বাংলা নিউজ > ঘরে বাইরে > জিনস বনাম ভেস্তি, সফরে রাহুল ও নড্ডার তুলনা টেনে পোশাক বিতর্কে তপ্ত তামিল নাডু
রাহুল গান্ধী ও জগৎ প্রকাশ নড্ডাকে ঘিরে পোশাক বিতর্ক মাথাচাড়া দিল তামিল নাডুতে।
রাহুল গান্ধী ও জগৎ প্রকাশ নড্ডাকে ঘিরে পোশাক বিতর্ক মাথাচাড়া দিল তামিল নাডুতে।

জিনস বনাম ভেস্তি, সফরে রাহুল ও নড্ডার তুলনা টেনে পোশাক বিতর্কে তপ্ত তামিল নাডু

  • রাহুল গান্ধী ও জগৎ প্রকাশ নড্ডাকে ঘিরে পোশাক বিতর্ক মাথাচাড়া দিল তামিল নাডুতে।

জিনস-টি শার্ট, না কি ভেস্তি? বৃহস্পতিবার প্রাক্তন কংগ্রেস সভাপতি প্রাক্তন রাহুল গান্ধী ও বিজেপি-র সর্বভারতীয় সভাপতি জগৎ প্রকাশ নড্ডাকে ঘিরে পোশাক বিতর্ক মাথাচাড়া দিল তামিল নাডুতে।

বিধানসভা নির্বাচনের আগে তামিল নাডু সফরে নড্ডার পরনে দেখা গিয়েছে তামির ঐতিহ্যবাহী পোশাক ভেস্তি। আর রাহুল গান্ধী সারা সফর জিনস ও টি শার্ট পরেই ঘুরেছেন। 

দুই নেতার ছবি পাশাপাশি পোস্ট করে নড্ডার সচিব আদিত্য ত্রিবেদী টুইট করেছেন, ‘এক নম্বর ছবিতে রাহুল গান্ধী এবং দুই নম্বর ছবিতেজে পি নড্ডা। এবার আপনারাই বিচার করুন, তামিল নাডুর সংস্কৃতির প্রতি কে বেশি শ্রদ্ধাশীল।’

এর আগে কংগ্রেসের তরফে দাবি করা হয়, তামিল সংস্কৃতি বুঝতে ফসল তোলার উৎসব পোংগাল উপলক্ষে জাল্লিকাট্টু দেখেছেন রাহুল গান্ধী। 

বৃহস্পতিবার রাজ্যবাসীকে পোংগালের শুভেচ্ছাজানিয়ে রাহুল মন্তব্য করেন, ‘উৎসবের সময়ে সফরে এসেছি। তাই শুরুতেই সবাইকে পোংগালের শুভেচ্ছা জানাই। আমি জাল্লিকাট্টু দেখেছি এবং খুব সুন্দর সময় কাটিয়েছি। বুঝতে পেরেছিকী কারণে তামিলরা জাল্লিকাট্টু এত পছন্দ করেন। আমার কিছু বলারও আছে। অনেকেই আমাকে বলেছেন যে, জাল্লিকাট্টু যাঁড়দের পক্ষে ক্ষতিকর। আজ দেখার পরে বলতে বাধ্য হচ্ছি, আজ যে ভাবে এই খেলা সম্পন্ন হয়েছে, তাতে কোনও বলদই চোট পায়নি। সত্যি বলতে কি, যদিকারও আঘাত লাগার সম্ভাবনা ছিল, তা ওই তরুণদের, যাঁরা জাল্লিকাট্টুতে অংশগ্রহণ করেছিলেন। আনন্দের সঙ্গে বলতে পারি, কিছু পরিবর্তন করলে জাল্লিকাট্টু সকলের জন্য আরও নিরাপদ হবে।’

তামিল সংস্কৃতিকে উপেক্ষৈা করে পাশ্চাত্য পোশাকে সফর করার জন্য রাহুল গান্ধীর বিরুদ্ধে সুর চড়িয়েছে বিজেপি। তাঁর পরনের ৬০ থেকে ৭০ হাজার টাকা দামের বারবেরি জ্যাকেট এবং ঘন ঘন বিদেশযাত্রা নিয়ে কটুক্তি করতে ছাড়েনি পদ্মশিবির। উল্লেখ্য, তামিল নাডু সফরের ঠিক আগেই বিদেশসফর সেরে ফেরেন রাহুল গান্ধী।

 

বন্ধ করুন