বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘মুঘলরা দেশ শাসন করেছিল বলেই ভারতের গণতন্ত্র শক্তিশালী’, দাবি বিহারের মন্ত্রীর

‘মুঘলরা দেশ শাসন করেছিল বলেই ভারতের গণতন্ত্র শক্তিশালী’, দাবি বিহারের মন্ত্রীর

বিহারের মন্ত্রী অশোক চৌধুরী।

শুক্রবার জামুইতে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেই অনুষ্ঠানে যোগ দিয়ে মন্ত্রী বলেছিলেন, ‘আমাদের গণতন্ত্র শক্তিশালী কারণ আমরা মুঘলদের দ্বারা শাসিত ছিলাম। তারা এই দেশকে লুট করেনি। যেমন ব্রিটিশরা করেছিল। মুঘলরা পালিয়ে যায় নি। ভারতে যা ছিল তা রেখে দিয়েছিল তারা।’

উত্তর প্রদেশের অযোধ্যায় বাবরি মসজিদ ভেঙে ফেলার পর সেই জায়গায় নির্মিত হয়েছে রাম মন্দির। তার উদ্বোধনকে ঘিরে অধীর আগ্রহে রয়েছেন দেশবাসী। ঠিক সেই সময় মুঘল সাম্রাজ্য নিয়ে বিহারের একজন প্রবীণ মন্ত্রীর মন্তব্যকে ঘিরে তুমুল বিতর্ক তৈরি হয়েছে। মন্ত্রী অশোক চৌধুরী মন্তব্য করেছেন, ভারতের গণতন্ত্র শক্তিশালী কারণ মুঘলরা এই দেশ শাসন করেছিল। এমনকী তারা ইসলাম ধর্মও প্রচার করেছিল।

আরও পড়ুন: রাম মন্দির উদ্বোধনের আগে স্বাতীর প্রশংসা মোদীর, কী বললেন রাম আয়েঙ্গের গায়িকা?

শুক্রবার জামুইতে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেই অনুষ্ঠানে যোগ দিয়ে মন্ত্রী বলেছিলেন, ‘আমাদের গণতন্ত্র শক্তিশালী কারণ আমরা মুঘলদের দ্বারা শাসিত ছিলাম। তারা এই দেশকে লুট করেনি। যেমন ব্রিটিশরা করেছিল। মুঘলরা পালিয়ে যায় নি। ভারতে যা ছিল তা রেখে দিয়েছিল তারা। কিন্তু ব্রিটিশরা আমাদের সম্পদ লুট করেছে এবং অর্থ ও অস্থাবর সম্পত্তি ইংল্যান্ডে নিয়ে গিয়েছে। আমাদের আর্থিকভাবে দুর্বল করে দিয়েছে।’ উল্লেখ্য, মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের ঘনিষ্ঠ বলে বিবেচিত অশোক চৌধুরী। তিনি দাবি করেছেন, মুঘলরা ইসলামকে প্রচার করেছিল।

 এপ্রসঙ্গেই রাজনীতির সঙ্গে ধর্মের মিশ্রণকে খারাপ বলে জানিয়ে মন্ত্রী বিজেপিকে রাম মন্দির নিয়ে ফায়দা তোলার অভিযোগ করেছেন। মন্ত্রী রাম মন্দির নিয়ে রাজনীতি করার জন্য বিজেপির সমালোচনা করেন। তিনি মূল্যবৃদ্ধি এবং বেকারত্বের সমস্যাগুলিও তুলে ধরেন যা সমাধান করা দরকার বলে জানান। তিনি বলেন, ‘মন্দিরের রাজনীতিকরণ ন্যায়সঙ্গত নয়। নয়াদিল্লির সরকারকে মুদ্রাস্ফীতি এবং বেকারত্ব নিয়ন্ত্রণের বিষয়ে ভাবতে হবে।’ কীভাবে একজন ব্যক্তি খালি পেটে রামের নাম জপ করতে পারে? তাই নিয়ে প্রশ্ন তুলেছেন মন্ত্রী।বিজেপি রাম মন্দির নির্মাণের কৃতিত্ব পেতে চাইছে বলে মন্তব্য করেছেন মন্ত্রী। তিনি বলেন, রাম মন্দির উদ্বোধনের সময় কেন্দ্রীয় সরকার বেকারত্ব দূর করার পরিকল্পনা ঘোষণা করলে ভালো হবে। 

উল্লেখ্য, বিজেপির দাবি জেডি(ইউ) দুর্বল হয়ে পড়ছে। অশোক চৌধুরী এই ধরনের দাবিকে অর্থহীন বলে মন্তব্য করেছেন। দল দুর্বল হয়ে যাওয়ার পর থেকে নীতীশ বারবার বৈঠক করছেন এমন খবর অস্বীকার করে মন্ত্রী দাবি করেছেন, যে তাদের দল মজবুত রয়েছে এবং দল সম্পূর্ণরূপে ঐক্যবদ্ধ। অন্যদিকে, রাম মন্দির উদ্বোধনের আমন্ত্রণ পাননি শিবসেনা (ইউবিটি) প্রধান উদ্ধব ঠাকরে। তবে তিনি বলেছিলেন, যে তিনি আমন্ত্রণ ছাড়াই যে কোনও সময় মন্দিরে যেতে পারেন। ঠাকরে জোর দেন যে উদ্বোধন নিয়ে রাজনীতি করা উচিত নয়। 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

সন্তানকে চকোলেট সিরাপ খাওয়াচ্ছেন? দেখুন এই ভিডিয়ো, ঘিন ঘিন করবে গোটা শরীর ৫ ঘণ্টা ধরে ইডির জেরা,সিজিও থেকে বেরিয়ে জোড় হাতে ঋতুপর্ণা! বলেলন-'সহযোগিতা…..' মুসলিম পাত্রকে বিয়ে, সোনাক্ষীকে সাবধান করলেন ‘ভুক্তভোগী’ স্বরা, কী বললেন? ‘‌সিট তো আমরা জিতে বসেই আছি’‌, মনোনয়ন জমা দিয়েই আত্মবিশ্বাসী বাগদার মধুপর্ণা WODI-তে ভারতের হয়ে সব থেকে বেশি সেঞ্চুরি, মিতালি রাজের রেকর্ড ছুঁলেন মন্ধনা স্বাস্থ্য এবং স্বাদের প্রতিশ্রুতি দিয়ে কলকাতার বাজারে এল নতুন স্ন্যাকস সূর্যর বুধের গৃহে গমন, ৫ রাশির জীবনে বাড়বে জটিলতা, আসতে পারে অর্থকষ্ট প্রোটিয়াদের বিরুদ্ধে ১৩৬ করে নতুন ইতিহাস লিখলেন স্মৃতি, শতরান করে নজির হরমনেরও আন্দুলে কাজের জন্য কোনও লোকাল ট্রেন বাতিল থাকবে না! জানাল রেল, দিল আরও ১ সুখবর অসমবয়সী সম্পর্কে অনন্যা, সঙ্গে দোসর মানসীও! ব্যাপারটা কী?

T20 WC 2024

'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.