বাংলা নিউজ > ঘরে বাইরে > Assam: বরাক উপত্যকায় জারি হল ১৪৪ ধারা, কড়া হাতে রাশ টানা হল জমায়েতে
হিংসা যাতে না ছড়ায়, জারি হল ১৪৪ ধারা।

Assam: বরাক উপত্যকায় জারি হল ১৪৪ ধারা, কড়া হাতে রাশ টানা হল জমায়েতে

  • কাছারের পুলিশ সুপার রমণদীপ কাউর জানিয়েছেন, সোনাই ও কাঠিগোরা এলাকায় কিছু প্রতিবাদ কর্মসূচি আমরা দেখেছিলাম। এরপর আমরা এলাকায় যাই। এভাবে ক্ষোভ না ছড়ানোর জন্য বলা হয়েছে। তারা মেনে নিয়েছেন। আজ আর কোনও প্রতিবাদ নেই। তবে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

বিশ্বকল্যাণ পুরকায়স্থ

এবার অসমের বরাক উপত্যকার তিন জেলায় ১৪৪ ধারা লাগু করা হল। পয়গম্বর মন্তব্য নিয়ে বিতর্কের জেরে হিংসা যাতে কোনওভাবেই না ছড়ায় সেকারনেই এই পদক্ষেপ নিল প্রশাসন। আসাদুদ্দিন ওয়াইসি ফ্যান ক্লাবের ব্যানারে শনিবার নূপুর শর্মার বিরুদ্ধে  কাছারের দুই জায়গায় প্রতিবাদ হয়েছিল।

অসামাজিক কাজে কিছু মানুষ যুক্ত হতে পারে এই আশঙ্কায় তিনটি জেলার প্রশাসন এই পদক্ষেপ নিয়েছে। নির্দেশে উল্লেখ করা হয়েছে, কোনও জায়গায় ৫জন বা তার বেশি জমায়েত করা যাবে না। সেনা বা আধা সেনা বাদ দিয়ে কোনও ব্যক্তি অস্ত্র, বিস্ফোরক, লাঠি, বর্শা, পাথর অথবা কোনও অস্ত্র বহন করতে পারবেন না। কোনও সংগঠন অথবা ব্যক্তি জেলা প্রশাসনের কাছ থেকে নির্দিষ্ট অনুমতি ছাড়া মিছিল, সভা, সমিতি, বিক্ষোভ সমাবেশ করতে পারবেন না।

কোনও ব্যক্তি বোম, পটকা বা শব্দ হয় এমন সামগ্রী ফাটাতে পারবেন না। জেলাশাসকের কাছ থেকে অনুমতি না নিয়ে কোনও ব্যক্তি লাউডস্পিকার ব্যবহার করতে পারবেন না। অবিলম্বে এই নির্দেশ লাগু করার কথা বলা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এটি বলবৎ থাকবে।

কাছারের পুলিশ সুপার রমণদীপ কাউর জানিয়েছেন, সোনাই ও কাঠিগোরা এলাকায় কিছু প্রতিবাদ কর্মসূচি আমরা দেখেছিলাম। এরপর আমরা এলাকায় যাই। এভাবে ক্ষোভ না ছড়ানোর জন্য বলা হয়েছে।  তারা মেনে নিয়েছেন। আজ আর কোনও প্রতিবাদ নেই। তবে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

বন্ধ করুন