বাংলা নিউজ > ঘরে বাইরে > জুম কলে ৯০০ কর্মী ছাঁটাই করা Better.com-র সিইওয়ের বিরুদ্ধে মামলা
ফাইল ছবি: টুইটার (Twitter)

জুম কলে ৯০০ কর্মী ছাঁটাই করা Better.com-র সিইওয়ের বিরুদ্ধে মামলা

সংস্থার প্রাক্তন কর্মী সারা পিয়ার্স এই মামলা করেছেন। তাঁর দাবি, Better.com-এর আর্থিক বিবৃতিগুলি ভুলভাবে উপস্থাপন করেছেন সিইও বিশাল গর্গ, অভিযোগ সারা পিয়ার্সের।

Better.com-এর সিইও বিশাল গর্গের বিরুদ্ধে মামলা প্রাক্তন কর্মীর। তাঁর অভিযোগ, আর্থিক সম্ভাবনা এবং কর্মক্ষমতা সম্পর্কে বিনিয়োগকারীদের বিভ্রান্ত করেছেন বিশাল।

SoftBank-সমর্থিত এই সংস্থা Better.com। মর্টগেজ সংস্থা এটি। তাতে সেলস ও অপারেশনের প্রাক্তন এক্সিকিউটিভ ভাইস-প্রেসিডেন্ট সারা পিয়ার্স এই মামলা করেছেন। তাঁর দাবি, বিশাল সংস্থার প্রকৃত করুণ আর্থিক অবস্থা লুকিয়েছেন। আর তার ফলেই বিনিয়োগকারীদের SPAC মার্জার নিশ্চিত করেছেন। Better.com-এর আর্থিক বিবৃতিগুলি ভুলভাবে উপস্থাপন করেছেন সিইও, অভিযোগ সারা পিয়ার্সের।

Better.com-এর এক আইনজীবীর পাল্টা দাবি, 'অভিযোগ ভিত্তিহীন।'

Better.com বিশেষ অধিগ্রহণ সংস্থা (SPAC) 'Aurora Acquisition Corp'-এর সঙ্গে মার্জারের মাধ্যমে শেয়ার বাজারে প্রবেশের পরিকল্পনা করছে। চুক্তির মূল্য প্রায় ৭.৭ বিলিয়ন মার্কিন ডলার। গত বছরই এই চুক্তিতে সবুজ সংকেত মেলে। যদিও এখনও এটি ক্লোজ হয়নি।

মঙ্গলবার নিউ ইয়র্কের আদালতে দায়ের করা মামলায় সারা বলেন, চুক্তির বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন তিনি। সেই রাগ থেকে প্রতিশোধ হিসsবে তাঁকে ফেব্রুয়ারিতে চাকরি থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। এখন তিনি আর্থিক ক্ষতিপূরণ চাইছেন। Better.com-এর একজন আইনজীবী রয়টার্সকে ইমেল করা বিবৃতিতে বলেছেন, 'আমরা অভিযোগের দাবিগুলি পর্যালোচনা করেছি এবং দৃঢ়ভাবে বিশ্বাস করি যে সেগুলি ভিত্তিহীন।'

Better.com ২০১৬ সালে প্রতিষ্ঠিত। নিউ ইয়র্কে এর সদর দফতর। এটি অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে বাড়ির মালিকদের বন্ধকী এবং বিমা অফার করে।গত বছর জুম কলে সংস্থাটি ৯০০ কর্মীকে বরখাস্ত করেছিল। সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিয়ো ভাইরাল হয়। এর জন্য পরে ক্ষমা প্রার্থনা করেছিলেন সিইও বিশাল গর্গ।

বন্ধ করুন