়ানগুলির মধ্যেও প্রতিযোগিতা তুঙ্গে উঠেছে। REUTERS (REUTERS)

জিনিসপত্রের দাম বাড়ছে, এবার Check-in লাগেজেও আলাদা চার্জ নিতে পারে ইন্ডিগো

  • ত বড় ভয়াবহ কোভিড পরিস্থিতির জেরে যখন উড়ানের ব্যবসাতেও মন্দা দেখা দিয়েছিল তখনও ইন্ডিগো গত ফেব্রুয়ারিতে ভাড়া বৃদ্ধির কোনও উদ্য়োগ নেয়নি।

একে তো অতিমারি পরিস্থিতি থেকে কিছুটা ঘুরে দাঁড়ানোর চেষ্টা। এর সঙ্গে যুক্ত হয়েছে দ্রব্যমূল্যের ভয়াবহ বৃদ্ধি। এবার সেই পরিস্থিতিতে চেক ইন লাগেজে আলাদা করে চার্জ লাগু করার কথা ভাবছে ইন্ডিগো বিমান সংস্থা। পকেট ফ্রেন্ডলি এই বিমান সংস্থা আপাতত এনিয়ে চিন্তাভাবনা শুরু করেছে। এদিকে এত বড় ভয়াবহ কোভিড পরিস্থিতির জেরে যখন উড়ানের ব্যবসাতেও মন্দা দেখা দিয়েছিল তখনও ইন্ডিগো গত ফেব্রুয়ারিতে ভাড়া বৃদ্ধির কোনও উদ্য়োগ নেয়নি।

 তবে সিভিল অ্য়াভিয়েশনের তরফে অবশ্য আগেই জানানো হয়েছিল এবার ডোমেস্টিক ফ্লাইট অপারেটরসরা চেক ইন ব্যাগেজের ক্ষেত্রে যাবতীয় ভাড়া তুলে নিতে পারে। মূলত যে যাত্রীরা কোনও ব্যাগেজ নিয়ে আসছেন না অথবা একটি মাত্র কেবিন ব্যাগের ব্যবহার করছেন তাঁদের টিকিটে ছাড় দেওয়া যেতে পারে। তবে মঙ্গলবার সংস্থার মুখ্য় কার্যনির্বাহী আধিকারিক রণজয় দত্ত জানিয়েছেন, আমরা এনিয়ে সরকারের সঙ্গে কথা বলব। তবে আমরা এনিয়ে সব সমস্যা মেটাতে চাইছি। তবে এর সঙ্গেই তিনি জানিয়েছেন মনে হচ্ছে না এসবের আর প্রয়োজন হবে। কারণ করোনার তৃতীয় ঢেউ সেভাবে আসেনি এখনও। রেভিনিউও বাড়ছে। 

এদিকে গো এয়ারলাইন্স ইন্ডিয়া লিমিটেডের বিমানকেও সাধারণত সস্তা উড়ান বলেও গণ্য করা হয়। তবে তারাই এবার আলাদা করে এয়ার টিকিটের বাইরেও ব্যাগেজের জন্য পৃথক চার্জ আরোপ করতে চাইছে। এদিকে সস্তার উড়ানগুলির মধ্যে প্রতিযোগিতায় ইন্ডিগো বরাবরই বেশ সামনের দিকেই থাকে। তবে অতিমারি পরিস্থিতিতে নানা ক্ষেত্রে ধাক্কা খেয়ে একাধিক উড়ান সংস্থা যথেষ্ট বেকায়দায় পড়েছে গোটা বিশ্বজুড়েই।  

 

বন্ধ করুন