বাংলা নিউজ > ঘরে বাইরে > কৃষক মহাপঞ্চায়েতে বিগলিত বরুণ গান্ধীর মন, কৃষকদের সম্মান দেওয়ার ডাক BJP সাংসদের
বরুণ গান্ধী (ফাই ছবি : এএনআই/টুইটার)
বরুণ গান্ধী (ফাই ছবি : এএনআই/টুইটার)

কৃষক মহাপঞ্চায়েতে বিগলিত বরুণ গান্ধীর মন, কৃষকদের সম্মান দেওয়ার ডাক BJP সাংসদের

  • নিজের দলের নেতৃত্বকে ফের কৃষকদের সঙ্গে আলোচনায় বসে তাঁদের সম্মান জানানোর কথা বললেন বিজেপি সাংসদ বরুণ গন্ধী।

বিগত বেশ কয়েক মাস ধরে চলা কৃষক আন্দোলন ফের গতি পেয়েছে। ঝিমিয়ে পড়া আন্দোলনকে ফের চাঙ্গা করতে এবং সরকারের কাছে নিজেদের বার্তা পৌঁছতে নয়া কর্মসূচির ঘোষণা করেছেন সংযুক্ত কিষাণ মোর্চার নেতারা। সেই অনুযায়ী রবিবার উত্তরপ্রদেশের মুজফ্ফরনগরে আয়োজিত হল কিষাণ মহাপঞ্চায়েত। যা দেখে নিজের দলের নেতৃত্বকে ফের কৃষকদের সঙ্গে আলোচনায় বসে তাঁদের সম্মান জানানোর কথা বললেন বিজেপি সাংসদ বরুণ গন্ধী।

কিষাণ মহাপঞ্চায়েতের জনসমাগমের একটি ভিডিয়ো টুইট করে ক্যাপশনে বরুণ গান্ধী লেখেন, 'লক্ষাধিক কৃষক বিক্ষোভ প্রদর্শন করতে উপস্থিত হয়েছেন মুজফ্ফরনগরে। তাঁরা আমাদেরই দেশের নাগরিক। আমাদের উচিত অবিলম্বে তাঁদের সঙ্গে ফের আলোচনায় বসে তাঁদের যোগ্য সম্মান দেওয়া: তাঁদের দুঃখ বোঝা, তাঁদের দৃষ্টিভঙ্গি বোঝা। এবং তাঁদের সঙ্গে মিলে এক নির্দিষ্ঠ লক্ষ্যের উদ্দেশে এগিয়ে যাওয়া।'

উল্লেখ্য, নিজেদের শক্তি প্রদর্শন করতেই কতকটা এই মহাপঞ্চায়েতের ডাক দিয়েছিলেন কৃষক নেতারা। সেখানে ১৫টি রাজ্য থেকে ৩০০টিরও বেশি কৃষক সংগঠনের সদস্যরা অংশ নেন। মহাপঞ্চায়েতের মঞ্চ থেকে কেন্দ্রের নয়া তিন কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদের সুর চড়ানো হয়। এদিকে, কৃষি আইনের বিরোধিতায় আগামী ২৭ সেপ্টেম্বর সম্পূর্ণ ভারত বনধের ডাক দিয়েছেন কৃষকরা।

প্রসঙ্গত, ২০২২ সালেই ভোট রয়েছে পঞ্জাব, উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ডে। কৃষক নেতাদের সাফ কথা, কেন্দ্র যদি তাঁদের দাবি না মানে, তাহলে বিধানসভা ভোটের আগে বিজেপির বিরুদ্ধে কোমর বেঁধে প্রচারে নামবেন তাঁরা। এমনকী, প্রয়োজনে ২০২৪-এর লোকসভা নির্বাচন পর্যন্ত আন্দোলন চালিয়ে যেতেও তাঁরা যে পিছপা হবেন না, তাও স্পষ্ট করে দিয়েছেন মোর্চা নেতারা। এই আবহে বিজেপি সাংসদ বিক্ষোভ প্রদর্শনকারী কৃষকদের পক্ষ নিয়ে কথা বলছেন, বিষয়টি বেশ তাত্পর্যপূর্ণ।

বন্ধ করুন